পশ্চিমবঙ্গ

west bengal

সাত আসনে কংগ্রেস প্রার্থীদের নাম জানালেন অধীর, সেলিমের জন্য ছাড়া হচ্ছে মুর্শিদাবাদ

Adhir Ranjan Chowdhury: সাত আসনে প্রার্থীদের নাম জানালেন অধীর। প্রত্যাশামতো তিনিই লড়ছেন বহরমপুর থেকে।

By ETV Bharat Bangla Team

Published : Mar 20, 2024, 11:05 PM IST

Published : Mar 20, 2024, 11:05 PM IST

Updated : Mar 21, 2024, 6:48 AM IST

Etv Bharat
Etv Bharat

সাত আসনে কংগ্রেস প্রার্থীদের নাম জানালেন অধীর

বহরমপুর, 20 মার্চ:আসন সমঝোতা হলেওবামেদের মতোইএকতরফা প্রার্থী তালিকা ঘোষণা করে দিল কংগ্রেস। বহরমপুর থেকে7 কেন্দ্রের প্রার্থীদের নাম প্রকাশ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি। এর আগে প্রথমে 16টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করে বামেরা। পরে আরও একটি আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়। এমনই আবহে এআইসিসি'র আগেই প্রার্থীদের তালিকা সামনে আনলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা। এই সাতটি আসনে প্রার্থী দেয়নি বামেরা। শুধু তাই নয়, অতীতে এখান থেকে কংগ্রেস প্রার্থীরা বারবার জিতে এসেছেন। সেই মতো এই 7টি আসনে প্রার্থী দেওয়ার কথা জানালেন অধীর।

এই তালিকায় রয়েছে বহরমপুর, জঙ্গিপুর, মালদহ উত্তর ও দক্ষিণ, পুরুলিয়া লোকসভা কেন্দ্রর প্রার্থীদের নাম। জঙ্গিপুর লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেসের প্রতীকে লড়ছেন মর্তুজা হোসেন ওরফে বকুল। পাশাপাশি বহরমপুর লোকসভা কেন্দ্রে তিনিই লড়ছেন বলে অধীর জানান। মুর্শিদাবাদ আসনে অবশ্য প্রার্থী দেয়নি কংগ্রেস। বামেরাও এখনও পর্যন্ত এই আসনে প্রার্থীর নাম ঘোষণা করেনি। তবে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এখান থেকে প্রার্থী হতে পারেন বলে মনে করছে রাজনৈতিক মহল। সেই জল্পনা জিইয়ে রেখেই মুর্শিদাবাদে প্রার্থী দেয়নি কংগ্রেস।

এদিন সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী বলেন, "কংগ্রেসের প্রার্থী তালিকা তৈরি হয়েছে গিয়েছে। প্রার্থীরাও সব জানেন। সব ঠিক হয়ে গিয়েছে। এআইসিসি তালিকা দু'একদিনেই ঘোষণা করবে। দেওয়াল লিখনও শুরু হয়ে গিয়েছে। জঙ্গিপুর আসনে লড়ছেন বকুল। বকুল কংগ্রেস সরকারের সেচমন্ত্রী আবদুর সাত্তারের ছেলে। মুর্শিদাবাদ জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ছিলেন মর্তুজা হোসেন। তিনি লড়ছেন জঙ্গিপুর লোকসভা কেন্দ্র থেকে।" অধীর আরও বলেন, "আলিপুরদুয়ার আসন আমরা চেয়েছিলাম। কিন্তু ওখানে আরএসপি-র একজন দাঁড়িয়েছেন। আরএসপি-ফরোয়ার্ড ব্লক সিপিএমের কথা শোনে না, এটা স্পষ্ট।

আরও পড়ুন:

  1. ‘অধীরের বিরুদ্ধে নামা মানে ব্রেট লি’র বল খেলা’, ইউসুফকে সতর্ক করলেন সৌরভ
  2. ভোটের মুখে নিজের গড়েই মুর্শিদাবাদের 'রবিনহুড'কে ঘিরে গো-ব্যাক স্লোগান
Last Updated : Mar 21, 2024, 6:48 AM IST

ABOUT THE AUTHOR

...view details