পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Apr 8, 2024, 5:29 PM IST

ETV Bharat / state

ভোটের পরেও রাজ্যে কেন্দ্রীয় বাহিনী রাখার আর্জি, রাজ্যপালকে চিঠি শুভেন্দুর - Suvendu Adhikari

Lok Sabha Election 2024: বিধানসভা থেকে পঞ্চায়েত ভোট থেকে শিক্ষা নিয়ে লোকসভা নির্বাচনের পরেও রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার আর্জি গেরুয়া শিবিরের ৷ এই নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি দিচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷

Suvendu Adhikari
Suvendu Adhikari

রাজ্যপালকে চিঠি দিচ্ছেন শুভেন্দু

কলকাতা, 8 এপ্রিল: বিধানসভা থেকে পঞ্চায়েত ভোট - প্রতি ক্ষেত্রেই ভোট পরবর্তী হিংসার সাক্ষী থেকেছে রাজ্য ৷ তাই এবার লোকসভা ভোটের পরবর্তী সময়ে হিংসার ঘটনা রুখতে তৎপর বিজেপি ৷ নির্বাচনের পরেও যাতে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকে, এই আর্জি নিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি দিতে চলেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ শুধু রাজ্যপাল নন, ভোটের পরেও রাজ্যে যাতে এক মাস কেন্দ্রীয় বাহিনী মোতায়ন রাখা হয়, এই মর্মে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব এবং রাজ্যের মুখ্যসচিবকেও চিঠি দিচ্ছেন তিনি ।

আজ গুরুসদয় রোডে বিএসএফ দফতরে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির এক প্রতিনিধি দল দেখা করে বিশেষ পুলিশ পর্যবেক্ষক অনিল কুমার শর্মার সঙ্গে । এক ঘণ্টারও কিছু বেশি সময় ধরে তাদের মধ্যে বৈঠক চলে । বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু অধিকারী জানান, মূলত 2021 সালের বিধানসভা নির্বাচন এবং তারপর পঞ্চায়েত নির্বাচনে যেভাবে ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটেছে তার থেকে শিক্ষা নিয়েই এই বিষয়টিতে পর্যবেক্ষকদের সঙ্গে দীর্ঘ সময় ধরে আলোচনা হয়েছে । গত নির্বাচনগুলির পর 12 হাজার মামলা হয় কলকাতা হাইকোর্টে ৷ এই মামলাগুলিতে তদন্তের জন্য প্রাক্তন প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুরের নেতৃত্বে একটি সিট গঠন করা হয়েছিল আদালতের তরফে । এছাড়াও ভোট পরবর্তী হিংসা সংক্রান্ত 61টি সিবিআই মামলা রয়েছে ।

বিরোধী দলনেতা বলেন, "বিজেপি সুষ্ঠু অবাধ ভোট চায় । চুরি লুট করা ছাড়া এদের (তৃণমূল) কোনও ক্ষমতা নেই । সভা ফাঁকা দেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের মাথা খারাপ হয়ে যাচ্ছে । পারদ চড়ছে ৷ তদন্তকারী সংস্থা এনআইএ নিয়ে এপাং ওপাং করছে ।" শুভেন্দুর অভিযোগ, "পুলিশ এ রাজ্যে প্রধান প্রতিপক্ষ । পুলিশ পর্যবেক্ষকের কাছে শুধু জানিয়েছি, অবাধ গণতান্ত্রিক পরিবেশে ভোট হোক । রাজ্য পুলিশ যাতে সঠিক ভূমিকা পালন করে সেটা দেখতে হবে ।"

শুভেন্দু আরও বলেন, "পুলিশ পর্যবেক্ষকের কাছে সন্দেশখালির ঘটনা জানানো হয়েছে । এর আগে ইডি অফিসার আক্রান্ত হয়েছেন ৷ আর এখন এনআইএর উপর আক্রমণ হয়েছে । এই নিয়ে জাতীয় নির্বাচন কমিশনকে জানিয়েছে বিজেপি ।" ভূপতিনগরের ঘটনা নিয়ে তাঁর বক্তব্য, "ওঁদের হাতে তৃণমূলের ঝান্ডা ছিল তাই গ্রেফতার হবে না । যেভাবে শাহজাহানকে সাহায্য করেছিলেন, একইভাবে তৃণমূলের পতাকা নিয়ে এনআইএর উপর হামলা চালিয়েছে তাই সাত খুন মাফ । বিজেপির দাবি, পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক । এনআইএ যাক আদালতে ।"

আরও পড়ুন:

  1. নির্বাচনে মহিলারা সন্দেশখালির বদলা নেবেন, হিরণকে পাশে নিয়ে দাবি শুভেন্দুর
  2. দেব মিথ্যুক ও 'হাঁটু ছেঁড়া' সাংসদ, কটাক্ষ শুভেন্দুর
  3. দিলীপকে 'গো-ব্যাক' স্লোগান, দুর্গাপুরে হাতাহাতি তৃণমূল-বিজেপি সমর্থকদের

ABOUT THE AUTHOR

...view details