পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 20, 2022, 5:53 PM IST

ETV Bharat / state

Suvendu Adhikari: মমতা মিথ্যাবাদী, তাঁর সরকার অভাগা ! তোপ শুভেন্দুর

আবারও একবার মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তাঁর সরকারের সমালোচনায় সরব হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ৷ ঠিক কী বললেন তিনি ?

Suvendu Adhikari slams Mamata Banerjee over her Tata related comment
Suvendu Adhikari: মমতা মিথ্যাবাদী, তাঁর সরকার অভাগা ! তোপ শুভেন্দুর

কলকাতা, 20 অক্টোবর:ফের একবার মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং তাঁর সরকারকে কড়া ভাষায় আক্রমণ করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ৷ তাঁর অভিযোগ, মমতা 'মিথ্যাবাদী' এবং তাঁর সরকার 'অভাগা' !

বৃহস্পতিবার কলকাতায় সাংবাদিকদের মুখোমুখি হন শুভেন্দু ৷ সেখানেই সিঙ্গুর থেকে থেকে টাটা সংস্থার বিতারণ নিয়ে মমতার সাম্প্রতিক মন্তব্যের প্রসঙ্গ ওঠে ৷ উল্লেখ্য, বুধবার শিলিগুড়িতে আয়োজিত বিজয়া সম্মিলনীর মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেন, সিঙ্গুর থেকে তিনি বা তাঁর দল টাটাদের তাড়াননি ! তাদের সিঙ্গুরছাড়া করেছিল বাংলার তৎকালীন শাসকদল সিপিএম ! যা নিয়ে ইতিমধ্যেই বিস্তর জলঘোলা শুরু হয়েছে ৷ বিরোধীরা মমতার বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তুলেছেন ৷

বৃহস্পতিবার অভিযোগের সেই একই সুর শোনা গিয়েছে শুভেন্দু অধিকারীর গলাতেও ৷ তাঁর বার্তা, মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়েও মিথ্যাচার করেন ৷ তাই তিনি যে টাটাদের বিতারণ নিয়েও মিথ্যাভাষণ করবেন, তাতে আর অবাক হওয়ার কী আছে !

আরও পড়ুন:'মমতার বলা সেরা জোকস', মুখ্যমন্ত্রীর টাটা-মন্তব্যের তীব্র কটাক্ষ দিলীপের

এদিকে, বিধাননগরের করুণাময়ীতে চাকরির দাবিতে আমরণ অনশন শুরু করেছেন 2014 সালের টেট উত্তীর্ণরা ৷ তাঁদের অবস্থান তুলতে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার ৷ এ নিয়েও কটাক্ষ করতে ছাড়েননি শুভেন্দু ৷ তাঁর বক্তব্য, রাজ্য সরকার কথায় কথায় অভিযোগ করেন, "আদালত রাজ্যের প্রশাসনিক অধিকারে হস্তক্ষেপ করছে ৷ আবার তারাই চাকরিপ্রার্থীদের অবস্থান তুলতে সেই আদালতেরই দ্বারস্থ হচ্ছে ৷ এর থেকে প্রমাণিত হয়, রাজ্যের বর্তমান সরকার অভাগাদের সরকার ৷ এই সরকার শুধুমাত্র দেউলিয়া নয় ৷ এই সরকার অভাগা সরকার (Lame Duck Government) !"

শুভেন্দু উবাচ ৷

অন্যদিকে, বিজেপি রাজ্য নেতৃত্বের একাংশের বিরুদ্ধে মুখ খুলে ফের একবার বিস্ফোরণ ঘটিয়েছেন দলের অন্যতম তরুণ নেতা তথা সাংসদ সৌমিত্র খাঁ ৷ এ নিয়ে প্রশ্ন করা হলে শুভেন্দু বলেন, তিনি দলের কোনও সদস্যের এমন আচরণ সমর্থন করেন না ৷ কারও কিছু বলার থাকলে তিনি তা দলের অন্দরেই বলতে পারেন ৷ তার জন্য প্রকাশ্যে এভাবে অভিযোগ আনা সঠিক পন্থা হতে পারে না বলেই মনে করেন শুভেন্দু ৷

ABOUT THE AUTHOR

...view details