পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / sports

সঞ্জুহীন কেরলের সামনে বাংলা শিবিরে আতঙ্কের নাম বৃষ্টি

ঘূর্ণিঝড় 'দানা'র কারণে রঞ্জির তৃতীয় ম্যাচেও কাঁটা বৃষ্টি ৷ মাঠে বদলেও তাই উদ্বেগে বাংলা ৷ শনিবার থেকে তাঁরা মুখোমুখি কেরলের ৷

ANUSTUP MAJUMDAR
প্রস্তুতিতে বাংলা অধিনায়ক অনুষ্টুপ (CAB MEDIA)

By ETV Bharat Sports Team

Published : 5 hours ago

কলকাতা, 25 অক্টোবর: মাঠ বদলে বাংলার বৃষ্টি ভাগ্য কি বদলাবে? কেরলের বিরুদ্ধে রঞ্জি ট্রফির তৃতীয় রাউন্ডের ম্যাচে নামার আগে এটাই লাখ টাকার প্রশ্ন ৷ কারণ, বৃষ্টি কাঁটায় কল্য়াণীতে দ্বিতীয় ম্যাচ ভেস্তে যাওয়ার পর শুক্রবার তৃতীয় ম্যাচের 24 ঘণ্টা আগে মাঠে নেমে অনুশীলন করতে পারল না বাংলা। প্রতিপক্ষ কেরলও একই কারণে অনুশীলন করতে পারেনি। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের মাঠে ম্যাচটি সরিয়ে আনা হয়েছে কল্যাণী থেকে। সেখানে বৃষ্টি এবং বেহাল পরিকাঠামোর জন্য বাংলা বনাম বিহার ম্যাচে একটিও বল গড়ায়নি।

কিন্তু তাতেও এড়ানো যাচ্ছে না বৃষ্টি কাঁটা। অধিনায়ক অনুষ্টুপ মজুমদার বলছেন, "কেরল ম্যাচটা আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। বৃষ্টি যদি চারদিন ম্যাচ করার ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায় তাহলে আমাদের জন্য সমস্যা হয়ে যাবে।" সাইক্লোন দানা'র কারণে পরিস্থিতি এমনটা হতে পারে আন্দাজ করে সিএবি চিঠি লিখে ম্যাচটি দু'দিন পিছিয়ে দেওয়ার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছিল। কিন্তু সেই অনুরোধ খারিজ করা হয়। বাংলার টিম ম্যানেজমেন্ট বলছে, কেরল ম্যাচের পর ছ'দিনের ব্যবধান রয়েছে; ফলে ম্যাচ দু'দিন পিছিয়ে দিলে কোনও অসুবিধা হত না। কিন্তু কোন যুক্তিতে ম্যাচের সূচি বদলে বোর্ড রাজি হয়নি, তা অজানা।

শনিবার ম্যাচ নির্দিষ্ট সময়ে শুরু হওয়া নিয়েও রয়েছে সংশয়। বাংলা অধিনায়ক বলেন, "আমাদের পূর্বাঞ্চলে বর্ষা চলে গেলেও ফিরে আসে। ত্রিপুরাতে একটা ম্যাচ বৃষ্টির জন্য করা যায়নি। বোর্ড রঞ্জি ট্রফি অক্টোবরে শুরু করেছিল নভেম্বর-ডিসেম্বরে কুয়াশার জন্য অসুবিধার কথা চিন্তা করে। আমাদের এখানে সমস্যাটা অন্য। আশা করি সিএবি বিষয়টি বোর্ডকে জানাবে।"

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠ বৃষ্টির কথা ভেবেই ঢাকা রয়েছে। তবে বাংলার থিঙ্কট্যাঙ্ক কোচ লক্ষ্মীরতন শুক্লা, অধিনায়ক অনুষ্টুপ মজুমদার পিচ দেখেছেন। উইকেটে ঘাস রয়েছে যাতে বাংলা সুবিধা পায়। অন্তত তিনদিন খেলা হলেও যাতে পয়েন্ট ভাগ না-করতে হয় সেই পরিকল্পনাও ছকে রেখেছে থিঙ্কট্যাঙ্ক। ভারতীয় এ দলে ডাক পাওয়ায় অভিমন্যু ঈশ্বরণ, মুকেশ কুমার, অভিষেক পোড়েলকে পাবে না বাংলা। অভিষেকের বদলে ঋদ্ধিমান সাহা চোট সারিয়ে ফিরছেন। মুকেশ কুমারের বদলে আসবেন ঈশান পোড়েল। অভিমন্যু ঈশ্বরণের বদলে শুভম দে ওপেনে জুটি বাঁধবেন সুদীপ চট্টোপাধ্যায়ের সঙ্গে। কেরল দলে সঞ্জু স্যামসন অসুস্থতার কারণে নেই। যা বাংলা শিবিরকে স্বস্তি দেবে। তবে অস্বস্তির নাম তীব্র ঘূর্ণিঝড় দানার কারণে তৈরি হওয়া বৃষ্টি পরিস্থিতি।

ABOUT THE AUTHOR

...view details