পশ্চিমবঙ্গ

west bengal

'আরও রাঘববোয়াল ধরা পড়বে', সন্দীপ ঘোষের গ্রেফতারির পর বিস্ফোরক নির্যাতিতার পরিবার - CBI arrests Sandip Ghosh

By ETV Bharat Bangla Team

Published : Sep 3, 2024, 8:00 AM IST

CBI arrests Sandip Ghosh for Financial Misconduct: 15 দিন ধরে জেরা করার পর সোমবার সন্ধ্যায় আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই ৷ এই ঘটনায় নির্যাতিতার পরিবারের প্রতিক্রিয়া,যেদিন এই নৃশংস ঘটনায় প্রত‍্যেক অপরাধী ফাঁসি কাঠে ঝুলবে কিংবা তাদের কঠোর শাস্তি হবে, সেদিনই আমাদের পরিবারের মেয়ের আত্মার শান্তি পাবে।"

CBI arrests Sandip Ghosh
প্রতীকী ছবি (ইটিভি ভারত)

সোদপুর, 3 সেপ্টম্বর: আরজি কর-কাণ্ডে 24 দিন পর গ্রেফতার হয়েছেন হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ৷ 15 দিন ধরে জেরা করার পর সোমবার তাঁকে গ্রেফতার করেন সিবিআই আধিকারিকরা ৷ সন্দীপ ঘোষের গ্রেফতারিতে খুশি নির্যাতিতা ছাত্রীর পরিবার ৷ একে নৈতিক জয় হিসেবেই দেখছেন তাঁরা ৷

সন্দীপ ঘোষের গ্রেফতারির পর বিস্ফোরক নির্যাতিতার পরিবার (ইটিভি ভারত)

সন্দীপ ঘোষের গ্রেফতারি নিয়ে সোমবার রাতে মুখ খোলেন আরজি করে নির্যাতিতা চিকিৎসক পড়ুয়ার কাকিমা ৷ তিনি বলেন,"ঘটনার পর থেকে যেভাবে ছাত্র ও ডাক্তাররা একটানা 25 দিন ধরে আন্দোলন করে গিয়েছেন, এটা সেই আন্দোলনেরই জয় ৷ একই সঙ্গে আমাদেরও নৈতিক জয় ৷ এখন সব দেখে মনে হচ্ছে, তদন্ত সঠিক পথেই এগোচ্ছে ৷ আমরা সুবিচার পাব এবার।"

সিবিআইয়ের প্রতি আস্থা আছে ? সন্দীপের পর আর কোনও রাঘববোয়াল কি ধরা পড়বে ? এই প্রশ্নের উত্তরে নির্যাতিতার কাকিমা বলেন, "সিবিআইয়ের উপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে ৷ আশা তো আছেই ৷ আরও রাঘববোয়াল ধরা পড়বে ৷ একজন (সন্দীপ ঘোষ) গ্রেফতার হয়েছে । আরও নাম সামনে আসবে ৷ সেই অপেক্ষাতেই দিন গুনছি আমরা।"

ঘটনার পর থেকেই সন্দীপ ঘোষকে গ্রেফতারের দাবিতে আন্দোলন করে আসছে জুনিয়র চিকিৎসকরা ৷ একই দাবিতে পথে নেমেছে সমাজের সর্বস্তরের মানুষ ৷ 15 দিন ধরে টানা জেরা করার পর অবশষে আরজি হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষকে গ্রেফতার করে সিবিআই ৷ যদিও আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির কারণে সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছেন সিবিআই-এর আর্থিক দুর্নীতিদমন শাখার আধিকারিকরা ৷ এই ঘটনায় সন্দীপের পাশাপাশি আরও তিন জনকে গ্রেফতার করেছে সিবিআই ৷

সন্দীপ ঘোষকে কি আরও আগে গ্রেফতার করা উচিত ছিল ? সেই প্রশ্নের জবাবে নির্যাতিতা ছাত্রীর কাকিমা বলেন, "আগে গ্রেফতার করা উচিত ছিল, কি ছিল না, তা বলতে পারব না। তবে এখন যেটা হয়েছে, তাতে আমরা খুশি ৷ স্বস্তির নিঃশ্বাস ফেলেছি ৷ এটুকু বুঝতে পেরেছি আমাদের পরিবারের মেয়ে দুর্নীতির বলি হয়েছেন ৷ এ নিয়ে কারোর মনে কোনও সন্দেহ নেই ।"

আরজি করের প্রাক্তন অধ‍্যক্ষের গ্রেফতারিতে কি নির্যাতিতা ছাত্রীর আত্মার শান্তি পেল ? এর উত্তর দিতে গিয়ে নিহত চিকিৎসক পড়ুয়ার কাকিমা বলেন," এখনও ওর আত্মার শান্তি পায়নি ৷ যেদিন এই নৃশংস ঘটনায় প্রত‍্যেক অপরাধী ফাঁসি কাঠে ঝুলবে কিংবা তাদের কঠোর শাস্তি হবে, সেদিনই আমাদের পরিবারের মেয়ের আত্মার শান্তি পাবে। আমরাও শান্তিতে ঘুমতে পারব।"

গত 9 আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজের চিকিৎসক পড়ুয়ার ধর্ষণ ও খুনের ঘটনার পর থেকেই হাসপাতালের তৎকালীন অধ‍্যক্ষ সন্দীপ ঘোষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে নানামহলে । কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এই ঘটনার তদন্তভার হাতে নেওয়ার পর, গত 16 অগস্ট থেকে টানা 15 দিন লাগাতার জেরা করা হয় সন্দীপ ঘোষকে ৷ মাঝে শুধু গত শনি এবং রবিবার তাঁকে জেরা করা হয়নি। সোমবার তাঁকে ফের তলব করা হয় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ৷ সন্ধ্যায় সেখান থেকে বার করে সিবিআই আধিকারিকেরা সন্দীপকে নিয়ে যান নিজ়াম প্যালেসে ৷ তার পরেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয় সন্দীপ ঘোষকে গ্রেফতার করা হয়েছে ৷

ABOUT THE AUTHOR

...view details