পশ্চিমবঙ্গ

west bengal

'জটিলতার মানসিকতা নিয়েই বৈঠকে গিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা', অডিয়ো প্রকাশ কুণালের - Kolkata Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : Sep 15, 2024, 4:36 PM IST

Kunal Releases Audio Clip: আবারও সোশাল মিডিয়ায় একটি অডিয়ো প্রকাশ্যে আনলেন কুণাল ঘোষ ৷ কালীঘাটে বৈঠকে যাওয়ার আগে জুনিয়র ডাক্তারদের মধ্যে আলোচনার অংশবিশেষ ওই অডিয়ো ক্লিপে রয়েছে বলে দাবি করেছেন তিনি ৷ যদিও এই অডিয়োর সত্যতা যাচাই করেনি ইটিভি ভারত ৷

ETV BHARAT
ফের অডিয়ো প্রকাশ কুণালের ! (নিজস্ব চিত্র)

কলকাতা, 15 সেপ্টেম্বর:জুনিয়র ডাক্তারদের সঙ্গে পরপর বৈঠক ভেস্তে যাওয়ায়, রাজ্য প্রশাসনের সদিচ্ছার অভাব রয়েছে বলে আঙুল তুলেছেন প্রতিবাদীরা ৷ তবে সেই অভিযোগ খণ্ডন করতে ফের আসরে নামলেন কুণাল ঘোষ ৷ আবারও একটি অডিয়ো প্রকাশ করেছেন তিনি ৷ আর সেই অডিয়ো প্রকাশ করে তিনি এটা প্রমাণ করতে চেয়েছেন যে, জুনিয়র ডাক্তারদের মনে জটিলতার মানসিকতা ছিল বলেই ভেস্তে গিয়েছে বৈঠক ৷ এই অডিয়োর সত্যতা যাচাই করেনি ইটিভি ভারত ৷

গত কয়েকদিন ধরেই রাজ্য রাজনীতি উত্তাল কুণাল ঘোষের প্রকাশ করা কল রেকর্ড ঘিরে । সোশাল মিডিয়ায় তিনি যে কলরেকর্ড প্রকাশ করেছেন সেখানে বাম নেতাদের কথোপকথন রয়েছে বলে দাবি তাঁর ৷ আরজি কর আবহে এই নিয়েই হৈ-চৈ পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে ৷ সেই কল রেকর্ডের সূত্র ধরেই পুলিশ সিপিআইএমের যুবনেতা কলতান দাশগুপ্তকে গ্রেফতার করেছে । আন্দোলনকারী ডাক্তারদের উপর হামলার চক্রান্তের অভিযোগ এনে গোপন কল রেকর্ড প্রকাশ করেছিলেন কুণাল ঘোষ ৷

এবার তিনি যে অডিয়োটি প্রকাশ করলেন সেটি জুনিয়র ডাক্তারদের কথোপকথন বলে দাবি করেছেন তিনি । তাঁর দাবি, কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে আলোচনায় বসার আগে ওই কথাবার্তা চলে জুনিয়র ডাক্তারদের মধ্যে ৷ যে অডিয়োতে বৈঠক নিয়ে জুনিয়র ডাক্তারদের মধ্যে দুটি ভিন্নমত শোনা গিয়েছে । যা নিয়ে আরও একবার বিতর্কের ক্ষেত্র তৈরি হয়েছে ।

এদিন সোশাল মিডিয়ায় কুণাল লিখেছেন, "কিছু অডিয়ো যে সংশ্লিষ্ট শিবির থেকেই আসে, নির্ভরযোগ্য সূত্র দিয়ে দেয়, একটু পরে আবার দেখাব । ভেবেছিলাম দেব না, শুধু কয়েকজনকে শুনিয়েছিলাম । এবার 'অডিও' নিয়ে বড় বড় ডায়লগবাজি শুনে ভাবলাম পোস্ট করেই দিই ।"

এক্স হ্যান্ডেলে শুধু এই একটি বার্তাই নয়, একটি অডিয়ো পোস্ট করে তৃণমূল নেতা আরও লিখেছেন, "সিএম-এর বাড়ি যাওয়ার আগে ধরনা মঞ্চে জুনিয়র ডাক্তারদের বৈঠকের কিছু অংশ । এটা লাইভ হলে জনগণের বুঝতে সুবিধা হত ।" এই বার্তাতে তিনি আরও লিখেছেন, "এটা স্পষ্ট, একাংশ জটিলতার মানসিকতা নিয়েই গিয়েছিলেন ।"

কুণাল ঘোষ এক্স বার্তায় যে অডিয়োটি পোস্ট করেছেন, সেটি নিয়ে তাঁর দাবি, "এটা কারও টেলিফোনের কথোপকথন নয় । এটি ওদের মঞ্চে নিজেদের বৈঠকের আলোচনা ।"

প্রসঙ্গত, গতকাল মুখ্যমন্ত্রীর বাড়িতে আলোচনা ভেস্তে যাওয়ার পর বিভিন্ন মহল থেকে এর জন্য সরাসরি প্রশাসনের বিরুদ্ধে আঙুল তোলা হয়েছে । এদিন সেই অভিযোগ খণ্ডন করতে এই পালটা অডিয়ো প্রকাশ করে কুণাল ঘোষ দাবি করলেন যে, কালকের বৈঠক ভেস্তে যাওয়ার জন্য কয়েকজন জুনিয়র ডাক্তারের নেতিবাচক মানসিকতাই দায়ী ।

ABOUT THE AUTHOR

...view details