পশ্চিমবঙ্গ

west bengal

সন্দীপের গ্রেফতারিতে উচ্ছ্বসিত জুনিয়র ডাক্তাররা, অনড় নগরপালের পদত্যাগের দাবিতে - RG Kar Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : Sep 2, 2024, 10:36 PM IST

Updated : Sep 2, 2024, 11:08 PM IST

Sandip Ghosh Arrested: আরজি করের প্রাক্তন অধ্যক্ষের গ্রেফতারির খবরে খুশি আজ রাস্তার দখল নেওয়া জুনিয়ার ডাক্তাররা। আন্দোলনে সামিল এক চিকিৎসক জানান, সন্দীপ ঘোষ গ্রেফতার হলেও এই আন্দোলন চলবে।

LALBAZAR ABHIJAN
সন্দীপের গ্রেফতারিতে উচ্ছ্বাসিত জুনিয়র ডাক্তাররা (ইটিভি ভারত)

কলকাতা, 2 সেপ্টেম্বর: আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন । সোমবার রাতে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে নিজাম প্যালেসে । আরজি করের প্রাক্তন অধ্যক্ষের গ্রেফতারির খবরে খুশি আজ রাস্তার দখল নেওয়া জুনিয়ার ডাক্তাররা। আরজি কর কাণ্ডে আন্দোলনকারীদের অনেকেই বলছেন, "এই গ্রেফতারি আমাদের আন্দোলনের নৈতিক জয়।" তবে আন্দোলন এখনই থামাচ্ছেন না জুনিয়র ডাক্তাররা । আন্দোলনে সামিল এক চিকিৎসক জানান, সন্দীপ ঘোষ গ্রেফতার হলেও এই আন্দোলন চলবে।

সন্দীপের গ্রেফতারিতে উচ্ছ্বসিত জুনিয়র ডাক্তাররা (ইটিভি ভারত)

সোমবার বেশ কয়েক ঘণ্টা শহরের রাস্তা নিজেদের দখলে রাখলেন জুনিয়ার ডাক্তাররা । সামনে ব্যারিকেট করে কলকাতা পুলিশের তরফ থেকেও তাদের পথ আটকানো হয়েছে । পথ আটকানো হয়েছিল লালবাজার অভিযানে সামিল হওয়া জুনিয়র চিকিৎসকদের। চিকিৎসকরাও তাঁদের নিজেদের অবস্থানে অনড় ! আরজি কর কাণ্ডে কলকাতার নগরপালের পদত্যাগের দাবি নিয়েই সোমবার লালবাজার অভিযানে সামিল হয়েছিলেন জুনিয়ার ডাক্তাররা ৷

তবে লালবাজার থেকে বেশ খানিকটা দূরে নয় ফুটের লোহার রেলিং দিয়ে বিরাট পুলিশ বাহিনী এই অভিযানে সামিল ডাক্তারদের পথ আটকায় । প্রায় পাঁচ ঘণ্টা বাদে কলকাতা পুলিশের অ্যাডিশনাল সিপি আশীষ ঘোষ ও অধস্তন আধিকারিকরা আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের সঙ্গে কথা বলতে আসেন ৷ তবে আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররাও জানিয়ে দেন, হয় নগরপালকে আসতে হবে, না হলে নগরপালের কাছে আমাদের যেতে দিতে হবে । আন্দোলনকারীদের সেই দাবি মানা না হলে তাঁরা পথ থেকে সরবেন না বলে জানিয়ে দেন । এই কথা শোনার পরে পুলিশ কর্তারা চলে যান ৷ তারপরে ফের স্লোগানে মুখর হয় আন্দোলনকারীরা।

Last Updated : Sep 2, 2024, 11:08 PM IST

ABOUT THE AUTHOR

...view details