পশ্চিমবঙ্গ

west bengal

এবারেও সফল হব, দীপুর ঘোষণাপর্বে আশাবাদী দীপেন্দু - Dipendu Biswas Biopic

By ETV Bharat Bangla Team

Published : Jul 12, 2024, 1:37 PM IST

Dipendu Biswas Biopic: ফুটবলার দীপেন্দু বিশ্বাসের জীবন অনুসরণে তৈরি হচ্ছে বাংলা ছবি 'দীপু'। তারই আনুষ্ঠানিক ঘোষণা হল ক্যালকাটা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবে ৷ সেখানে উপস্থিত ছিলেন দীপেন্দু বিশ্বাস ৷ তিনি বলেন, "ভারতীয় দলের জার্সি যেদিন গায়ে পরেছি সেদিনই নিজেকে প্রথম ভাগ্যবান ভেবেছি ৷"

ETV BHARAT
দীপুর ঘোষণাপর্বে আশাবাদী দীপেন্দু (নিজস্ব চিত্র)

কলকাতা, 12 জুলাই:ফুটবলার দীপেন্দু বিশ্বাসের জীবন অনুসরণে তৈরি হতে চলেছে নতুন বাংলা ছবি 'দীপু'। নির্মাণে নবাগত পরিচালক শ্রী প্রীতম । দীপেন্দু বিশ্বাসের ছোটবেলা, তাঁর বসিরহাট থেকে কলকাতার মাঠে খেলতে আসা এবং কলকাতার তিনটি বড় ক্লাবে খেলার গল্প উঠে আসবে ছবিতে । থাকবে তাঁর জীবনের সংগ্রাম । তবে, বিধায়ক দীপেন্দু বিশ্বাসকে এই ছবি থেকে বাদ দিতে চান পরিচালক । শুধু খেলা আর খেলা । ছবিতে আছে আরও অনেক চমক, যার খোলস এখনই খুলতে নারাজ শ্রী প্রীতম ।

দীপুর ঘোষণাপর্বে আশাবাদী দীপেন্দু (নিজস্ব ভিডিয়ো)

দীপেন্দুর ফুটবল কেরিয়ারগ্রাফের দিকে তাকালে দেখা যায়, 'টাটা ফুটবল অ্যাকাডেমি' থেকে উঠে এসেছেন তিনি । সেই সময় গোল করেছেন ইস্টবেঙ্গল, মোহনবাগানের বিপক্ষে । এরপর 1996 সালে তাঁর অভিষেক ঘটে মোহনবাগানে । আর তার ঠিক একবছর পর অর্থাৎ 1997 সালে ইস্টবেঙ্গলে । এরপর ফের মোহনবাগান হয়ে আবার ইস্টবেঙ্গলে । সবশেষে দীপেন্দু ছিলেন মহামেডানে । বাংলা এবং ভারতীয় দলেও খেলেছেন দীপেন্দু । এবার সিলভার স্ক্রিনে দীপু ।

নিজেকে কতটা ভাগ্যবান মনে করেন ? ক্যালকাটা স্পোর্টস জার্নালিস্ট ক্লাবে আয়োজিত ছবির আনুষ্ঠানিক ঘোষণা পর্বে দীপেন্দু বিশ্বাস বলেন, "ভারতীয় দলের জার্সি যেদিন গায়ে পরেছি, সেদিনই তো নিজেকে প্রথম ভাগ্যবান ভেবেছি । খেলোয়াড় হিসেবে গোল করেছি, ভোটে জিতেছি, পাঁচ বছর বিধায়ক থেকেছি, ফুটবল সচিব হিসেবেও সফল । আশা করি, এবারেও সফল হব ।"

দীপুর চরিত্রে দেখা যাবে মণীশ নামে এক নবাগতকে । নিয়মিত ফুটবল খেলেন তিনি । তিনি বলেন, "আমি পরিচালকের কথা অনুযায়ী কাজ করব । দীপেন্দু বিশ্বাসের মতো হতে চাইলে কাজটা কর‍তে পারব না । অনুকরণ কর‍তে চাই না । পরিচালকের কথা মতো অনুসরণ করতে চাই ।" দীপুর স্ত্রী'র চরিত্রে অভিনয় করছেন বর্ষা সেনগুপ্ত । তিনি এই ছবির প্রযোজকও । তিনি ছাড়াও এদিন হাজির ছিলেন ফুটবলার সংগ্রাম মুখোপাধ্যায়-সহ আরও অনেকে ।

এই ছবিতে দীপেন্দু বিশ্বাসের ছোটবেলা থেকে আজকের বয়স সবটা তুলে ধরা হবে । আর আজকের বয়সে অভিনয় করবেন তিনি নিজেই । দীপেন্দু বিশ্বাস ইটিভি ভারতকে বলেন, "আমার কাছে পরিচালক আসছেন, সবটা জানছেন । সামনে আইএসএল আছে । আমাকে শুটিং করতে হবে । তাই নিয়ে একটু চাপে আছি । তবে উতরে যাব ।" এই ব্যাপারে তাঁর স্ত্রী কতটা খুশি জানতে চাইলে তিনি সহাস্যে বলেন, "খুশি, তবে ব্যাপারটা কী হচ্ছে এখনও বুঝে উঠতে পারছে না ।"

ABOUT THE AUTHOR

...view details