পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 1, 2021, 10:38 PM IST

Updated : Jun 1, 2021, 10:47 PM IST

ETV Bharat / state

করোনা যোদ্ধাই আক্রান্ত, চিকিৎসকের আরোগ্য কামনায় যজ্ঞ বারাসতে

আপদে বিপদে যে চিকিৎসককে সবসময় পাশে পেয়েছেন সাধারণ মানুষ, আজ তাঁর করোনা আক্রান্ত হওয়ায় মন খারাপ বিবর্তন সাহার শুভানুধ্যায়ীদের । তাঁর দ্রুত আরোগ্য কামনায় মঙ্গলবার যজ্ঞের আয়োজন করেন তাঁরা । পুরোহিত শঙ্কর মুখোপাধ্যায়ের তত্ত্বাবধানে আয়োজিত হয় হোমযজ্ঞ । গলায় চিকিৎসকের ছবি ঝুলিয়ে দ্রুত তাঁর করোনা মুক্ত হওয়ার কামনা করেন গুণমুগ্ধরা ।

গলায় চিকিৎসকের ছবি ঝুলিয়ে দ্রুত আরোগ্য কামনা
গলায় চিকিৎসকের ছবি ঝুলিয়ে দ্রুত আরোগ্য কামনা

বারাসত, 1 জুন : করোনা আক্রান্ত চিকিৎসক বিবর্তন সাহার আরোগ্য কামনায় হোমযজ্ঞের আয়োজন করলেন তাঁর শুভানুধ্যায়ীরা । মঙ্গলবার বারাসতের একটি অ্যাপার্টমেন্টে পুরোহিত ডেকে এই যজ্ঞের আয়োজন করা হয় । সম্পূর্ণ নিয়ম নিষ্ঠা এবং রীতিনীতি মেনে চলে এই যজ্ঞ । যজ্ঞে সংক্রমিত চিকিৎসকের পরিবারেরও মঙ্গল কামনা করা হয় । ডাক্তারবাবু যেন দ্রুত করোনা মুক্ত হয়ে, ফের মানব সেবায় নিয়োজিত হতে পারেন, সেটাই প্রার্থনা করেন সকলে ৷

উত্তর 24 পরগনা জেলার কোভিড ম্যানেজমেন্ট প্রটোকল মনিটরিং কমিটির জয়েন্ট কো-অর্ডিনেটর পদে রয়েছেন চিকিৎসক বিবর্তন সাহা । জেলার করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী করতে প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে গেছেন তিনি । ছুটে বেরিয়েছেন জেলার বিভিন্ন প্রান্তে । নিয়েছেন প্রয়োজনীয় পদক্ষেপ । শুধু তাই নয়,করোনাকালে একবছরেরও বেশি সময় ধরে চিকিৎসা পরিষেবা দিয়ে মানুষের সেবা করে গিয়েছেন তিনি । মানব দরদী এই চিকিৎসক সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছেন । সেই ভাবে কোনও উপসর্গ না থাকায় আপাতত হোম আইসোলেশনেই রয়েছেন তিনি । তবে,সংক্রমিত হলেও বসে নেই চিকিৎসক । বাড়িতে থেকেই ফোনের মাধ্যমে কোভিডের চিকিৎসা সংক্রান্ত যাবতীয় নির্দেশ দিচ্ছেন তিনি ।

গলায় চিকিৎসকের ছবি ঝুলিয়ে দ্রুত আরোগ্য কামনা

এদিকে, আপদে বিপদে যে চিকিৎসককে সবসময় পাশে পেয়েছেন সাধারণ মানুষ, আজ তাঁর করোনা আক্রান্ত হওয়ায় মন খারাপ বিবর্তন সাহার শুভানুধ্যায়ীদের । তাঁর দ্রুত আরোগ্য কামনায় মঙ্গলবার যজ্ঞের আয়োজন করেন তাঁরা । পুরোহিত শঙ্কর মুখোপাধ্যায়ের তত্ত্বাবধানে আয়োজিত হয় হোমযজ্ঞ । গলায় চিকিৎসকের ছবি ঝুলিয়ে দ্রুত তাঁর করোনা মুক্ত হওয়ার কামনা করেন গুণমুগ্ধরা ।

চিকিৎসকের আরোগ্য কামনায় যজ্ঞ বারাসতে
এবিষয়ে সুপর্ণ মণ্ডল নামে এক শুভানুধ্যায়ী বলেন, "ডাক্তারবাবু আমাদের কাছে ভগবানের মতো । উনি কোভিডের সময় যেভাবে মানুষকে পরিষেবা দিয়ে গিয়েছেন, তার তুলনা হয় না । ওঁর মতো মানুষের এই সমাজে খুব প্রয়োজন । তাই করোনা আক্রান্ত ওই চিকিৎসকের সুস্থতা কামনায় এই যজ্ঞের আয়োজন করেছি আমরা ৷"

আরও পড়ুন : ভ্যাক্সিনেশন অন হুইল ! বাজার ঘুরে টিকা দেবে কলকাতা পৌরনিগম

একই সুর শোনা গিয়েছে সৌদীপ ভট্টাচার্য নামে আর এক শুভাকাঙ্খীর গলাতেও । তিনি বলেন,"কোভিড যোদ্ধা হিসেবে চিকিৎসক বিবর্তন সাহা অসংখ্য মানুষের সেবা করেছেন । বিপদ আপদে সবসময় মানুষের পাশে থেকে পরিষেবা দিয়ে গিয়েছেন । এরকম একজন মানুষ আজ করোনায় আক্রান্ত । তাই,আমরা চাইছি দ্রুত সুস্থ হয়ে উনি আবার আমাদের মধ্যে ফিরে আসুন । সেই কারণেই এই যজ্ঞের আয়োজন ৷"

Last Updated : Jun 1, 2021, 10:47 PM IST

ABOUT THE AUTHOR

...view details