পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 28, 2020, 10:21 PM IST

ETV Bharat / state

লকডাউনে প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিতে সময়ে চলবে পার্সেল ট্রেন

এমার্জেন্সি পরিস্থিতিতে যাতে এক জায়গা থেকে আরেক জায়গায় মাল পৌঁছাতে বেশি দেরি না হয় তাই এবার সময়সূচি মেনে চালানো হবে পার্সেল ট্রেন ।

Rail board will run Parcel train to deliver vital goods like in lockdown
লকডাউনে প্রাণদায়ী ওষুধের মতো অত্যাবশ্যক জিনিসপত্র পৌঁছে দিতে চলবে পার্সেল ট্রেন

কলকাতা, 28 মার্চ : কোরোনার মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন । বন্ধ রয়েছে গণপরিবহন পরিষেবা । শুধুমাত্র জরুরি ও আপদকালীন পরিষেবা দিতে চলাচল করছে কিছু যানবাহন । একইভাবে ছাড় দেওয়া হয়েছে মালবাহী ট্রেনগুলির জন্য । এই এমার্জেন্সি পরিস্থিতিতে যাতে এক জায়গা থেকে আরেক জায়গায় মাল পৌঁছাতে বেশি দেরি না হয় তাই এবার সময়সূচি মেনে চালানো হবে পার্সেল ট্রেন ।

দক্ষিণ পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, এখন থেকে সময়সূচি মেনে চালানো হবে পার্সেল ট্রেন । এই পরিষেবা 3টি রুটে চলবে । শাক-সবজি, প্রাণদায়ী ওষুধপত্র, খাবার-দাবার, চিকিৎসা সম্পর্কিত বিভিন্ন সরঞ্জাম সহ অন্যান্য অত্যাবশ্যকীয় জিনিসপত্র দ্রুত এক জায়গা থেকে আরেক জায়গায় পৌঁছে দেবে এই পার্সেল ট্রেন । যে 3টি রুটে টাইম টেবিল মেনে ট্রেন চলাচল করবে সেগুলি হল - শালিমার থেকে কল্যাণী , শালিমার থেকে নিউ গুয়াহাটি ও শালিমার থেকে বেঙ্গালুরু । রেল বোর্ড সূত্রে আরও জানানো হয়েছে, মাল যাতে খুব দ্রুত পৌঁছানো সম্ভব হয়, তাই এই পার্সেল ট্রেনগুলি শুধুমাত্র 2 থেকে 3টি স্টেশনে দাঁড়াবে ।

ABOUT THE AUTHOR

...view details