পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বৃষ্টি চলবে, কখন থেকে কমবে দুর্যোগ ? জানাল হাওয়া অফিস

শুক্রবার বিকেল থেকে দুর্যোগ কমবে বলে জানাল হাওয়া অফিস ৷ তবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়েছে ৷

ETV BHARAT
কখন থেকে কমবে দুর্যোগ ? জানাল হাওয়া অফিস (নিজস্ব চিত্র)

By ETV Bharat Bangla Team

Published : 5 hours ago

Updated : 4 hours ago

কলকাতা, 25 অক্টোবর: ঘূর্ণিঝড় দানার জেরে নাগাড়ে বৃষ্টি চলছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ৷ বিপর্যস্ত জনজীবন ৷ তবে শুক্রবার বিকেল চারটের পর থেকে দুর্যোগ কমতে শুরু করবে বলে পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়েছেন, "শুক্রবার হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে । কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে । পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ 24 পরগনায় জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে ৷ সমুদ্র উপকূলবর্তী এলাকায় বিকেল চারটে পর্যন্ত সমুদ্র উত্তাল থাকবে । আজ সারাদিন কলকাতার অধিকাংশ জায়গায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে । বেশকিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে ।"

কখন থেকে কমবে দুর্যোগ ? জানাল হাওয়া অফিস (নিজস্ব ভিডিয়ো)

তীব্র ঘূর্ণিঝড় দানার কারণে বুধবার রাত থেকেই দুর্যোগ শুরু হয়েছে দক্ষিণবঙ্গে । ওড়িশা উপকূলের ভিতরকণিকা এবং ধামারার মধ্যবর্তী অঞ্চলে গতকাল রাত সাড়ে এগারোটা থেকে তীব্র শক্তি নিয়ে ঘূর্ণিঝড় স্থলভাগে আছড়ে পড়তে শুরু করে । যা পুরোপুরি স্থলভাগে আছড়ে পড়া শেষ হয় শুক্রবার সকাল সাড়ে আটটায় । এবার দানা অন্ধ্রপ্রদেশ অভিমুখী ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই দানার জেরে দক্ষিণবঙ্গের দুই চব্বিশ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা, বাঁকুড়া, ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলছে । এই জেলাগুলির কিছু অঞ্চলে অত্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে । তবে দক্ষিণবঙ্গের সর্বত্র হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস ।

হাওয়া অফিস বলছে, আজ, শুক্রবার বিকেল চারটের পর থেকেই ফের স্বাভাবিক হতে শুরু করবে আবহাওয়া । তবে সমুদ্রে মৎস্যজীবীদের আজও না যাওয়ার সতর্কতা জারি করা হয়েছে । আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত জানান, "দানার গতকাল রাত 11:30টা নাগাদ ল্যান্ডফল হওয়া শুরু হয়েছিল । হাভালিখাটি নেচার ক্যাম্পের কাছে ল্যান্ডফল হয় । ল্যান্ডফল প্রসেস কমপ্লিট হয়েছে । বিকেল চারটের পর ঝড় দুর্বল হবে ।"

Last Updated : 4 hours ago

ABOUT THE AUTHOR

...view details