পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Jun 12, 2024, 5:46 PM IST

Updated : Jun 12, 2024, 7:19 PM IST

ETV Bharat / state

গর্ভপাত ও শ্লীলতাহানি ! সংগ্রামী যৌথ মঞ্চের নেতাকে রক্ষাকবচ হাইকোর্টের - Calcutta High Court

Calcutta High Court: গর্ভপাত ও শ্লীলতাহানির অভিযোগের তদন্ত করা যাবে, তবে এই মামলায় এখনই সংগ্রামী যৌথ মঞ্চের নেতা ভাস্কর ঘোষকে গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট ৷

ETV BHARAT
ভাস্কর ঘোষকে হাইকোর্টের রক্ষাকবচ (নিজস্ব চিত্র)

কলকাতা, 12 জুন:দীর্ঘ কয়েক বছর ধরে রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘভাতার দাবিতে আন্দোলনকারী সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষকে গর্ভপাত ও শ্লীলতাহানির অভিযোগ সংক্রান্ত মামলায় আদালতের অনুমতি ছাড়া গ্রেফতার করা যাবে না । বুধবার এই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট । তবে রাজ্য এই মামলার তদন্ত চালিয়ে যেতে পারবে । রাজ্যকে মামলার কেস ডায়েরি ও মেডিক্যাল রিপোর্ট আদালতে জমা করার নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা । আগামী 16 জুলাই ফের শুনানি ।

সংগ্রামী যৌথ মঞ্চের নেতা ভাস্কর ঘোষের তরফে আইনজীবী অরিন্দম জানা এদিন আদালতে জানান, 2024 সালের 16 মে একটা ধরনা কর্মসূচিতে এই মঞ্চ পাণ্ডবেশ্বর আইসিডিএস অফিসের কাছে অংশগ্রহণ করেছিল । আইসিডিএসের কর্মীরাও সেখানে ছিলেন । একাধিক বিষয় নিয়ে ডেপুটেশন দিতে গিয়েছিল আইসিডিএস ।

সকাল 11টা নাগাদ ডেপুটেশন দেওয়ার সময় মারামারির ঘটনায় জড়িয়ে পড়েন সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা । পাণ্ডবেশ্বর থানায় অভিযোগ দায়ের হয় । মঞ্চের তরফে অভিযোগ দায়ের করা হয় বিকেল 5.35-এ । পালটা অভিযোগ হয় সাড়ে ছ'টা নাগাদ ৷ সেই ঘটনায় দু'পক্ষের একাধিক কর্মী গ্রেফতার হন । পরে তাঁদের জামিনও হয়ে যায় ।

কিন্তু মঞ্চের নেতা ভাস্কর ঘোষ বর্তমানে আশংকা করছেন তাঁকে গ্রেফতার করা হতে পারে । তাঁর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে বলে অভিযোগ । অভিযোগ, 28 মে মিথ্যা অভিযোগ দায়ের করা হয় ভাস্কর ঘোষের নামে । 16মের ঘটনায় আক্রান্ত হয়ে এক মহিলার গর্ভপাত হয়ে গিয়েছে বলে অভিযোগ দায়ের হয় ।

রাজ্যের আইনজীবীর বক্তব্য, ভাস্কর ঘোষের বিরুদ্ধে যে অভিযোগ তা অত্যন্ত গুরুতর এবং এর তদন্ত হওয়া জরুরি । বিচারপতি অমৃতা সিনহা সব পক্ষের বক্তব্য শোনার পর নির্দেশ দিয়েছেন, আপাতত তদন্ত করা যাবে ৷ তবে গ্রেফতার করা চলবে না ভাস্কর ঘোষকে ।

Last Updated : Jun 12, 2024, 7:19 PM IST

ABOUT THE AUTHOR

...view details