পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

লুঙ্গি পরে বুথে প্রিসাইডিং অফিসার! ক্ষোভ উগরে দিলেন বিজেপি প্রার্থী - Lok Sabha Election 2024

Presiding Officer in Lungi: প্রচণ্ড গরমেই ষষ্ঠ দফার ভোট চলছে রাজ্যে ৷ পুরুলিয়ায় তাপমাত্রা বাকি জেলার থেকে বরাবরই বেশি ৷ নাভিশ্বাস ওঠার মতো অবস্থা ৷ এই আবহাওয়ায় নজিরবিহীন ছবি ধরা পড়ল বাঘমুণ্ডি বিধানসভার অন্তর্গত একটি বুথে । লুঙ্গি পরে ভোটগ্রহণ কেন্দ্রে বসে আছেন খোদ প্রিসাইডিং অফিসার ৷ কিন্তু কেন ?

By ETV Bharat Bangla Team

Published : May 25, 2024, 2:20 PM IST

Presiding Officer in Lungi
বুথে লুঙ্গি পরে প্রিসাইডিং অফিসার (নিজস্ব ছবি)

বাঘমুণ্ডি (পুরুলিয়া), 25 মে: বুথের মধ্যে লুঙ্গি পরে বসে ভোটের দায়িত্ব সামলাচ্ছেন প্রিসাইডিং অফিসার । এমনই নজিরবিহীন ছবি ধরা পড়ল পুরুলিয়া লোকসভা কেন্দ্রের বাঘমুণ্ডি বিধানসভার ঝালদা গার্লস হাইস্কুলের বুথে । বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাত ওই বুথে গিয়ে প্রিসাইডিং অফিসারকে লুঙ্গি পরে দেখে ক্ষোভে ফেটে পড়েন । তাঁর দাবি, বিশেষ সম্প্রদায়ের মানুষের কাছে নিজের পরিচয় চিহ্নিত করার জন্যই ওই প্রিসাইডিং অফিসার এমন পোশাক পরেছেন । তিনি প্রভাবিত করছেন মানুষজনকে । অভিযুক্ত প্রিসাইডিং অফিসারের অবশ্য দাবি, তাঁর শারীরিক অসুবিধার কারণেই তিনি লুঙ্গি পরেছিলেন ।

বুথে লুঙ্গি পরে বসে ভোটগ্রহণ প্রিসাইডিং অফিসারের (ইটিভি ভারত)

শনিবার রাজ্যে ষষ্ঠ দফার ভোটগ্রহণ চলছে । সকাল থেকে পুরুলিয়ার বিভিন্ন এলাকায় নির্বিঘ্নেই ভোটগ্রহণ হলেও ব্যতিক্রমী ছবি ধরা পরল পুরুলিয়ার বাঘমুণ্ডি বিধানসভার ঝালদা গার্লস হাইস্কুলে । ওই স্কুলের বুথে গিয়ে দেখা যায়, প্রিসাইডিং অফিসার লুঙ্গি পরে ভোটগ্রহণ করছেন । ঘটনার কথা জানতে পেরেই সেখানে উপস্থিত হন পুরুলিয়ার বিজেপির প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো । তাঁকে দেখতে পেয়ে ভোটগ্রণের মাঝেই ওই প্রিসাইডিং অফিসার লুঙ্গির বদলে প্যান্ট পরতে শুরু করে দেন ।

বুথের ভেতরেই তিনি লুঙ্গির উপরে প্যান্ট পরতে শুরু করেন, যা দেখে অন্যান্য ভোটারদের মধ্যে হাসির রোল ওঠে । জ্যোতির্ময় সিং মাহাত প্রিসাইডিং অফিসারকে প্রশ্ন করেন, তিনি কেন লুঙ্গি পরে ভোটের ডিউটি করছেন? ওই প্রিসাইডিং অফিসার জ্যোতির্ময় সিংহ মাহাতকে জানান, তিনি শারীরিকভাবে অসুস্থ । তাঁর ত্বকের সমস্যা রয়েছে । সেই কারণেই তিনি লুঙ্গি পরে দায়িত্ব সামলাচ্ছিলেন ।

লুঙ্গি পরে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ বিজেপি প্রার্থীর (নিজস্ব ছবি)

আরও পড়ুন:মাকে নিয়ে বুথের প্রথম ভোটার পুরুলিয়ার বিজেপি প্রার্থী

তবে প্রিসাইডিং অফিসারের উত্তরে সন্তুষ্ট হননি জ্যোতির্ময় সিং মাহাত ৷ তিনি বলেন, "যদি কারও শারীরিক সমস্যা থাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি কাজ থেকে বিশ্রাম নিতে পারতেন । কিন্তু যখন তিনি ভোটের দায়িত্ব সামলাচ্ছেন তখন তাঁকে নির্দিষ্ট নিয়ম মেনেই তা করতে হবে । একজন পুলিশ যদি হাফপ্যান্ট পড়ে ভোটের বুথে কাজ করে তাহলে সেটা কখনোই মেনে নেওয়া যায় না এবং সেটা দৃষ্টিকটু ৷ উনি লুঙ্গি পরে নিজের পরিচয় দিয়ে একটি বিশেষ শ্রেণিকে প্রভাবিত করছেন ।"

নির্বাচনের আরও খবরের জন্য

পাশাপাশি বিজেপি প্রার্থীর দাবি, ওই বুথেই মহিলার ভোটার কার্ড নিয়ে ভোট দিতে এসেছেন পুরুষ । হাতে কার কার্ড বলতে পারেননি তাঁরা । ভুয়ো ভোটার হাতেনাতে ধরেন তিনি । ভোটারদের সঙ্গে বুথের ভেতরেই বাকবিতণ্ডা বাঁধে জ্যোতির্ময় সিং মাহাতর । বুথে মুখ ঢাকা ভোটার থাকার অভিযোগও করেন বিজেপি প্রার্থী । এরপর তৃণমূল সমর্থকরা ঘিরে ধরে বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতকে । ব্যাপক অশান্তি শুরু হয় । দেওয়া হয় গো ব্যাক স্লোগানও ।

আরও পড়ুন:পটাশপুর-ঘাটাল-ঝালদায় উত্তেজনা, অ্যাকশন টেকেন রিপোর্ট তলব কমিশনের

ABOUT THE AUTHOR

...view details