পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

উপনির্বাচনে 6 আসনের জন্যই প্রার্থী ঘোষণা তৃণমূলের, কারা টিকিট পেলেন ?

বিজেপির পর এবার তৃণমূল কংগ্রেসও উপনির্বাচনে 6টি আসনের জন্য প্রার্থী ঘোষণা করল ৷ কার কারা টিকিট পেলেন ? দেখে নিন তালিকা ৷

By ETV Bharat Bangla Team

Published : 11 hours ago

Updated : 11 hours ago

ETV BHARAT
উপনির্বাচনে 6 আসনের জন্যই প্রার্থী ঘোষণা তৃণমূলের (নিজস্ব চিত্র)

কলকাতা, 20 অক্টোবর:উপনির্বাচনের জন্য ছয়টি আসনেই প্রার্থী ঘোষণা করল তৃণমূল কংগ্রেস । গতকালই বিজেপি তরফ থেকে ছয়টি আসনে উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করা হয়েছে । তার 24 ঘণ্টা কাটতে না-কাটতেই এবার শাসকদল তৃণমূল কংগ্রেসও রবিবার সবক'টি আসনের জন্য প্রার্থীর নাম ঘোষণা করে দিল ।

দলের ঘোষণা মতো সিতাই আসনে উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হচ্ছেন সঙ্গীতা রায় । মাদারিহাটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী জয়প্রকাশ টোপ্পো। তালডাংরাতে ফাল্গুনী সিংহবাবুকে প্রার্থী করা হয়েছে । মেদিনীপুরে তৃণমূল প্রার্থী হয়েছেন সুজয় হাজরা । হাজরায় রবিউল ইসলাম এবং নৈহাটিতে তৃণমূল প্রার্থী করা হয়েছে সনৎ দে-কে ।

আরজি কর আবহে এই উপনির্বাচন তৃণমূল কংগ্রেসের জন্য কার্যত অ্যাসিড টেস্ট হতে চলেছে । যদিও কুণাল ঘোষের মতো তৃণমূল কংগ্রেস নেতারা গত কয়েকদিন ধরেই বলে আসছেন, উপনির্বাচন হলে ছয়ের মধ্যে 6টি আসনেই জিতবে তৃণমূল কংগ্রেস । উপনির্বাচনের জন্য প্রার্থী বেছে নেওয়ার ক্ষেত্রে মূলত সাংগঠনিক মুখের উপরই বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে । যাঁরা দীর্ঘদিন সংগঠনের সঙ্গে যুক্ত, যাঁরা তুলনামূলকভাবে পুরনো মুখ, তাঁদের উপরই ভরসা রেখেছে শাসকদল । তালিকায় জায়গা করে নেওয়া প্রার্থীদের কেউ দীর্ঘদিন যুব সংগঠনের সঙ্গে যুক্ত । কেউ আবার সরাসরি তৃণমূল কংগ্রেসের একনিষ্ঠ কর্মী ৷

তৃণমূলের প্রার্থী তালিকা (নিজস্ব চিত্র)

হাড়োয়া থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী করা হয়েছে প্রয়াত সাংসদ হাজি নুরুল ইসলামের মেজো ছেলে রবিউল ইসলামকে । তিনি জেলা পরিষদের সদস্য হয়েছিলেন । তবে 2024 সালের শুরুতেই তিনি সেই পদ থেকে ইস্তফা দেন । অপরদিকে, মেদিনীপুরের প্রার্থী সুজয় হাজরা হলেন তৃণমূলের মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি । তালডাংরার তৃণমূল প্রার্থী ফাল্গুনী সিংহবাবু পেশায় শিক্ষক । পাশাপাশি তিনি দলের ব্লক সভাপতিও ।

Last Updated : 11 hours ago

ABOUT THE AUTHOR

...view details