পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ভেন্টিলেশন থেকে বের করা হল মুকুলকে, আপাতত স্থিতিশীল - Mukul Roy

Mukul Roy: আপাতত স্থিতিশীল মুকুল রায় ৷ বৃহস্পতিবার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে তাঁর। ভেন্টিলেশন থেকে এদিন বের করে নিউরো আইসিইউতে রাখা হয়েছে তাঁকে ৷

By ETV Bharat Bangla Team

Published : Jul 5, 2024, 1:26 PM IST

Mukul Roy
আপাতত স্থিতিশীল মুকুল (ফাইল চিত্র)

কলকাতা, 5 জুলাই: মস্তিষ্কে অস্ত্রোপচারের পর পর্যবেক্ষণে রাখা হয়েছিল তাঁকে ৷ এবার ভেন্টিলেশনে থেকে বের করে নিউরো আইসিইউতে রাখা হয়েছে প্রবীণ রাজনীতিক মুকুল রায়কে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও আশঙ্কাজনক। আপাতত সম্পূর্ণ অক্সিজেন সাপোর্টেই রয়েছেন তিনি।

বৃহস্পতিবার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছে মুকুল রায়ের। তার পরে পর্যবেক্ষণে থাকাকালীন নতুন করে কোনও সমস্যা দেখা যায়নি বলেও জানাচ্ছেন চিকিৎসকরা। বর্তমানে বাইপাসের ধারে ওই বেসরকারি হাসপাতালেই নিউরো আইসিইউতে চিকিসাধীন কৃষ্ণনগরের বিধায়ক। বুধবার রাতে কাঁচরাপাড়ায় নিজের বাড়িতেই আচমকা পড়ে গিয়েছিলেন মুকুল রায়। তারপর দু'বার বমিও করেছেন তিনি। এর পরেই সংজ্ঞাহীন হয়ে পড়েন প্রবীণ রাজনৈতিক নেতা। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় কল্যাণীর একটি হাসপাতালে। পরে সেখান থেকে নিয়ে আসা হয় কলকাতার বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে।

সেখানেই বুধবার রাত থেকে ভর্তি রয়েছেন মুকুল রায়। হাসপাতালে ভর্তির পরেই সিটি স্ক্যান করা হয়েছিল তাঁর। হাসপাতাল সূত্রে খবর, সেখানে মস্তিষ্কে বেশকিছু রক্ত জমাট ধরা পড়ে। তারই অস্ত্রোপচার করা হয়েছে বৃহস্পতিবার। নিউরোলজিস্ট চিকিৎসক এসএন সিংয়ের তত্ত্বাবধানে রয়েছেন মুকুল রায়। তাঁর সঙ্গে হাসপাতালে রয়েছেন ছেলে শুভ্রাংশু রায়ও। বৃহস্পতিবার তিনি জানিয়েছিলেন, কথা বলার মত পরিস্থিতিতে নেই মুকুল । সম্পূর্ণভাবে চিকিৎসকদের কড়া নজরদারিতেই রয়েছেন তিনি। বহুদিন ধরেই স্নায়ুর রোগের সমস্যায় ভুগছিলেন । এছাড়া সুগারও রয়েছে তাঁর। যার জন্য নিয়ম করে বাড়িতে ইনসুলিনও নিতেন ৷ এরপরই আচমকা দুর্ঘটনা ঘটে ৷

মুকুলের চিকিৎসায় মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মেডিক্যাল বোর্ডে রয়েছেন ইন্টারনাল মেডিসিন, নিউরোলজিস্ট, অর্থোপেডিক এবং একজন কার্ডিয়োলজিস্টকে।

ABOUT THE AUTHOR

...view details