পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

'ডাক্তারদের রক্ষা করতে হবে', কার্যকর্তাদের জুনিয়র চিকিৎসকদের পাশে থাকার ডাক সুকান্তর

প্রেস বিবৃতি দিয়ে দলের কার্যকর্তাদের জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশে থাকার আহ্বান জানালেন সুকান্ত মজুমদার ৷ কী লিখেছেন তিনি ?

By ETV Bharat Bangla Team

Published : 18 hours ago

ETV BHARAT
জুনিয়র চিকিৎসকদের পাশে থাকার ডাক সুকান্তর (নিজস্ব চিত্র)

কলকাতা, 13 অক্টোবর:জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে হাতিয়ার করে এবার রাজ্য সরকারের বিরুদ্ধে চাপ আরও বাড়াতে তৎপর হল বঙ্গ বিজেপি ৷ রবিবার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দলের কার্যকর্তাদের জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশে থাকার জন্য আহ্বান জানিয়েছেন ৷ জুনিয়র ডাক্তারদের প্রতিটি দাবিই যুক্তিসঙ্গত বলে দাবি করে তিনি বলেন, রাজ্য সরকার সব দাবি মেনে নেবে বলে প্রতিশ্রুতি দিলেও তা কাজে করে দেখায়নি ৷

আরজি কর হাসপাতালে চিকিৎসক তরুণীর ধর্ষণ ও খুনের ঘটনার পর থেকে জুনিয়র চিকিৎসকরা রাজ্যজুড়ে যে প্রতিবাদ আন্দোলন গড়ে তোলেন, তাতে গোড়া থেকেই নৈতিক সমর্থন ছিল বঙ্গ বিজেপির । তবে এবার দলের শীর্ষ নেতৃত্বের কার্যকর্তাদের প্রতি খোলাখুলি আহ্বান, তাঁরা যেন জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশে থাকেন ৷ রবিবার একটি প্রেস বিবৃতি দিয়ে এই বার্তা দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার । তিনি দলের কার্যকর্তাদের উদ্দেশে লিখেছেন, তাঁরা যেন জুনিয়র ডক্টরস ফ্রন্টের আন্দোলনে যোগ দেন এবং তাদের এই আন্দোলনের পাশে থাকেন ।

সুকান্তর প্রেস বিবৃতি (নিজস্ব চিত্র)

প্রথম থেকেই জুনিয়র চিকিৎসকদের আন্দোলনে নৈতিক সমর্থন থাকলেও, যেহেতু আন্দোলনকারী চিকিৎসকরাই কোনও রাজনৈতিক রঙে তাঁদের আন্দোলনকে রাঙাতে চাননি, তাই সরাসরি ধরনা মঞ্চে কখনও দেখা যায়নি বিজেপির কর্তাদের । তবে এবার দলের পক্ষ থেকে কার্যকর্তাদের আন্দোলনকারীদের পাশে থাকার জন্য খোলাখুলি আহ্বান জানানো হল ।

এদিন সুকান্ত বিবৃতিতে লিখেছেন, "পশ্চিমবঙ্গ বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে জুনিয়র ডক্টরস ফ্রন্টের আন্দোলনকে পূর্ণ সমর্থন জানায় । আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এক মহিলা ডাক্তারকে নৃশংস ধর্ষণ ও হত্যার পর প্রতিবাদী চিকিৎসকদের দাবিগুলো বৈধ, এবং তা অবশ্যই পূরণ করতে হবে । পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় ডাক্তারদের দাবি পূরণের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, কিন্তু তারপর তা আর পূরণ করা হয়নি ৷ আমি সমস্ত বিজেপি কর্মীকে চিকিৎসকদের বিক্ষোভে বিপুল হারে যোগ দিতে উৎসাহিত করছি । আমি পশ্চিমবঙ্গের জনগণকেও এই আন্দোলনের অংশ হতে আহ্বান জানাই । আমাদের ডাক্তারদের রক্ষা করতে হবে এবং অন্ধকার শক্তির হাত থেকে বাংলাকে বাঁচাতে হবে ৷"

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডে নির্যাতিতার সুবিচার-সহ 10 দফা দাবি নিয়ে জুনিয়র ডক্টরস ফ্রন্টের প্রতিনিধিরা আমরণ অনশন করছেন ৷ ইতিমধ্যেই বেশ কয়েকজন অনশনকারী অসুস্থ হয়ে পড়েছেন ৷ তবে সরকারের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও সন্তোষজনক জবাব পাননি বলে দাবি করেছেন জুনিয়র ডাক্তাররা ৷

ABOUT THE AUTHOR

...view details