পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 10, 2022, 7:22 PM IST

ETV Bharat / state

Kolkata Medical College: মেডিক্যাল কলেজে অচলাবস্থা অব্যাহত, নবান্নের সাহায্য চাইল কর্তৃপক্ষ

ছাত্র সংসদের নির্বাচনের (Student Council Election) দাবিতে অনশনে বসেছেন মেডিক্যাল কলেজের (Kolkata Medical College) পড়ুয়ারা ৷ সেই আন্দোলনের 55 ঘণ্টা পেরিয়ে গিয়েছে ৷ এখনও অচলাবস্থা অব্যাহত ৷ এই পরিস্থিতিতে নবান্নের সাহায্য চাইল কর্তৃপক্ষ ৷

kolkata-medical-college-authority-seeks-help-from-government-to-end-student-movement
Kolkata Medical College: মেডিক্যাল কলেজে অচলাবস্থা অব্যাহত, নবান্নের সাহায্য চাইল কর্তৃপক্ষ

কলকাতা, 10 ডিসেম্বর: স্বাস্থ্য ভবনের পর এবার নবান্নের সঙ্গে যোগাযোগ করল মেডিক্যাল কলেজ (Kolkata Medical College) কর্তৃপক্ষ । মেডিক্যাল কলেজের সমস্যা নিয়েই যোগ করেছে কর্তৃপক্ষ ৷ অন্যদিকে এদিন সন্ধ্যায় মেডিক্যাল কলেজে আসেন স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম । কথা বলেন অধ্যক্ষে সঙ্গে ।

সেখানে ছাত্র সংসদ নির্বাচনের (Student Council Election) দাবিতে আন্দোলন অতিক্রম করেছে প্রায় 55 ঘণ্টা (Hunger Strike in Kolkata Medical College) । বৃহস্পতিবার সকাল থেকে অনশন আন্দোলনে পাঁচ পড়ুয়া । তাঁদের মধ্যে তিনজনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে ৷ অধ্যক্ষ হাসপাতালে ভর্তির প্রস্তাব দিলেও তাতে সম্মতি জানাননি পড়ুয়ারা ।

তাই শনিবারেও অব্যাহত মেডিক্যাল কলেজে পড়ুয়াদের আন্দোলন । এদিন অনশনকারী আন্দোলনকারীদের মনোবল বাড়ানোর জন্য একটি সাংস্কৃতিক সমাবেশের আয়োজন করেন তাঁরা । পড়ুয়াদের কথায়, এই জায়গাটা পুরোটাই পড়াশোনার বিভাগ । হাসপাতালের কোনও কাজ এখানে হয় না । ফলে যে বক্স ব্যবহার হচ্ছে সমাবেশের জন্য তাতে রোগীদের কোনও সমস্যা হবে না ।

অন্যদিকে আজ পড়ুয়াদের সঙ্গে আবার কথা বলেন অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস । অনশনকারীদের হাসপাতালে ভর্তি হওয়ার জন্য আবেদন করেন । অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস বলেন, ‘‘পড়ুয়াদের শরীরে ক্লিটন বডির সংখ্যা বেড়েছে । শক হতে পারে একটা৷ এর ফলে একটা সাডেন শক হওয়ারও আশঙ্কা থাকে । স্বাস্থ্য ভবনের উপর আমরা বিষয়টা ফেলে রাখছি না । নবান্নের সঙ্গে আমরা যোগাযোগ করেছি ।"

তবে এখানে প্রশ্ন তুললেন পড়ুয়ারা। তাঁদের কথায়, "প্রিন্সিপাল তথা কলেজ কাউন্সিল একটি নোটিশের মাধ্যমে আমাদেরকে বলেছিল ছাত্র সংসদ নির্বাচন করতে তারা সক্ষম । তাহলে কেন নবান্নের (Nabanna) কাছে সাহায্য চাওয়া হচ্ছে ? এই প্রশ্নের কোনও উত্তর কারও কাছে নেই ।’’ প্রিন্সিপালের কাছে আরও একটি প্রশ্ন পড়ুয়াদের, 22 ডিসেম্বর নির্বাচনের তারিখ দেওয়া সত্ত্বেও কোন চাপে কর্তৃপক্ষ পিছিয়ে গেল এবং এখন নবান্নের সাহায্য চাইছে ?

আরও পড়ুন:30 ঘণ্টা পার, ছাত্র অনশন অব্যাহত কলকাতা মেডিক্যালে

ABOUT THE AUTHOR

...view details