পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

8-9 অগস্ট এক এসআই-এর টাকায় মদ্যপান করে সঞ্জয়, দাবি সিবিআইয়ের

আরজি কর-কাণ্ডে ইতিমধ্যে চার্জশিট পেশ করেছে সিবিআই ৷ সেখানে সিবিআই জানিয়েছে যে 8 থেকে 9 অগস্ট এক এসআই-এর টাকায় মদ্যপান করে সঞ্জয় ৷

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

RG KAR DOCTOR RAPE AND MURDER
8-9 অগস্ট এক এসআই-এর টাকায় মদ্যপান করে সঞ্জয়, দাবি সিবিআইয়ের (ফাইল ছবি)

কলকাতা, 11 অক্টোবর: কলকাতা পুলিশের এক সাব ইনস্পেক্টরের টাকায় গত 8 অগস্ট থেকে গত 9 আগস্ট ভোররাত পর্যন্ত মদ্যপান করেছিল সঞ্জয় রায় । সম্প্রতি আরজি কর-কাণ্ডের প্রথম চার্জশিট এই বিষয়টি উল্লেখ করেছে সিবিআই ।

এই ঘটনার তদন্তে নেমে লালবাজারের গোয়েন্দা বিভাগের তদন্তকারীদের সঙ্গে কথা বলেও সিবিআই জানতে পেরেছে, সঞ্জয় নেশাগ্রস্ত ছিল যে তদন্তকারীদের প্রশ্নের কোনও উত্তরই দিতে পারছিল না । সিবিআই সূত্রের খবর, এবার তারা কলকাতা পুলিশের ওই সাব ইনস্পেক্টরের নাম পেয়েছেন, যার টাকায় গত 8 থেকে 9 অগস্ট ভোর পর্যন্ত ধৃত ওই সিভিক ভলান্টিয়ার মদ্যপান করেছিল ।

ইতিমধ্যে আরজি কর-কাণ্ড নিয়ে কলকাতা পুলিশের একাধিক আধিকারিকের সঙ্গে কথা বলেছে সিবিআই । সংশ্লিষ্ট চার্জশিটে সিবিআইয়ের তরফে বলা হয় আরজি কর হাসপাতালের ওই তরুণী চিকিৎসকের সঙ্গে ওই জঘন্য অপরাধের ঘটনায় নাকি সঞ্জয় একাই জড়িত ।

তবে চিকিৎসক সংগঠনগুলির অভিযোগ এই ঘটনা কিছুতেই একার পক্ষে ঘটনো সম্ভব না । তবে এই ঘটনায় টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল ও আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই ৷ ঘটনাস্থলের তথ্য লোপাটের অভিযোগ এনে তাঁদের গ্রেফতার করেছে সিবিআই ।

আরজি কর হাসপাতালে পড়ুয়া চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় প্রায় 55 দিনের মাথায় আদালতে এই ঘটনার প্রথম চার্জশিট পেশ করে সিবিআই । সিবিআই সূত্রে খবর, 213 পাতার ওই চার্জশিটে 200 জন সাক্ষীর কথা উল্লেখ করা হয়েছে ৷ সেই সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতেই মূল অভিযুক্ত হিসাবে ধৃত সিভিক ভলান্টিয়ার সঞ্জয়ের নাম আসে । এই সঞ্জয়ই মূলত খুন ও ধর্ষণের সঙ্গে যুক্ত ।

সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, তার সঙ্গে অন্য দুই অভিযুক্ত সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলের কথা এই চার্জশিটে স্পষ্ট করা হয়েছে । তাতে লেখা হয় এই দুই ব্যক্তি এই ঘটনাকে ছোট করে দেখানোর চেষ্টা করেছেন । তথ্য-প্রমাণ লোপাটেরও তাঁরা চেষ্টা করেছেন ।

উল্লেখ্য, গত 9 অগস্ট আরজি কর হাসপাতালে চারতলার সেমিনার হলে উদ্ধার হয় সেখানকার এক তরুণী চিকিৎসকের দেহ । পরে জানা যায় এটি ধর্ষণ ও খুনের ঘটনা । সেই ঘটনার তদন্ত নেমে কলকাতা পুলিশ গ্রেফতার করে তাদেরই এক সিভিক ভলেন্টিয়ারকে । পরে অবশ্য গোটা ঘটনার তদন্তভার চলে যায় সিবিআই-এর হাতে । এছাড়া সিবিআই আরজি কর হাসপাতালে দুর্নীতির অভিযোগের তদন্তও করছে ৷

ABOUT THE AUTHOR

...view details