পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কর্মবিরতিতে ডাক্তাররা, পরিষেবা না-পেয়ে উত্তরবঙ্গ মেডিক্যালে ভাঙচুর রোগীদের; আটক 3

জুনিয়র ডাক্তারদের অনশনকে সমর্থন জানিয়ে কর্মবিরতিতে ডাক্তাররা ৷ পরিষেবা না-পেয়ে উত্তরবঙ্গ মেডিক্যালে ভাঙচুর চালালেন রোগীরা ৷ ঘটনায় আটক 3 জন ৷

By ETV Bharat Bangla Team

Published : 6 hours ago

ETV BHARAT
উত্তরবঙ্গ মেডিক্যালে ভাঙচুর রোগীদের (নিজস্ব চিত্র)

দার্জিলিং, 15 অক্টোবর:ফের প্রশ্নের মুখে হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা ! ডাক্তারদের কর্মবিরতির জেরে রোগী পরিষেবা না-পেয়ে তুমুল বিক্ষোভ উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে । ভাঙচুর চালানো হল হাসপাতাল সুপারের অফিসে । নিরাপত্তারক্ষীকে মারধর করারও অভিযোগ উঠেছে ৷ এই ঘটনায় দুই মহিলা-সহ তিনজনকে আটক করেছে পুলিশ ।

মঙ্গলবার সকালে এই ঘটনাকে ঘিরে তীব্র উত্তেজনা ছড়ায় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরে । আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার ন্যায়বিচার-সহ 10 দফা দাবিতে গোটা রাজ্যের পাশাপাশি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালেও চলছে জুনিয়র চিকিৎসকদের অনশন ৷ তাঁদের পাশে দাঁড়িয়ে আইএমএ-র ডাকে কর্মবিরতি পালন করছেন সিনিয়র চিকিৎসকরাও । যার জেরে হাসপাতালের রোগী পরিষেবা ব্যাহত হয়েছে বলে অভিযোগ । চিকিৎসার জন্য এদিন সকালেও লাইনে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ অপেক্ষায় ছিলেন মানসিক রোগ বিভাগের রোগীরা ।

পরিষেবা না-পেয়ে উত্তরবঙ্গ মেডিক্যালে ভাঙচুর রোগীদের (নিজস্ব ভিডিয়ো)

অভিযোগ, দু'দিন ধরে চিকিৎসা করাতে এসে মিলছে না পরিষেবা । মিলছে না অত্যন্ত গুরুত্বপূর্ণ ওষুধ । দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে ওষুধ না-পাওয়ায় ক্ষোভে ফেটে পড়েন রোগী ও তাঁদের পরিজনেরা । হাসপাতাল সুপারের অফিসে ভাঙচুর চালানো হয় ৷ এমনকি হাসপাতালে কর্মীদের সঙ্গে হাতাহাতিতেও জড়িয়ে পড়েন রোগীর আত্মীয়রা । এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে ।

সিনিয়র চিকিৎসকদের কর্মবিরতির জেরে দু'দিন থেকে ওই বিভাগে কোনও চিকিৎসক আসছেন না বলে দাবি করেন রোগীর আত্মীয়রা । ওষুধও পাওয়া যাচ্ছে না । রোগীদের অভিযোগ, এদিন দীর্ঘক্ষণ তাঁরা বিভাগের বাইরে দাঁড়িয়ে অপেক্ষা করেন । মানসিক রোগের ওষুধ না-খাওয়ায় তাঁদের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে । পরে ক্ষিপ্ত রোগীরা হাসপাতালের সুপার সঞ্জয় মল্লিকের কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখান ও পরে সেখানে ভাঙচুর চালান ।

হাসপাতাল সুপারের অফিসে ভাঙচুর (নিজস্ব চিত্র)

ঘটনার খবর পেয়ে মেডিক্যাল কলেজের আউটপোস্টের পুলিশ সেখানে পৌঁছে তিনজনকে আটক করে থানায় নিয়ে যায় । পুরো ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ । উত্তর দিনাজপুরের দাসপাড়ার বাসিন্দা সাবিনা বলেন, "আমি অনেক দূর থেকে চারটে গাড়ি পালটে আসি । প্রতিদিন এসে ঘুরে যাচ্ছি । ওষুধ না-খেলে খুব খারাপ পরিস্থিতি হয় । আর ডাক্তার আসছেন না, ওষুধও দিচ্ছেন না ।"

হাসপাতাল সুপার এবিষয়ে বলেন, "আইএমএ-র ডাকে আমরাও কর্মবিরতিতে যোগ দিয়েছি ৷ নিরাপত্তার অভাব বোধ করছি ৷ এই নিয়েই তো আন্দোলন ৷"

ABOUT THE AUTHOR

...view details