পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আমরা প্রতিবাদ করলে জামাপ্যান্ট খুলে যাবে, শুভেন্দুকে কটাক্ষ মীনাক্ষীর

কৃষ্ণনগরে দাঁড়িয়ে মীনাক্ষী মুখোপাধ্যায় কুণাল ঘোষকেও আক্রমণ করেন ৷ পাশাপাশি তিনি তরুণীকে খুনের ঘটনায় বাংলার আইনশৃঙ্খলা ও মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন ৷

Minakshi Mukherjee
কৃষ্ণনগরে নিহত তরুণীর পরিবারের সঙ্গে সাক্ষাৎ মীনাক্ষী মুখোপাধ্যায়ের (নিজস্ব ছবি)

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

কৃষ্ণনগর, 22 অক্টোবর: কৃষ্ণনগরে নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করলেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায় ৷ সেখানে দাঁড়িয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর আক্রমণের পালটা জবাব দিলেন তিনি ৷

মীনাক্ষী বলেন, "শুভেন্দু অধিকারী ভয় পাচ্ছেন ৷ তার কারণ আমরা প্রতিবাদ করলে, পুলিশ সক্রিয় হলে, তাঁদের মধ্যে কয়েকজনের জামাপ্যান্ট খুলে যাবে । আর এখনকার পুলিশ কী কাজ করে সেটা শুভেন্দু অধিকারী ভালো করেই জানেন ।"

এর আগে নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করে গিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । কৃষ্ণনগরে এসে রাজ্যে নারী নির্যাতনের ঘটনা প্রসঙ্গে সিপিএমকে আক্রমণ করেছিলেন তিনি ৷ শুভেন্দু অধিকারী বলেছিলেন, "সিপিএমের বর্তমানে কাজ হয়েছে কোনও ঘটনা ঘটলে প্রতিবাদ করে তা ভেস্তে দিয়ে তৃণমূলকে সাহায্য করবে ৷" তাঁর এই মন্তব্যের পালটা জবাব দিয়ে মীনাক্ষী মুখোপাধ্যায় এ দিন বলেন, "যিনি এ কথা বলছেন তিনি যথেষ্ট অমানবিক ৷ তাঁর রাজনৈতিক আদর্শের সঙ্গে আমরা ভালোভাবে পরিচত ৷"

কৃষ্ণনগরে দাঁড়িয়ে শুভেন্দুকে কটাক্ষ মীনাক্ষীর (ইটিভি ভারত)

উল্লেখ্য, কৃষ্ণনগরের তরুণী মৃত্যুর ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেফতার করেছে পুলিশ । এর আগে নিহত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে এসেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকারও । এবার কৃষ্ণনগরে মৃত তরুণীর পরিবারের সঙ্গে দেখা করলেন সিপিএমের যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় । প্রথমে কৃষ্ণনগর শহরের পোস্ট অফিস মোড়ে একটি পথসভা করেন তিনি ৷ সেখানেই বিজেপি এবং তৃণমূলকে একযোগে আক্রমণ করেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক । সভা শেষে মৃত তরুণীর পরিবারের সঙ্গে প্রায় এক ঘণ্টা কথা বলেন মীনাক্ষী ।

তিনি বলেন, "শুধু মৃতের পরিবার নয়, গোটা পাড়া আতঙ্কে রয়েছে ৷ পশ্চিমবঙ্গে প্রথম এক মায়ের মুখে শুনলাম, তিনি বলছেন যে আমার মেয়ে সুন্দর বলে ভয় পাচ্ছি ৷ এর থেকে আতঙ্কের, লজ্জাজনক ও অপমানের কথা বাংলার মা-মেয়েদের জন্য আর হয় না ৷ পশ্চিমবঙ্গের মায়েরা যদি মেয়েদের নিয়ে আতঙ্কে থাকেন তাহলে রাজ্যে নিরাপত্তা কোথায় !"

তাঁর কথায়, এ রাজ্যে প্রতিটি মেয়ের মা আতঙ্কিত হয়ে পড়েছেন । তার কারণ প্রশাসনের নিরাপত্তা বলে কিছু নেই । শুধুমাত্র কৃষ্ণনগরের ঘটনা নয়, গোটা রাজ্যজুড়ে নারী নির্যাতনের ঘটনা দিন দিন বেড়েই চলেছে । অন্যদিকে ঘোলা জলে মাছ ধরছে বিজেপি ।

শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করে তিনি বলেন, "একসময় তিনি তৃণমূল ছিলেন, তাই তিনি ভালো জানেন এখনকার প্রশাসন কীভাবে ও কী কাজ করে ৷ উনি এখানে রাজনীতি করতে এসেছিলেন । কিন্তু আমরা রাজনীতি করতে আসিনি ।" অন্যদিকে কুণাল ঘোষকেও আক্রমণ করেন মীনাক্ষী । তিনি বলেন, "ভারতের কোনও ডিকশনারিতে এই নামটা লেখা নেই ।"

ABOUT THE AUTHOR

...view details