পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Entertainment Team

Published : 4 hours ago

ETV Bharat / entertainment

পর্দায় এবার আরজিকর কাণ্ড, তিলোত্তমার চরিত্রে রাজন্যা - Rajanya Haldar as Tilottama

Rajanya Haldar: আরজি কর ঘটনায় ডাক্তারি পড়ুয়াকে ধর্ষণ-খুনের ঘটনা এবার ছবির পর্দায় ৷ তিলোত্তমার চরিত্রে তৃণমূল নেত্রী তথা শিল্পী রাজন্যা হালদার ৷ ছবির বিশেষ দৃশ্যের শুটিংয়ের সাক্ষী ইটিভি ভারত ৷

Rajanya Haldar as Tilottama
তিলোত্তমার চরিত্রে রাজন্যা হালদার (ইটিভি ভারত)

সোনারপুর, 25 সেপ্টেম্বর: আরজিকর কাণ্ডের ভয়াবহতা এবার ছবির পর্দায় তুলে ধরছেন পরিচালক প্রান্তিক চক্রবর্তী । তিনি একাধারে আবার ছাত্র পরিষদের নেতাও ৷ মহালয়ের দিন নির্দিষ্ট ইউটিউব চ্যানেল ও ফেসবুকে মুক্তি পাবে 'আগমনী তিলোত্তমার গল্প'। স্বল্প দৈঘ্যের এই ছবিতে তিলোত্তমার চরিত্রে দেখা যাবে তৃণমূল নেত্রী রাজন্যা হালদার। সম্প্রতি সেই ছবি শুটিং শেষ হল বারুইপুর ও সোনারপুর এলাকায়।

আরজি কর কাণ্ড নিয়ে নিজের বক্তব্য রাখার পরেই ধর্ষণের হুমকি পেয়েছিলেন রাজন্যা হালদার। সোশ্যাল মিডিয়ায় তাঁকে নিয়ে কুরুচিকর পোস্ট করা হচ্ছে, এমনই অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন শাসকদলের ছাত্রনেত্রী রাজন্যা। তিনি অভিযোগ করে বলেছিলেন, যাঁরা রাত দখলের ডাক দিচ্ছেন, তাঁরাই প্রকাশ্যে রেপ থ্রেট দিচ্ছেন! এবার তাঁকেই দেখা যাবে তিলোত্তমার চরিত্রে ৷ তৃণমূল নেত্রী রাজন্যা এই বিশয়ে বলেন, "অভিনয় করছে এটা ভুল বার্তা, শিল্পী রাজন্যা অভিনয় করছে সেটা মনে হয় সঠিক বার্তা হবে ৷ এখানে শুধু যে আরজি করের তিলোত্তমার গল্প বলা হয়েছে তা কিন্তু নয় ৷ এখানে বিভিন্ন ক্ষেত্রে নানা নির্যাতিতা তথা তিলোত্তমাদের কথা বলা হয়েছে ৷"

তিলোত্তমার চরিত্রে রাজন্যা (ইটিভি ভারত)

একজন মহিলা হিসাবে এই চরিত্রে অভিনয় করার প্রসঙ্গ তুললেন তিনি বলেন, "আমাদের সমাজে এটাই চলে আসছে ৷ একজন মহিলার সঙ্গে এমন ঘটেছে বলে একজন মহিলা হিসাবে কি অনুভূতি তা জানা ৷ এটা ওএকধরনের নিম্নমানের পুরুষতান্ত্রিক মানসিকতা ৷ আমি মনে করি একজন মহিলার সঙ্গে এমন ঘটেছে তাই মানুষ হিসাবে আমি কি ফেস করছি সেটা আসল ৷ বা মানুষ হিসাবে কি ভাবছি সেটা গুরুত্বপূর্ণ ৷"

ছবি প্রসঙ্গে প্রান্তিক চক্রবর্তী বলেন, "সদ্য আমরা প্রথম দফার শুটিং শেষ করেছি। ডিজিটালি রিলিজ হবে। কিন্তু, কোন মাধ্যমে ছবিটি আসছে তা আমরা সময়ের সঙ্গে সঙ্গে জানিয়ে দেব। তবে মহালয়ার দিনই হবে রিলিজ। মেয়ে মাত্রই তো মা দুর্গার স্বরূপ। তাই যেহেতু তিলোত্তমার কথা থাকছে তাই মহালয়ার দিনটিকেই বেছে নিয়েছি ।"

এদিন রাজন্যা আরও বলেন, হয়তো এই নিয়ে রাজনীতির প্রশ্ন কিছু উঠছে। তবে শিল্পী রাজন্যার কিন্তু একটা আলাদা পরিচয় আছে। সেই দায়িত্ব থেকেই এই কাজে হাত দেওয়া। শিল্পীদেরও তো সমাজের প্রতি কিছু দায়িত্ব থাকে। সেখান থেকেই এই কাজ ৷ উল্লেখ্য, দ্বিতীয় অধ্যায়ের ছবির কিছু দৃশ্য সোনারপুর রেলস্টেশন সংলগ্ন একটি এলাকায় শুট করা হয়েছে ৷ বারুইপুরের জুলপিয়া রোডে এই ছবির কিছু দৃশ্য শুট করা হয়। আরজি কর কাণ্ডের জেরে শহর জুড়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে তা নিয়েই নাকি লেখা হয়েছে ছবির চিত্রনাট্য।

ABOUT THE AUTHOR

...view details