পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

'মমতা তুমি কত টাকায় বিক্রি হও', অভিজিতের মন্তব্যে কমিশনের দ্বারস্থ তৃণমূল - LOK SABHA ELECTION 2024

Former Justice Abhijit Ganguly Lands in Fresh controversy: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে আবারও শিরোনামে অভিজিৎ। পালটা তাঁকে আক্রমণের সিদ্ধান্ত নিয়েছে শাসক শিবির । পাশাপাশি তাঁর বিরুদ্ধে কমিশনেও নালিশ করা হবে বলে জানা গিয়েছে।

Former Justice Abhijit Ganguly Lands in Fresh controversy
মমতা বন্দ্যোপাধ্যায়কে কদর্য আক্রমণ অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (ফাইল ছবি)

By ETV Bharat Bangla Team

Published : May 16, 2024, 8:50 PM IST

কলকাতা, 16 মে:রাজনীতিতে আবারও কুকথা । এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে গিয়ে আপত্তিকর মন্তব্য করে বসলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । ভাইরাল হওয়া এক ভিডিয়োতে তাঁকে বলতে শোনা গিয়েছে, "মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও ? তোমার হাতে 8 লাখ টাকা গুঁজে দিলেই একটা চাকরি দাও ।" ভিডিয়োর সত্যতা অবশ্য যাচাই করেনি ইটিভি ভারত । স্বভাবতই এই মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া দিয়েছে বাংলার শাসক শিবির । শুধু তাই নয়, তমলুকের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনেও যাচ্ছে তৃণমূল ।

ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, একটি নির্বাচনী সভায় তিনি বলছেন, "রেখা পাত্রকে কেনা হয়েছিল 2 হাজার টাকায় !‌ মমতা বন্দ্যোপাধ্যায় তুমি কত টাকায় বিক্রি হও ? তোমার হাতে 8 লাখ টাকা গুঁজে দিলে একটা চাকরি দাও । তোমার হাতে কেউ 10 লাখ টাকা দেয় আর রেশন হাওয়া করে দেয় অন্য দেশে । ভারতেই থাকে না সেই রেশন । তোমার রেট 10 লাখ টাকা কেন ? তুমি কেয়া শেঠকে দিয়ে মুখে মেকআপ করো বলে ? রেখা পাত্র গরিব মানুষ । লোকের বাড়িতে কাজ করে । আমাদের প্রার্থী । মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো সুন্দরী নন । সে জন্যই কি তাকে 2 হাজারে কেনা যায় ? একজন মহিলা হয়ে অন্য এক মহিলা সম্পর্কে কী করে ওই উক্তি করতে পারেন মমতা ।"

এ হেন বক্তব্যকে সামনে রেখেই সর্বাত্মক আক্রমণের পথে হাঁটল রাজ্যের শাসকদল তৃণমূল । তমলুকের বিজেপি প্রার্থীর কড়া সমালোচনা করেছেন তৃণমূলের মহিলা শাখার সভানেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য থেকে শুরু করে দলের অন্যতম মুখপাত্র শান্তনু সেন এবং বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী কীর্তি আজাদ ।

বৃহস্পতিবার নির্বাচনী প্রচারে বনগাঁয় গিয়েছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য । বিকেলে ঠাকুরনগরে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, "মহিলাদের এর থেকে চরম অপমান আর কিছু হতে পারে না । প্রাক্তন বিচারপতি বক্তব্য রাখতে গিয়ে যে ধরনের ভাষা ব্যবহার করলেন তার চেয়ে কদর্য আর কিছু হতে পারে বলে আমার জানা নেই । রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুধু একবারের নির্বাচিত মুখ্যমন্ত্রী নন, তিনি তিনবার নির্বাচিত হয়েছেন মানুষের ভোটে । গোটা দেশে তিনিই একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী । বাংলার মানুষ তাঁর উপর বারবার আস্থা দেখিয়েছেন ।"

আরও পড়ুন:

  1. ইন্ডিয়া জোটেই আছি, থাকব ! 'বাইরে থেকে সমর্থন' তত্ত্ব সরিয়ে অন্য সুর মমতার
  2. অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপে 'না' হাইকোর্টের

ABOUT THE AUTHOR

...view details