পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

অনশনে আরও এক চিকিৎসকের অবস্থা গুরুতর, ভরতি করা হল সিসিইউ'তে

অনিকেত মাহাতোর পর এবার আরও এক অনশনরত চিকিৎসক অলোক বর্মার শারীরিক পরিস্থিতির অবনতি ৷ ভর্তি করা হল সিসিইউতে ৷

By ETV Bharat Bangla Team

Published : Oct 12, 2024, 4:11 PM IST

KOLKATA DOCTOR RAPE AND MURDER
আরও এক চিকিৎসকের অবস্থা গুরুতর (ইটিভি ভারত)

দার্জিলিং, 12 অক্টোবর:আরজি করের অনিকেত মাহাতোর পর এবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অনশনরত ডাক্তারি পড়ুয়া অলোক বর্মার শারীরিক পরিস্থিতির অবনতি। তড়িঘড়ি তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের হাইব্রিড সিসিইউতে ভর্তি করে করা হয়।

নির্যাতিতার বিচার ও সরকারি হাসপাতালের নিরাপত্তা-সহ 10 দফা দাবিতে আরজি করের পাশাপাশি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অনশনে বসেন দুই ডাক্তারি পড়ুয়া সৌভিক বন্দ্যোপাধ্যায় ও অলোক বর্মা।

হাসপাতালে ভর্তি হচ্ছেন অলোক (ইটিভি ভারত)

147 ঘণ্টা অনশনের পর শুক্রবার রাত থেকে অলোক বর্মার শারীরিক পরিস্থিতি খারাপ হতে শুরু করে। সকালে অলোকের বুকে ব্যথা অনুভব হয়। পালস রেট স্বাভাবিকের থেকে অনেকটাই কমে যায়। এরপরই অনশনরত জুনিয়র ডাক্তারদের জন্য তৈরি মেডিক্যাল বোর্ড পরীক্ষা-নিরীক্ষার পর তাঁকে দ্রুত হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেয়।

সঙ্গে সঙ্গে তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের হাইব্রিড সিসিইউতে ভর্তি করা হয়। অন্যদিকে, সৌভিক বন্দ্যোপাধ্যায়েরও শারীরিক পরিস্থিতি আগের থেকে অনেকটা খারাপ হলেও তাঁকে এখনও হাসপাতালে ভর্তি করার মতো পরিস্থিতি তৈরি হয়নি বলে জানান চিকিৎসকরা। এবিষয়ে চিকিৎসক সাগ্নিক মিত্র বলেন, "অলোকের শারীরিক পরিস্থিতি অনেকটাই সংকোটজনক। তাঁর পরিবারের কার্ডিয়াক অ্যারেস্টের একটা ইতিহাসও আছে। এছাড়া তাঁর পালস রেটও অনেকটা কমে গিয়েছে। বুকে ব্যথা অনুভব করছিলেন।"

তিনি আরও বলেন, "আমরা কোনও ঝুঁকি না-নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করেছি। এরপর আর কেউ তাঁর জায়গায় অনশনে বসবে কিনা তা আলোচনা করে দেখা হচ্ছে। কিন্তু সরকার এখনও নমনীয় মনোভাব দেখাচ্ছে না। এই পড়ুয়াদের কিছু হলে তার দায় সরকারের। আমরা আন্দোলন থেকে সরছি না। পাল্টা বৃহত্তর আন্দোলন করা হবে।"

ABOUT THE AUTHOR

...view details