পশ্চিমবঙ্গ

west bengal

ইউজিসি পরীক্ষার দিনেই নবান্ন অভিযান, পরীক্ষার্থীদের সেন্টারে পৌঁছে দিতে তৎপর লালবাজার - RG Kar Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : Aug 26, 2024, 2:19 PM IST

Updated : Aug 26, 2024, 2:37 PM IST

Nabanna Abhijan Over RG Kar Rape-Murder: 27 অগস্ট ইউজিসি নেট পরীক্ষায় অংশ নেবেন অসংখ্য পরীক্ষার্থী। সকাল 9টা 30 মিনিট থেকে বেলা সাড়ে 12টা পর্যন্ত এবং দুপুর 3টে থেকে সন্ধ্যা 6টা পর্যন্ত এই পরীক্ষা চলবে । এই দিনেই নবান্ন অভিযানের জেরে স্বাভাবিকভাবেই পরীক্ষার্থীরা কিছুটা হলেও দুশ্চিন্তার মধ্য়ে পড়ে গিয়েছেন।

Nabanna Abhijan Over RG Kar Rape-Murder
লালবাজার (ইটিভি ভারত)

কলকাতা, 26 অগস্ট:আগামীকাল নবান্ন অভিযান। নবান্ন অভিযানের দিন আবার ইউজিসির একাধিক পরীক্ষা রয়েছে। আর এই অভিযানের জন্য পরীক্ষার্থীদের যাতে কোনও রকমের অসুবিধায় পড়তে না হয়, তার জন্য তৎপর কলকাতা পুলিশ। নিজেদের ফেসবুক পেজে লালবাজারে তোমাকে জানানো হয়েছে যদি কোনও পরীক্ষার্থীর আগামীকাল ইন্টারে পৌঁছতে সমস্যা হয়, তাহলে তাঁরা যেন স্থানীয় থানা এবং ট্রাফিক সার্জেন্টদের বিষয়টি জানায়। তাদের পরীক্ষা সেন্টারে পৌঁছে দেয়ার জন্য ব্যবস্থা করবে কলকাতা পুলিশ।

নবান্ন অভিযানের দিনেই ইউজিসি নেট পরীক্ষা থাকায় স্বাভাবিকভাবেই পরীক্ষার্থীরা কিছুটা হলেও দুশ্চিন্তার মধ্য়ে পড়ে গিয়েছেন। কারণ, পরীক্ষার দিন যদি অশান্তি হয়, রাস্তা অবরোধ হয়, তাহলে সমস্যায় পড়তে হবে পরীক্ষার্থীদের। তবে, ইউজিসি নেট পরীক্ষার পরীক্ষার্থীদের যাতে কোনও সমস্যা না হয়, তার জন্য সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছে কলকাতা পুলিশ । এনিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টও করা হয়েছে কলকাতা পুলিশের তরফে।

মঙ্গলবার, 27 অগস্ট ইউজিসি নেট পরীক্ষায় অংশ নেবেন অসংখ্য পরীক্ষার্থী। সকাল 9টা 30 মিনিট থেকে বেলা সাড়ে 12টা পর্যন্ত এবং দুপুর 3টে থেকে সন্ধ্যা 6টা পর্যন্ত এই পরীক্ষা চলবে । তাই, এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইউজিসি নেট পরীক্ষায় অংশ নেওয়া পরীক্ষার্থীদের পাশে থাকার বার্তা দিয়েছে কলকাতা পুলিশ ৷ প্রস্তুতিও নেওয়া হয়েছে সেই ভাবে ৷

এই নবান্ন অভিযান অরাজনৈতিক ব্যানারে হচ্ছে । এই অভিযানে আরজি কর কাণ্ডে রাজ্যের মুখ্য়মন্ত্রীর পদত্যাগ দাবি করা হয়েছে । যদিও, এই নবান্ন অভিযানের জন্য কোনও অনুমতি পুলিশের কাছে নেওয়া হয়নি বলে অভিযোগ করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ ৷ বাংলায় যারা প্রত্যাখ্যাত হয়েছেন, তাঁরাই আরজি কর কাণ্ডে প্রতিবাদের নামে হিংসা ছড়ানোর চেষ্টা করছেন বলে অভিযোগ করেন কুণাল ৷ তৃণমূল মুখপাত্রের অভিযোগ, সাধারণ মানুষের ভীড়ে লুকিয়ে প্রতিবাদের নামে নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে চাইছে বিরোধীরা ৷ গোটা ঘটনায় বিরোধীদের বিরুদ্ধে ষড়যন্ত্রের ইঙ্গিত দিয়েছেন তিনি ৷

Last Updated : Aug 26, 2024, 2:37 PM IST

ABOUT THE AUTHOR

...view details