পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 10, 2022, 10:31 AM IST

Updated : Jun 10, 2022, 1:11 PM IST

ETV Bharat / state

Khirpai New Bus stand : মুখ্যমন্ত্রীর নির্দেশ, ক্ষীরপাইয়ে নয়া বাসস্ট্যান্ডের জন্য জমি খোঁজার কাজ শুরু

পশ্চিম মেদিনীপুর জেলায় প্রশাসনিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের কাছে ক্ষীরপাই পৌরসভার চেয়ারম্যান দুর্গাশঙ্কর পান দাবি জানিয়েছিলেন ক্ষীরপাই হালদার দিঘি এলাকায় একটি বাসস্ট্যান্ড তৈরির (Land identification work started for bus stand at Khirpai Haldar Dighi)। আর সেই দাবি মতই নির্দিষ্ট জায়গা চিহ্নিতকরণের কাজ শুরু করল পূর্ত দফতর ।

Land Identification for Bus stand
ক্ষীরপাই হালদার দিঘিতে বাসস্ট্যান্ডের জন্য শুরু হল জমি চিহ্নিত করণের কাজ

ক্ষীরপাই, 10 জুন : দাবি ছিল দীর্ঘদিনের ৷ অবশেষে ক্ষীরপাইয়ের মানুষের সেই দাবি পূরণ হতে চলেছে । শুরু হল জায়গা দেখার কাজ ৷ এবার হবে বাসস্ট্যান্ড, আর তাতে উপকৃত হবেন কয়েক হাজার মানুষ (Land identification work started for bus stand at Khirpai Haldar Dighi) ।

পশ্চিম মেদিনীপুরে গত 17 মে প্রশাসনিক বৈঠক করেন রাজ্যের মুখ্যমন্ত্রী । সেই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষীরপাই হালদার দিঘিতে বাসস্ট্যান্ড তৈরির আবেদন জমা পড়ার পরেই নির্দিষ্ট জায়গা চিহ্নিতকরণের কাজ শুরু করল পূর্ত দফতর ৷৷ আর এতেই খুশি ক্ষীরপাইবাসী । জানা গিয়েছে, কয়েকদিন আগেই পশ্চিম মেদিনীপুর জেলায় প্রশাসনিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যােপাধ্যায়ের কাছে ক্ষীরপাই পৌরসভার চেয়ারম্যান দুর্গাশঙ্কর পান দাবি জানান ক্ষীরপাই হালদারদিঘি এলাকায় একটি বাসস্ট্যান্ডের । আর সেই দাবি মতই নির্দিষ্ট জায়গা চিহ্নিতকরণের কাজ শুরু করল পূর্ত দফতর ।

আরও পড়ুন :PPE মডেলে বাস হল্ট হাব তৈরি হচ্ছে পূর্ব বর্ধমানের পালসিটে

উল্লেখ্য, 2017 সালে শুভেন্দু অধিকারী পরিবহণ মন্ত্রী থাকাকালীন ক্ষীরপাই হালদার দিঘিতে বাসস্ট্যান্ডের অনুমোদন পায় । সেইসময় পিডব্লুডি ক্ষীরপাই হালদার দিঘির কাশিগঞ্জ মৌজায় 4327 খতিয়ানে 135 ডেসিমল জমির মধ্যে 78 ডেসিমল জায়গা পরিবহণ দফতরকে হস্তান্তর করে কিন্তু অজানা কারণে বাসস্ট্যান্ডের কাজ থমকে যায় । এদিন বাসস্ট্যান্ডের জন্য নির্ধারিত জায়গা জরিপ করতে আসে পূর্ত দফতর । চন্দ্রকোনা 1 ভূমি দফতরের আধিকারিকদের সঙ্গে নিয়ে পূর্ত দফতরের অফিসারেরা এসে ক্ষীরপাই হালদার দিঘি এলাকায় বাসস্ট্যান্ডের জন্য নির্দিষ্ট জায়গা চিহ্নিতকরণের কাজ শুরু করেন এবং জায়গার দৈর্ঘ্য-প্রস্থ-উচ্চতা মেপে দেখেন ।

দীর্ঘদিন ধরেই এলাকার মানুষজন দাবি তুলেছিলেন ক্ষীরপাই পৌর এলাকায় একটি বাসস্ট্যান্ড হোক । কারণ ক্ষীরপাই হালদার দিঘি থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় দূরপাল্লার বাস যাতায়াত করে ৷ হাজারো মানুষের আনাগোনা এখানে ৷ ক্ষীরপাইয়ে কোনও বাস স্ট্যান্ড না থাকায় দাবি তুলেছিলেন এলাকাবাসী । অবশেষে এদিন পূর্ত দফতর জায়গা চিহ্নিতকরণ করতে আসায় আশায় বুক বাঁধছে এলাকার বাসিন্দারা ।

Last Updated : Jun 10, 2022, 1:11 PM IST

ABOUT THE AUTHOR

...view details