পশ্চিমবঙ্গ

west bengal

বিচার না পেলে পরিষেবা দেবেন না চিকিৎসকরা, স্পষ্ট দাবি মীনাক্ষীর - Kolkata Doctor Rape and Murder Case

By ETV Bharat Bangla Team

Published : Aug 24, 2024, 10:38 PM IST

RG Kar Doctor Rape and Murder: আরজি কর-কাণ্ডের আন্দোলনকারীদের স্লোগান বদলের পরামর্শ দিলেন সিপিএম যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় ৷ শনিবার বৃষ্টি উপেক্ষা করে লালবাজার অভিযান করে বাম ছাত্র-যুবরা ৷ সংবিধান হাতে সামিল আইনজীবীরাও ৷

RG Kar Doctor Rape and Murder
আরজি কর-কাণ্ডে লালবাজার অভিযান বামেদের (নিজস্ব চিত্র)

কলকাতা, 24 অগস্ট: আরজি করের আন্দোলনকারীদের স্লোগান বদলের পরামর্শ দিলেন সিপিএমের যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। 'জাস্টিস ফর আরজি কর' এর পরিবর্তে 'ফাইট ফর আরজি কর' স্লোগান দেওয়ার কথা বললেন মীনাক্ষী। শনিবার দেড় ঘণ্টা পরে লালবাজার থেকে বেরিয়ে আসেন মীনাক্ষী মুয়াখোপাধ্যায়, কনিনিকা ঘোষ বোস-সহ বাম নেতা-নেত্রীরা।

আরজি কর-কাণ্ডে লালবাজার অভিযান বামেদের (ইটিভি ভারত)

পরে মীনাক্ষী বলেন, "দিদির বাড়িতে পুলিশের খিচুড়ি বিলি করার অধিকার থাকলে সাধারণ মানুষের প্রশ্ন করার অধিকার আছে। আমরা বলেছি, নোটিশ পাঠানো বন্ধ করুন না হলে, গোটা রাজ্য থেকে লালবাজারে নোটিশ আসবে। ডাক্তারের চিকিৎসা পাবে না পুলিশ। চিকিৎসকরা বিচার না পেলে তাঁরা পরিষেবা দেবেন না।" বোলপুর, বর্ধমান, রায়গঞ্জ-সহ একাধিক জায়গায় ধর্ষণ, শ্লীতাহানি মহিলাদের নির্যাতনের ঘটনার এফআইআর কপি তুলে ধরে একের পর এক প্রশ্ন করতে থাকেন মিনাক্ষী। আক্রমণ করেন রাজ্যের পুলিশ প্রশাসনকে। আরজি করে ঘটনার পরে যে সমস্ত ঘটনা পুলিশ প্রশাসন এখনও পর্যন্ত পদক্ষেপ নেয়নি, তার দ্রুত পদক্ষেপের দাবিও তোলেন বাম নেতৃত্ব।

মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, "আমরা পুলিশ প্রশাসনকে বলে এসেছি প্রত্যেকটি ঘটনায় পদক্ষেপ নিতে হবে। নোটিশ ধরানো বন্ধ করতে হবে। আজ থেকে আমাদের স্লোগান বদল করতে হবে। 'উই ওয়ান্ট জাস্টিস' নয়, 'ফাইট ফর জাস্টিস' স্লোগান তুলতে হবে। এই রাস্তা ছাড়লে হবে না। রাস্তার দখল নিতেই হবে। রাজ্যের প্রত্যেকটি মা-বোন-ভাই গণতন্ত্র প্রিয় মানুষদের আহ্বান জানাব, রাস্তায় নামুন তৈরি হন। দাবি এক দফা, এক স্বাস্থ্য মন্ত্রীর পদত্যাগ, দাবি পুলিশ মন্ত্রীর পদত্যাগ।"

সিপিএম নেতা তথা আইনজীবী ফৈয়াজ আহমেদ খান বলেন, "পুলিশের সঙ্গে আলোচনা হয়েছে। আমরা আমাদের বক্তব্য রেখেছি। অপরাধীদের ধরার কথা বলেছি। নোটিশ প্রত্যাহারের কথা বলেছি। অপরাধীদের গ্রেফতারের দাবিতে লড়াই চালিয়ে যেতে হবে।" আর এক আইনজীবী অরিন্দম ভট্টাচার্য বলেন, "প্রতিটি জেলায় প্রতিটি আদালতে যেভাবে আইনজীবীদের ঢল নেমেছে, স্বাধীন ভারতের ইতিহাসে আগে তা দেখা যায়নি। রাজ্যের প্রতিটি জেলায় কুইক রেসপন্স টিম তৈরি করা হয়েছে আইনজীবীদের। কলকাতা পুলিশ কিংবা রাজ্যের পুলিশ যদি কাউকে কোনও বেআইনি নোটিশ ধরায় তাদের আইনের সহায়তা দেওয়ার জন্য আমরা তৈরি আছি। আমরা স্পষ্ট কলকাতা পুলিশকে জানিয়ে এসেছি আপনার যা করছেন অসাংবিধানিক ৷ মানুষের মত প্রকাশের স্বাধীনতার আছে সুপ্রিম কোর্টের স্বীকৃতি দিয়েছে।"

ABOUT THE AUTHOR

...view details