পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

ডার্বির আগে দল সাজাচ্ছে ইস্টবেঙ্গল, জর্জ টেলিগ্রাফকে সমীহ কোচ বিনো জর্জের - East Bengal FC

Calcutta Football League 2024: আগামী 13 জুলাই কলকাতা লিগ ডার্বি । তার আগে দলকে গুছিয়ে নিচ্ছে ইস্টবেঙ্গল ৷ লিগের দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ জর্জ টেলিগ্রাফ। সেই ম্যাচের আগে দলের ভুলগুলি শুধরে নিতে অনুশীলনে নজর কোচ বিনো জর্জের ৷

By ETV Bharat Bangla Team

Published : Jul 7, 2024, 12:36 PM IST

Calcutta Football League 2024
ইস্টবেঙ্গল (নিজস্ব চিত্র)

কলকাতা, 7 জুলাই:প্রথম ম্যাচে সাত গোলে দুরন্ত জয় তুলে নেওয়ার পর রবিবার ঘরের মাঠে ফিরছে ইস্টবেঙ্গল । আগামী 13 জুলাই কলকাতা লিগ ডার্বি । লিগের দ্বিতীয় ম্যাচে ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ জর্জ টেলিগ্রাফ । তার আগে প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয় বজায় রেখে ইস্টবেঙ্গল লিগের শুরু থেকেই নিজেদের দাপট প্রতিষ্ঠা করার চেষ্টা করছে ।

কলকাতা লিগে এখন ভারতীয় ফুটবলাররাই খেলেন ৷ তাই তথাকথিত ছোট দলগুলির সঙ্গে তিন প্রধানের বিস্তর ব্যবধান নেই । তিন প্রধান এখন তাঁদের ডেভলপমেন্ট দল খেলায় । কিন্তু সমর্থকরা বড় দলের জয় দেখতে অভ্যস্ত । তাই যেকোনও টুর্নামেন্টেই সমর্থকরা চ্যাম্পিয়ন হওয়া ছাড়া ভাবতে পারে না । সমর্থকদের এই প্রত্যাশার চাপই বড় টিমের ডেভেলপমেন্ট দলের ভালো খেলার অনুপ্রেরণা । সেকথা মাথায় রেখে রবিবার সমর্থকদের মাঠে আসার আহ্বান জানিয়েছেন কোচ বিনো জর্জ ।

প্রথম ম্যাচের পারফরম্যান্সে খুশির কথা আগেই জানিয়েছিলেন বিনো জর্জ । একই সঙ্গে বেশ কিছু বিভাগে উন্নতির প্রয়োজনের কথাও জানান তিনি । জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে নামার আগে বিনো জর্জ জানিয়েছেন তাঁরা শেষ কয়েকদিনের অনুশীলনে ভুল ত্রুটি শোধরানোর চেষ্টা করেছেন । তবে তা কতটা ফলপ্রসু হয়েছে ম্যাচ ছাড়া বোঝা সম্ভব নয় । কোনও সন্দেহ নেই জেসিন টি কে, সায়ন বন্দ্যোপাধ্যায়, আমন সি কে, তন্ময়রা গত এক বছরের অভিজ্ঞতায় অনেক বেশি পরিণত । ফলে প্রত্যাশার চাপ সামলে ভালো খেলা উপহার দিতে তৈরি তাঁরা ।

জর্জ টেলিগ্রাফ ম্যাচের পরই ইস্টবেঙ্গল কলকাতা লিগের ডার্বিতে খেলবে । কলকাতা লিগে প্রতিপক্ষ জর্জ টেলিগ্রাফের পারফরমেন্স যথেষ্ট ভালো । তারা ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে সেটা আশা করা যায় । সেকথা মাথায় রেখে বিনো জর্জের গলায় প্রতিপক্ষ সম্পর্কে সমীহ শোনা গিয়েছে । ইতিমধ্যে ইস্টবেঙ্গলের সিনিয়র দলের প্র্যাকটিস শুরু হয়ে গিয়েছে । কোচ কার্লেস কুয়াদ্রাত অনুশীলন শুরু করেছেন আসন্ন ডুরান্ড কাপ এবং এএফসি কাপের ভাবনা মাথায় রেখে । একই সঙ্গে বিনো জর্জের প্রশিক্ষণাধীন ডেভেলপমেন্ট দলের অগ্রগতিতে নজর রাখছেন । কলকাতা লিগকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে ইস্টবেঙ্গল । ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার ইতিমধ্যে জানিয়েছেন, তাঁরা কোচের সঙ্গে পরিকল্পনা করে দলকে তৈরি করেছেন ।

ABOUT THE AUTHOR

...view details