পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 4, 2020, 10:11 AM IST

ETV Bharat / state

জনগণের পঞ্চায়েত কায়েম হবে, শাসক দলকে হুঁশিয়ারি সূর্যকান্ত মিশ্রের

কোরোনা মোকাবিলা বা আমফানে বিধ্বস্ত মানুুষদের সাহায্য় করছে না শাসক দল তৃণমূল কংগ্রেস ৷ উলটে পঞ্চায়েত ব্যবস্থার মাধ্যমে লুঠ চালাচ্ছে শাসক দলের প্রতিনিধিরা ৷ অভিযোগ, CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর ৷

জনগণের পঞ্চায়েত কায়েম হবে হুঁশিয়ারি শাসক দলকে
জনগণের পঞ্চায়েত কায়েম হবে হুঁশিয়ারি শাসক দলকে

কলকাতা, 4 জুন: রাজ্যের পঞ্চায়েত ব্যবস্থা ভেঙে পড়েছে ।দুস্থ মানুষের পাশে দাঁড়াবার পরিবর্তে শাসক দলের প্রতিনিধিরা পঞ্চায়েত ব্যবস্থার মাধ্যমে লুট চালাচ্ছে ৷ এমনই মন্তব্য করেছেন CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র । পঞ্চায়েতের থেকে এই মুহূর্তে রাজ্যব্যাপী কোনও রকম ত্রাণের ব্যবস্থা করা হয়নি । প্রবল ঘূর্ণিঝড়ে ভেঙে পড়া বাড়ির ছাদগুলি মেরামতের জন্য পঞ্চায়েত থেকে কোনও রকম সাহায্য করা হচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি ।

রাজ্যের সিংহভাগ পঞ্চায়েত বিরোধী-শূন্য করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস । উন্নয়নের কাজ থমকে গিয়েছে । কেবলমাত্র চুরি আর ছিনতাই অব্যাহত রয়েছে । ক্ষোভ উগরে দিয়ে জানালেন CPI(M) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র । কোরোনা ভাইরাস মোকাবিলায় মানুষকে সাহায্য করার কোনও পরিকল্পনা নেই রাজ্যের পঞ্চায়েতগুলির, এই ইশুতে ক্ষোভপ্রকাশ করেছেন তিনি ।

সূর্যকান্ত মিশ্র বলেন, "তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পর থেকে একের পর এক সাংবিধানিক প্রতিষ্ঠান দখল করেছে গায়ের জোরে । মেয়াদ শেষ হবার আগেই নির্বাচন পদ্ধতিতে না গিয়ে গায়ের জোরে দখল করা হয়েছে নির্বাচিত প্রতিষ্ঠানগুলিকে । যারা জোর জবরদস্তি করে বিরোধীশূন্য পঞ্চায়েত কায়েম করেছিল, তাদের থেকে সাধারণ মানুষের দাবি আদায় করতে হবে । না মানলে ওই পঞ্চায়েত হটিয়ে দলমত নির্বিশেষে জনগণের পঞ্চায়েত কায়েম করতে হবে ।"

ABOUT THE AUTHOR

...view details