পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মস্তিষ্কে সফল অস্ত্রোপচারের পর পর্যবেক্ষণে মুকুল - Mukul Roy

Mukul Roy Hospitalised: বাড়িতে পড়ে গিয়ে বুধবার মাথায় চোট পেয়েছিলেন মুকুল রায় ৷ এরপরই তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে ৷ পরবর্তীতে কল্যাণী থেকে পাঠানো হয় কলকাতায় ৷ সেখানে বৃহস্পতিবার মস্তিষ্কে সফল অস্ত্রোপচারও হল মুকুলের ৷

By ETV Bharat Bangla Team

Published : Jul 4, 2024, 7:26 PM IST

Mukul Roy
মুকুল রায় (ফাইল চিত্র)

কলকাতা, 4 জুলাই: মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হল বর্ষীয়ান রাজনৈতিক নেতা মুকুল রায়ের। এই মুহূর্তে বাইপাসের এক বেসরকারি হাসপাতালে তাঁকে রাখা হয়েছে পর্যবেক্ষণে ৷ আপাতত ভেন্টিলেশনেই রয়েছেন একদা তৃণমূলের সেকেন্ড-ইন কমান্ড। অস্ত্রোপচারে তাঁর মস্তিষ্কে জমাট বাঁধা রক্ত বার করা হয়েছে বলে জানা গিয়েছে ৷

বুধবার বাড়িতে পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পান মুকুল রায় ৷ তড়িঘড়ি তাঁকে কল্যাণীর একটি হাসপাতালে ভর্তি করা হয় ৷ পরে কলকাতার এক বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়েছে ৷ সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি ৷ তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে গিয়েছিল বলে হাসপাতাল সূত্রে খবর। এরপর বৃহস্পতিবার তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। তবে এই মুহূর্তে তিনি স্থিতিশীল থাকলেও তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। হাসপাতাল সূত্রে খবর, স্নায়ুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক এসএন সিং-এর পর্যবেক্ষণেই ভর্তি রয়েছেন তিনি ৷ হাসপাতালে মুকুল রায়ের সঙ্গেই রয়েছেন ছেলে শুভ্রাংশু রায়।

বুধবার রাতে আচমকা নিজের বাড়িতেই পড়ে যান বর্ষীয়ান নেতা মুকুল রায়। প্রথমে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল কল্যাণীর একটি হাসপাতালে। সেখান থেকে নিয়ে আসা হয় কলকাতার বাইপাস ধারের বেসরকারি হাসপাতালে। সংজ্ঞাহীন অবস্থায় কার্যত তাঁকে কলকাতার ওই বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয় মুকুল রায়কে। ছেলে শুভ্রাংশ জানিয়েছিলেন, বাড়িতে পড়ে যাওয়ার পর দু'বার বমি করেছিলেন তিনি। তারপরেই জ্ঞান হারিয়ে ফেলেন মুকুল রায়।

গতকাল রাতে হাসপাতালে ভর্তি করার পর সিটি স্ক্যান করা হয় তাঁর। বর্তমানে মুকুলের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মেডিক্যাল বোর্ডে রয়েছেন ইন্টারনাল মেডিসিন, নিউরোলজিস্ট, অর্থোপেডিক এবং একজন কার্ডিয়োলজিস্টকে। এদিন বেশ কয়েকটি রক্ত পরীক্ষা করা হয়েছে কৃষ্ণনগরের বিধায়কের। অন্যদিকে, সুগারের সমস্যাও রয়েছে তাঁর। সব টেস্ট এদিন করানোর পর অস্ত্রোপচার করা হয়েছে মুকুল রায়ের।

ABOUT THE AUTHOR

...view details