পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 8, 2021, 6:51 AM IST

ETV Bharat / state

করোনা প্রতিরোধে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে, কমিশন ও রাজ্য প্রশাসনকে ফের চিঠি চিকিৎসকদের

দেশের বিভিন্ন অংশের পাশাপাশি এ রাজ্যেও যেভাবে দ্রুত সংক্রমণ বেড়ে চলেছে ৷ চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে, করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গিয়েছে । এই ধরনের পরিস্থিতির মধ্যে চিকিৎসকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের তরফে ফের নির্বাচন কমিশনের পাশাপাশি রাজ্য প্রশাসনকে চিঠি পাঠিয়ে করোনার সাম্প্রতিক পরিস্থিতির বিষয়ে অবগত করানো হল ।

করোনা প্রতিরোধে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে, কমিশন ও রাজ্য প্রশাসনকে ফের চিঠি চিকিৎসকদের
করোনা প্রতিরোধে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে, কমিশন ও রাজ্য প্রশাসনকে ফের চিঠি চিকিৎসকদের

কলকাতা, 8 এপ্রিল : করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধের জন্য অবিলম্বে ব্যবস্থা নেওয়া না হলে চরম দুর্দশার সম্মুখীন হতে হবে । প্রত্যেকে যাতে করোনা প্রতিরোধের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলেন, তার জন্য কঠোর পদক্ষেপ করতে হবে । নির্বাচন কমিশনের পাশাপাশি রাজ্য প্রশাসনকে ফের চিঠি পাঠিয়ে এমনই আশঙ্কার কথা জানাল রাজ্যের চিকিৎসকদের একটি সংগঠন বেঙ্গল ডক্টরস ফোরাম ৷

দেশের বিভিন্ন অংশের পাশাপাশি এ রাজ্যেও যেভাবে দ্রুত সংক্রমণ বেড়ে চলেছে, তার জেরে রাজ্যের সরকারি এবং বেসরকারি চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের তরফে উদ্বেগ প্রকাশ করা হয়েছে । চিকিৎসকদের বিভিন্ন সংগঠনের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে, করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গিয়েছে । এই ধরনের পরিস্থিতির মধ্যে চিকিৎসকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের তরফে ফের নির্বাচন কমিশনের পাশাপাশি রাজ্য প্রশাসনকে চিঠি পাঠিয়ে করোনার সাম্প্রতিক পরিস্থিতির বিষয়ে অবগত করানো হল ।

আরও পড়ুন, অমিত্রাক্ষর ছন্দে ভোটারদের নাকাল করছে সিআরপিএফ, অগ্নিশর্মা দিদি


ওই চিঠিতে ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের তরফে চিকিৎসক রাজীব পান্ডে, চিকিৎসক পুণ্যব্রত গুণ এবং চিকিৎসক কৌশিক লাহিড়ী যৌথভাবে জানিয়েছেন, করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধের জন্য অবিলম্বে ব্যবস্থা নেওয়া না হলে চরম দুর্দশার সম্মুখীন হতে হবে । যার ফল সাধারণত মানুষের পাশাপাশি চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদেরও ভুগতে হবে । এখন যথাযথ সিদ্ধান্ত নেওয়ার সময় । মানুষের প্রাণ বাঁচানোর বিষয়টি অগ্রাধিকারের ভিত্তিতে ভাবতে হবে । সকলে যাতে করোনা সংক্রমণ প্রতিরোধের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলেন, তার জন্য প্রয়োজনে কঠোর পদক্ষেপ করতে হবে ।

রাজ্যে বিধানসভা নির্বাচন চলছে । রাজনৈতিক দলের মিটিং-মিছিল, সমাবেশের পাশাপাশি অন্য বিভিন্ন ক্ষেত্রে দেখা যাচ্ছে ন্যূনতম স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে না । এই বিষয়টি উল্লেখ করে ওই চিঠিতে জানানো হয়েছে, নির্বাচন কমিশন এবং রাজ্য প্রশাসন অবগত রয়েছে করোনা সংক্রমণ‌ অত্যন্ত দ্রুত ছড়িয়ে পড়ছে এই রাজ্যে । পরিস্থিতি সামাল দিতে অবিলম্বে নির্বাচন কমিশন এবং রাজ্য প্রশাসনের তরফে ইতিবাচক পদক্ষেপ করা হবে বলে অপেক্ষায় রয়েছে চিকিৎসকদের এই সংগঠন ।

ABOUT THE AUTHOR

...view details