পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / politics

'ভগবানের থেকেও বড়, মন্দিরে থাকুন পুজো করব'; মোদিকে কটাক্ষ মমতার - Lok Sabha Election 2024

Mamata Banerjee: জগন্নাথের সঙ্গে মোদির তুলনা করেছিলেন পুরীর বিজেপি প্রার্থী সম্বিত পাত্র ৷ আর সেই ইস্যুকে হাতিয়ার করেই পালটা মোদিকে কটাক্ষ করলেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷

Mamata Banerjee
মমতা বন্দ্যোপাধ্যায় (সৌ: ফেসবুক)

By ETV Bharat Bangla Team

Published : May 21, 2024, 5:57 PM IST

বারাসত, 21 মে: সম্বিত পাত্রের জগন্নাথ মন্তব্যে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ জগন্নাথ দেব প্রধানমন্ত্রীর ভক্ত বলে দাবি করেছিলেন পুরীর বিজেপি প্রার্থী ৷ তারই পালটা মঙ্গলবার কটাক্ষ ছুঁড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ এদিন বারাসতের নির্বাচনী প্রচার থেকে মমতা বলেন, "অনেক সময় আমরাও বুঝতে পারি না ফল কী হবে। না হলে কেউ বলে, জগন্নাথ দেবও নাকি ওঁর ভক্ত ! বুঝুন, ভগবানের থেকেও বড়। ভগবানের থেকে বড় হলে আপনি মন্দিরে থাকুন, পুজো করব । যা ইচ্ছা তাই করছে, বলছে । মুখে কোনও লাগাম নেই । কুৎসা আর মিথ্যা কথা ।"

অন্যদিকে, সন্ন্যাসী ইস্যুতেও এদিন সাফাই দেওয়ার চেষ্টা করেছেন মুখ্যমন্ত্রী ৷ আগেই তিনি জানিয়েছিলেন, রামকৃষ্ণ মিশন বা সকল সন্ন্যাসীর বিরোধী তিনি নন ৷ তারপরও কার্তিক মহারাজের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন মুখ্য়মন্ত্রী ৷ এদিন ফের একবার সেই প্রসঙ্গে বলতে গিয়ে রামকৃষ্ণ মিশনের জন্য রাজ্য সরকার কী কী করেছে তার বিস্তারিত ফিরিস্তিও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো ৷ বিজেপির সঙ্গে ছায়া যুদ্ধে নেমে কে বড় হিন্দু তাও বোঝানোর আপ্রাণ চেষ্টা করতে দেখা গেল তাঁকে ৷ এদিন মমতা বলেন, "সিমলায় স্বামী বিবেকানন্দের বাড়ি দখল হয়ে গিয়েছিল ৷ আমি শোনার পরই আমাদের হাতে থাকা কলকাতা পৌরনিগমকে দিয়ে কিনিয়ে নিয়েছিলাম ৷ বাগবাজার এবং দার্জিলিংয়ের নিবেদিতার বাড়িও দখল হয়ে গিয়েছিল, সেটাও আমি রামকৃষ্ণ মিশনের হাতে তুলে দিয়েছি ৷ আমি কখনও ভেদাভেদ করি না ৷"

এখানেই শেষ নয়, এদিন মুখ্যমন্ত্রী আরও বলেন, "বিজেপির থেকে ধর্ম শিখব না ৷ আমি বিভেদের রাজনীতি করি না ৷ ওরা তো বরাবর বলে, আমি হিন্দু ধর্ম বিশ্বাস করি না ! আজ আমি বলছি, আমি একজন ব্রাহ্মণ পরিবারের মেয়ে ৷ বিজেপির থেকে সার্টিফিকেট নেব না ৷ প্রধানমন্ত্রী মিথ্য়া অসত্য কথা বলেন ৷ মতুয়াদের নিয়ে প্রতারণা করলেন, খেলা করলেন ৷ সন্দেশখালিতে নতুন প্ল্য়ান করছে ৷ দাঙ্গা লাগানোর প্ল্য়ান করছে ৷" পাশাপাশি এদিন সিপিএমকেও একহাত নিয়েছএন তৃণমূল সুপ্রিমো ৷ তাঁর কথায়, "সিপিএম আমাকে রাস্তায় ফেলে মাথা ফাটিয়ে চৌচির করে দিয়েছিল ৷ আনন্দমার্গীদের বালিগঞ্জে পুড়িয়ে খুন করেছিল ৷ হাজার হাজার খুন করেছিল সিপিএম ৷ আজ তারাই বিজেপিতে গিয়েছে ৷"

আরও পড়ুন

  1. সন্দেশখালির মা-বোনেদের জন্য দুঃখিত! মমতার অভিযোগ বিজেপি তাঁদের ব্যবহার করে রাজনৈতিক ফায়দা তুলছে
  2. মমতার মন্তব্যের বিরোধিতায় শহরে সাধুদের ধিক্কার মিছিল, ষষ্ঠ দফার আগে চাপে তৃণমূল

ABOUT THE AUTHOR

...view details