পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

রানিগঞ্জ কাণ্ডে শেষমেশ গ্রেফতার বিহারের 'মোস্ট ওয়ান্টেড' সোনু সিং - RANIGANJ ROBBERY INCIDENT

Raniganj Robbery Incident: রানিগঞ্জ কাণ্ডে সোনু সিং গ্রেফতার ৷ বিহারের মোস্ট ওয়ান্টেড দুষ্কৃতী হিসেবে পরিচিত সোনু ডাকাতি করে পালানোর সাময় গুলিবিদ্ধ হয় ৷ সোনুর আগে গিরিডির জঙ্গল থেকে গ্রেফতার হয় সূরজ সিং ৷

By ETV Bharat Bangla Team

Published : Jun 11, 2024, 3:11 PM IST

Raniganj Robbery Incident
ডাকাতির ঘটনার সিসিটিভি ফুটেজ (ইটিভি ভারত)

আসানসোল, 11 জুন: রানিগঞ্জে সোনার দোকানে ডাকাতির ঘটনার পর থেকে বারবার সিসিটিভি ফুটেজ দেখে দুষ্কৃতী দলকে চিহ্নিত করার চেষ্টা করেছে পুলিশ। তাদের অনুমান ছিল, এই ডাকাতির ঘটনায় যুক্ত বিহারের সোনু সিং ও রাজকুমার সিংয়ের গ্যাং। এরই মাঝে গুলিবিদ্ধ সোনু সিংয়ের খোঁজে পুলিশ পার্শ্ববর্তী বিহার ও ঝাড়খণ্ড পুলিশের সঙ্গে যোগাযোগ রেখে চলছিল। খোঁজ চালানো হচ্ছিল বিহার, ঝাড়খণ্ডের বিভিন্ন হাসপাতালেও। সোমবার রাতে জানা যায়, বিহারের সিওয়ান জেলা থেকে গ্রেফতার করা হয়েছে সোনু সিংকে। আপাতত সে ধানবাদের একটি হাসপাতালে চিকিৎসাধীন। দ্রুত তাকে সুস্থ করে আসানসোল নিয়ে আসার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

বিহারের সোনু সিং ও রাজকুমার সিংয়ের কুখ্যাত গ্যাংয়ের নামডাক রয়েছে দেশজুড়ে। এর আগে পঞ্জাব, রাজস্থানে বড়সড় ডাকাতির অভিযোগ রয়েছে ওই গ্যাংয়ের বিরুদ্ধে। এরাজ্যেও সিউড়িতে ডাকাতির ঘটনায় এই গ্যাংয়ের যুক্ত থাকার অভিযোগ ছিল। রানিগঞ্জের ঘটনার দিনই ঝাড়খণ্ডের গিরিডি থেকে গ্রেফতার করা হয়েছিল অভিযুক্ত সূরজ সিংকে। পুলিশ তদন্তে জানতে পেরেছে, সূরজ সিং নাকি সোনু সিংয়ের আত্মীয়। শুধু তাই নয়, রানিগঞ্জের ঘটনায় রাজকুমার সিং ও মহম্মদ খালেদ নামে আরও দুই কুখ্যাত দুষ্কৃতীও যুক্ত ছিল বলে জানতে পারে পুলিশ। বিহারের সিওয়ান জেলা থেকে এই গ্যাংটি বিভিন্ন রাজ্যে অপরাধমূলক কর্মকাণ্ড ঘটাত বলে জানা গিয়েছে। পূর্ববর্তী ঘটনাক্রম থেকে পুলিশ জানতে পারে, যে এলাকায় সোনু-রাজকুমার ডাকাতির ছক কষত, তার বেশ কিছুদিন আগে থেকেই এলাকায় বাড়ি ভাড়া নিয়ে তারা রেইকি চালাত।

রানিগঞ্জেও তারা একই কাণ্ড ঘটিয়েছিল কি না, সে বিষয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। বিভিন্ন স্থানের সিসিটিভি ক্যামেরার ফুটেজও সংগ্রহ করা হচ্ছে বলে খবর। রবিবার রানিগঞ্জে অভিজাত এক সোনার দোকানে সাত জনের দুষ্কৃতী দল আগ্নেয়াস্ত্র নিয়ে ঢুকে পড়ে। পনেরো মিনিটের মধ্যে চার কোটি টাকার বেশি সোনার গয়না তারা চম্পট দিতে থাকে। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় জামুড়িয়ার শ্রীপুর ফাঁড়ির আইসি মেঘনাদ মণ্ডল। দুষ্ক়তীদের সঙ্গে গুলির লড়াই চালিয়ে যান তিনি। গুলির লড়াইয়ে এক দুষ্কৃতী জখমও হয়। তড়িঘড়ি পালাতে গিয়ে একটি গয়না ভর্তি ব্যাগও ফেলে যায় দুষ্কৃতীরা।

অন্যদিকে, জখম দুষ্কৃতীকে নিয়ে বাইকে করে বেশিদূর যেতে পারেনি ডাকাতদল। চারচাকা গাড়ির প্রয়োজনে আসানসোলের মহিশীলায় এক গাড়ির চালককে গুলি করে তাঁর গাড়ি নিয়ে পালায় দুষ্কৃতীরা। তবে সেই গাড়িতে জিপিএস ট্র্যাকার থাকায় আর তা ট্র্যাক করেই ঝাড়খণ্ডের গিরিডি জঙ্গল থেকে গাড়ি-সহ গ্রেফতার হয় সূরজ সিং। এরপর সোমবার বিহারের সিওয়ান থেকে গ্রেফতার হয় গুলিবিদ্ধ সোনু সিং।

ABOUT THE AUTHOR

...view details