পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

হেমন্তেই ছাঙ্গু আর নাথুলায় তুষারপাত, দেখুন ভিডিয়ো

পর্যটকদের জন্য দারুণ সুখবর ! দুধ সাদা সিকিম। যেদিকে দু'চোখ যায়, সাদা-কালো ছবি। মরশুমের প্রথম তুষারপাত । দেখুন মন ভালো করা ভিডিয়ো ৷

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

sikkim changu lake
হেমন্তেই ছাঙ্গু আর নাথুলায় তুষারপাত (ইটিভি ভারত)

গ্যাংটক, 19 অক্টোবর: সিকিমের প্রাকৃতিক শোভা উপভোগ করতে এবং পাহাড়ে ছুটি কাটাতে গিয়ে পর্যটকরা আনন্দে আত্মহারা। পুরো এলাকা পুরু সাদা বরফের আস্তরণে ঢাকা পড়ে গিয়েছে। এই উৎসবের মরশুমে পর্যটকদের জন্য এ তো দারুণ সুখবর। শীত শুরুর আগেই শনিবার সকালে তুষারপাত হল সিকিমের ছাঙ্গু ও নাথুলা ভ্যালিতে। আর তুষারপাত হতেই উৎফুল্ল সেখানে থাকা পর্যটকরা।

মরশুমের প্রথম তুষারপাত দেখে অনেকে সেলফি নিচ্ছেন। আবার শীতের চাদরে মুড়ে প্রকৃতির কোলে ঘুরে বেড়াচ্ছেন। শুক্রবার রাত থেকে টানা বৃষ্টি হয়েছে পাহাড়ের পাশাপাশি সমতলে।

দেখুন মন ভালো করা ভিডিয়ো (ইটিভি ভারত)

যে কারণে পাহাড়ে অনেকটাই নেমেছে তাপমাত্রার পারদ। পাহাড়জুড়ে বেশ ঠান্ডার আমেজ। সিকিমে বেশ জাঁকিয়ে শীত অনুভব করা যাচ্ছে। আর তাপমাত্রার পারদ নামতেই ছাঙ্গু আর নাথুলাতে হল তুষারপাত।

ছাঙ্গু আর নাথুলায় তুষারপাত (ইটিভি ভারত)

আর এই তুষারপাতের খবর চাউর হতেই ফের পাহাড়মুখী হতে শুরু করেছেন পর্যটকরা। দুর্গাপুজোর পালা মিটেছে আর সামনেই দীপাবলি। আর দীপাবলির আগে ফের পর্যটকরা পাহাড়মুখী হবে বলে আশাবাদী পর্যটন ব্যবসায়ীরা। সিকিম আবহাওয়া দফতরের অধিকর্তা গোপীনাথ রাহা বলেন, "নামচি জেলায় তাপমাত্রা অনেকটাই নেমেছে। যে কারণে ছাঙ্গুতে তুষারপাত হয়েছে। আগামী দু'দিনও সেখানে তুষারপার হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি পুরো পাহাড়ে 21 অক্টোবর পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।"

বাড়ি-গাড়ি-ঘর ঢাকা বরফের চাদরে (ইটিভি ভারত)

উল্লেখ্য, সময়ের আগে তুষারপাত শুরু হওয়ায় সিকিম বিমুখ পর্যটককে ফের পাহাড়ের দিকে ঠেলে দেবে বলে আশাবাদী পর্যটন ব্যবসায়ীরা। অনেকেই তুষারপাতের খবর পেয়ে গাড়ি ভাড়া করে ছাঙ্গু আর নাথুলায় উদ্দেশে রওনা দিয়েছেন ৷ তবে তুষারপাতের কারণে এলাকার রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে ৷ প্রশাসনের নজর রয়েছে সমস্ত দিকে ৷

ABOUT THE AUTHOR

...view details