পশ্চিমবঙ্গ

west bengal

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কালীঘাটে মমতার বাড়িতে হামলার ছক ! গ্রেফতার প্রেমিক যুগল-সহ 4 - RG Kar Doctor Rape and Murder

By ETV Bharat Bangla Team

Published : Aug 29, 2024, 12:41 PM IST

Updated : Aug 29, 2024, 1:21 PM IST

Couple plans attack on CM's House: আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে হামলার ছক করার অভিযোগ উঠল ৷ পুলিশ এই ঘটনায় এক প্রেমিক যুগল-সহ চারজনকে গ্রেফতার করেছে ৷

ETV BHARAT
আরজি করের প্রতিবাদে কালীঘাটে মমতার বাড়িতে হামলার ছক (নিজস্ব চিত্র)

কলকাতা, 29 অগস্ট: আরজি কর হাসপাতালের ভিতর যে জঘন্য অপরাধের ঘটনা ঘটেছে, তার প্রতিবাদস্বরূপ বান্ধবীকে সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে ভাঙচুর চালানোর ছক ! এই অভিযোগে প্রেমিক যুগলকে গ্রেফতার করা হল ৷ কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ওই প্রেমিক যুগল-সহ মোট চারজন । তাঁদের গ্রেফতার করে বাঁশদ্রোণী থানার পুলিশ ।

ধৃতদের নাম অরিজিৎ দে ও স্বাগত বন্দ্যোপাধ্যায় । পাশাপাশি বর্ষা ঘোষ ও কৃষ্ণা ঘোষ নামে দুই মহিলাকেও গ্রেফতার করা হয়েছে । প্রাথমিকভাবে জানা যাচ্ছে, এই বর্ষা আবার শুভমের বান্ধবী । লালবাজার সূত্রের খবর, নবান্ন অভিযানের দিন একটি অডিয়ো ভাইরাল হয় । সেখানে স্পষ্ট বান্ধবীর সঙ্গে কথা বলে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে হামলা চালানোর ছক কষা হয় । অভ্যন্তরীণ তদন্ত চালিয়ে ফোনের আইপি অ্যাড্রেস ট্র্যাক করে পুলিশ জানতে পারে যে, সেটি বাঁশদ্রোণী থানার আওতাধীন । এরপরই গতকাল গভীর রাতে পুলিশ তাঁদেরকে গ্রেফতার করে বলে জানা গিয়েছে ।

আরজি কর হাসপাতালে চিকিৎসক ছাত্রীকে ধর্ষণ ও খুনের যে ঘটনা ঘটেছে, তার বিচারের দাবিতে সরাসরি মানুষ রাস্তায় নেমেছে । শহর-রাজ্য পেরিয়ে দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছে প্রতিবাদ ৷ প্রত্যেকেই চাইছেন যাতে প্রকৃত দোষীরা ধরা পড়ে । ইতিমধ্যেই এই ঘটনার তদন্তভার সামলাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা । এর মধ্যেই গত 27 তারিখ নবান্ন অভিযানের ডাক দেওয়া হয় । আর সেই সময় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের কানে আসে একটি ভাইরাল হওয়া অডিয়ো ।

লালবাজার সূত্রের খবর, সেই অডিয়োতেই এক যুবকের তাঁর প্রেমিকার সঙ্গে কথোপকথন চলছিল বলে দাবি করেছে পুলিশ । খুব সম্ভবত তাঁরা চুপিসাড়ে মুখ্যমন্ত্রীর বাসভবনে ঢুকে সেখানে দেদার ভাঙচুর চালিয়ে নিজেদের প্রতিবাদ জানাবেন বলে পরিকল্পনা করছিলেন । এই প্রকারের তথ্য সামনে আসার পরেই তড়িঘড়ি ময়দানে নামে কলকাতা পুলিশ । গ্রেফতার করা হয় অভিযুক্তদের ৷

লালবাজার সূত্রের খবর, আরজিকর হাসপাতালের বিচার চেয়ে বিভিন্ন মাধ্যমে অপ্রীতিকর বিবরণ এবং ছবি ব্যবহার করা হচ্ছে । এর বিরুদ্ধে বিভিন্ন আইনি পদক্ষেপ করতে চলেছে কলকাতা পুলিশ ।

Last Updated : Aug 29, 2024, 1:21 PM IST

ABOUT THE AUTHOR

...view details