পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সিনিয়র ডাক্তারদের গণইস্তফার দায় মুখ্যমন্ত্রী ও মুখ্যসচিবের, অভিযোগ শুভেন্দুর

সিনিয়র ডাক্তারদের গণইস্তফা ৷ সরব বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ গণইস্তফার জেরে স্বাস্থ্য ব্যবস্থায় বিপর্যয় নামবে, দাবি শুভেন্দুর ৷

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

Suvendu Adhikari
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (নিজস্ব চিত্র)

ভাটপাড়া, 9 অক্টোবর: আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সিনিয়র ডাক্তারদের গণইস্তফা ইস্যুতে তৃণমূল কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারের সমালোচনায় সরব হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । তিনি বলেন, ‘‘সিনিয়র ডাক্তারদের গণইস্তফার জেরে 'ডিজাস্টার' নেমে আসবে রাজ‍্যের স্বাস্থ্য ব্যবস্থায় । এর জন্য পুরোপুরি দায়ী মুখ্যমন্ত্রী ও রাজ‍্যের মুখ্যসচিব ।’’

তাঁর মতে, "এভাবে যদি সিনিয়র ডাক্তাররা গণইস্তফা দিতে শুরু করেন, তাহলে রাজ‍্যের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়বে । সমস্যায় পড়বেন এই রাজ‍্যের কয়েক লক্ষ মানুষ । তাই, সরকারের উচিত জুনিয়র ডাক্তারদের দাবি পূরণে সদর্থক ভূমিকা নেওয়া । তা না হলে জটিলতা আরও বাড়বে ।"

সাংবাদিকদের মুখোমুখি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (ইটিভি ভারত)

শুভেন্দু আরও বলেন, "জুনিয়র ডাক্তারদের সঙ্গে সরকারের একাধিকবার আলোচনা হয়েছে । খোদ মমতা বন্দ্যোপাধ্যায় নিজে বৈঠক করেছেন । সরকারের সঙ্গে জুনিয়র ডাক্তারদের কী চুক্তি হয়েছে, তা আমরা কেউই জানি না । সবটাই সংবাদমাধ্যমের থেকে শোনা । জুনিয়র ডাক্তারদের পাশে আছি আমরা । লাইভ স্ট্রিমিং হলে সবকিছু স্পষ্ট হয়ে যেত । জুনিয়র ডাক্তারদের দাবি যথাযথ । ওঁদের দাবি গুরুত্ব সহকারে মেটানো উচিত সরকারের ।"

উল্লেখ্য, গত 4 অক্টোবর ভাটপাড়ায় বিজেপি নেতা অর্জুন সিংয়ের বাড়ি লক্ষ্য করে বোমা ও গুলি চালানোর অভিযোগ উঠেছিল দুষ্কৃতীদের বিরুদ্ধে । ছোড়া হয়েছিল ইটপাটকেলও । সেই সময় বাড়ির নিচে নেমে এলে বোমার সপ্লিন্টার ছিটকে জখম হন ব‍্যারাকপুরের প্রাক্তন সাংসদ । সেই ঘটনার পরপরই তৃণমূলকে নিশানা করে নিজের এক্স হ‍্যান্ডেলে সরব হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । বেশ কিছু ভিডিয়োও পোস্ট করেছিলেন ।

হামলার ঘটনায় এনআইএ তদন্ত চেয়ে ইতিমধ্যে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অর্জুন সিং । এসবের মধ্যেই মঙ্গলবার বিকেলে প্রাক্তন সাংসদের ভাটপাড়ার বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন বিরোধী দলনেতা । দিলেন পাশে থাকার বার্তাও ।

এই প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, "তৃণমূলে থাকাকালীন বারবারই অর্জুন সিংকে কোণঠাসা করার চেষ্টা হয়েছে । বিজেপিতে আসার পর থেকেই ওঁদের (তৃণমূল) পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছেন প্রাক্তন সাংসদ । অর্জুন একজন সাংগঠনিক নেতা । ওর সুদীর্ঘ রাজনৈতিক পরিচয় রয়েছে । আর যাঁরা এসব করছে, তাঁদের কোনও অস্বস্তি নেই ।’’

তিনি আরও বলেন, ‘‘ভারতীয় জনতা পার্টি সবসময় অর্জুন সিংয়ের পাশে রয়েছে । হামলার ঘটনায় যা তথ্য প্রমাণ রয়েছে, তাতে এনআইএ তদন্ত হওয়া উচিত । তার জন্য আদালতে যা যা করা দরকার, আমরা করব ।" অর্জুন ঘনিষ্ঠ বিজেপি নেতা প্রিয়াংঙ্কু পাণ্ডের উপর হামলার ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এনআইএ তদন্তের ছাড়পত্র দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন শুভেন্দু ।

এদিকে, অর্জুনের সুনাম করার পাশাপাশি এ দিন তৃণমূল সাংসদ পার্থ ভৌমিক ও তাঁর দুই ঘনিষ্ঠ বিধায়ক সোমনাথ শ‍্যাম এবং সুবোধ অধিকারীকেও নিশানা করতে ভোলেননি বিরোধী দলনেতা । তাঁর কথায়, "এঁদের কেউই পাতে দেওয়ার মতো নেতা নয় ! পুলিশ বেষ্টিত নেতা । সবসময় এঁদের পুলিশ ঘিরে রেখেছে । পুলিশ ছাড়া এঁদের এক পা-ও চলার ক্ষমতা নেই ।"

ABOUT THE AUTHOR

...view details