পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কালীপুজোয় শহরে বিশেষ বাহিনীর নজরদারি, হেল্পলাইন নম্বর চালুর ভাবনা লালবাজারের

শব্দবাজি সংক্রান্ত অভিযোগ জানানো যাবে কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে কিংবা স্থানীয় থানায় ফোন করে । বিশেষ হোয়াটসঅ্যাপ নম্বর চালু করার কথাও ভাবছে লালবাজার ।

Kolkata Police
কালীপুজোয় বিশেষ নজরদারি চলবে কলকাতায় (ইটিভি ভারত)

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

কলকাতা, 28 অক্টোবর: কালীপুজো এবং দীপাবলিকে কেন্দ্র করে যাতে শহরে কোনও উত্তেজনা কিংবা আইনশৃঙ্খলার অবনতি না হয়, তার জন্য এবার শহরের প্রত্যেক থানা ও ডিভিশনাল ডিসিদের বিশেষভাবে নির্দেশ দিলেন কলকাতা পুলিশের নগরপাল মনোজ কুমার ভার্মা । বিশেষ হেল্পলাইন চালুর পরিকল্পনাও নিয়েছে লালবাজার ৷

পাশাপাশি কালীপুজোর সময় নেওয়া হচ্ছে একগুচ্ছ বিশেষ পদক্ষেপ । রাস্তায় শব্দবাজি ফাটালে যে কোনও মানুষ কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে কিংবা স্থানীয় থানায় ফোন করে অভিযোগ জানাতে পারেন । এছাড়াও শব্দবাজির থেকে পরিত্রাণ পাওয়ার জন্য এবার বিশেষ হোয়াটসঅ্যাপ নম্বর চালু করার কথা ভাবছে লালবাজার ।

লালবাজার সূত্রে জানা গিয়েছে, কালীপুজোর আগের রাত ও পুজোর দিন এবং পরের দিন মিলিয়ে শহরে মোতায়েন থাকছে মোট 2800 পুলিশ । থানায় থানায় থাকছে বিশেষ বাহিনী ও র‍্যাফ । থাকছে হেভিরেডিয়ো ফ্লাইং স্কোয়াডের বাহিনী । এছাড়াও প্রত্যেক থানার ওসিকে নিজ নিজ এলাকায় বিশেষ নজরদারির বন্দোবস্ত করতে বলা হয়েছে ।

কলকাতা পুলিশের নগরপাল মনোজ কুমার ভার্মা (নিজস্ব ছবি)

সম্প্রতি কলকাতা পুলিশ কমিশনার মনোজ কুমার ভার্মা বলেন, "এই দীপাবলি ও কালীপুজোকে উপলক্ষ করে সাইবার অপরাধীরা তাদের ফাঁদে ফেলতে মরিয়া চেষ্টা করবে । তার জন্য সাধারণ মানুষকে জিনিসপত্র কেনাকাটার সময় কিউআর কোড স্ক্যান করার আগে একাধিকবার সাবধানতা অবলম্বন করতে হবে ।"

লালবাজার (নিজস্ব ছবি)

লালবাজার সূত্রে খবর, কালীপুজোর দিন ও পরের দিন গঙ্গাবক্ষে বিশেষভাবে নজরদারি চালাবে কলকাতা পুলিশ । জানা গিয়েছে, ইতিমধ্যেই 50 জনেরও বেশি সাঁতারু, 25টি বোট-সহ একাধিক সামগ্রীর বন্দোবস্ত করা হয়েছে । কালীপুজো ও দীপাবলির দিন গঙ্গায় যাতে প্রতিমা বিসর্জন করতে গিয়ে কেউ তলিয়ে না যায়, বা অন্য কোনও অঘটন না ঘটে, তার জন্য কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলার বাড়তি বাহিনীকে কাজে লাগানো হচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details