পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / lifestyle

'খারাপ চা' খেলেই দিওয়ালি গিফট, শুভেন্দুর চায়ে পে চর্চায় এ কী কাণ্ড !

শুভেন্দুর খারাপ চায়ের দোকানে ধোঁয়া তোলা ভাঁড়ে চুমুক দিলেই মিলছে দীপাবলির উপহার ! আসল ব্যাপারটা কী তা জানতে দেখুন ইটিভি ভারতের প্রতিবেদন ৷

DIWALI 2024
'খারাপ চা' খেলেই মিলছে মাটির প্রদীপ (ইটিভি ভারত)

By ETV Bharat Bangla Team

Published : Oct 24, 2024, 5:57 PM IST

বাঁকুড়া (ছাতনা), 24 অক্টোবর:চা খেলেই পাবেন মাটির প্রদীপ থেকে শুরু করে আর যা যা কাজে লাগবে দীপাবলিতে। হ্যাঁ ঠিকই পড়ছেন। কিন্তু, আপনাকে চা খেতে যেতে হবে 'শুভেন্দুর ‌খারাপ চা'য়ের দোকানে। চমকে গেলেন! দোকানের নাম খারাপ হলেও চায়ের স্বাদ কিন্তু মন মাতানো। দীপাবলীর আগে সেই চায়ের স্বাদ পেতে মাটির ভাঁড়ে চুমুক দিলেই মিলবে দীপাবলীর প্রদীপ।

নিজের চায়ের দোকানের অভিনব নামকরণে বারবার খবরের শিরোনামে উঠে এসেছে বাঁকুড়ার ছাতনার দুবরাজপুর মোড়ের খারাপ চা'য়ের দোকানের মালিক শুভেন্দু চট্টোপাধ্যায়। এবার তার দোকানে চা খেলেই উপহারস্বরূপ একটি মাটির প্রদীপ তুলে দেওয়া হচ্ছে চা-প্রেমীদের।

মাটির ভাঁড়ে চুমুক দিলেই মিলবে দীপাবলীর প্রদীপ (ইটিভি ভারত)

চায়ের সঙ্গে প্রদীপ উপহার পেতে ভিড় জমছে খারাপ চা'য়ের দোকানে। দোকানের নাম এমন হলেও কিন্তু মন মাতানো চায়ের স্বাদ। কী বার্তা দিতে এমন উদ্যোগ নিয়েছেন শুভেন্দু?

মাটির প্রদীপ তুলে দেওয়া হচ্ছে চা-প্রেমীদের (নিজস্ব ছবি)

উত্তরে তিনি ইটিভি ভারতকে বলেন, "বাংলার বুকে যে মৃৎশিল্প রয়েছে তা ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে ৷ কালীপুজো আসছে তাই মনে এই ভাবনা এল ৷ আমি চাইছি, আমার দোকানে যাঁরা চা-খেতে আসবেন তাঁদের যদি আমি একটা করে প্রদীপ দিতে পারি তাহলে ভারতীয় সংস্কৃতি ধরে রাখা যেতে পারে ৷"

বারবার খবরের শিরোনামে উঠে এসেছে শুভেন্দুর দোকান (নিজস্ব ছবি)

তিনি আরও বলেন, "আমরা দীপাবলির সময় চাইনিজ টুনি লাইট, বাল্ব ঘরেতে ব্যবহার করার বদলে যদি মাটির প্রদীপ ব্যবহার করি, তাহলে যাঁরা এগুলি বিক্রি করছেন সেই ব্যবসায়ীরাদেরও লাভ হবে ৷ তাছাড়া, আমি যেভাবে ক্রেতাদের ভালোবাসা পাচ্ছি তাই প্রদীপ দিয়ে উপহার দেওয়ার কথা মাথায় এল ৷ কালীপুজোতে এই প্রদীপ জ্বালিয়ে সকলের জীবনে আলোয় ভরে উঠুক ৷"

শুভেন্দুর খারাপ চায়ের দোকান (নিজস্ব ছবি)

ঝলমলে টুনি লাইটের ভিড়ে মাটির প্রদীপের আলোর শুদ্ধতা ফিরিয়ে দিতেই এমনই উদ্যোগ বলে জানান সংস্কৃত ভাষায় অনার্স করা ডিএলএড ডিগ্রিধারী শুভেন্দু ৷ যাবেন নাকি খারাপ চা'য়ের দোকানে মাটির ভাঁড়ে চা খেতে? তবে চা খেলে মাটির প্রদীপ উপহার নিতে ভুলবেন না কিন্তু ৷

  • কাঠামো পুজো দিয়ে শুরু ঐতিহ্যবাহী বোল্লা-কালীর প্রস্তুতি

ABOUT THE AUTHOR

...view details