পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 22, 2019, 10:03 AM IST

Updated : Aug 22, 2019, 12:11 PM IST

ETV Bharat / state

দেড় মাসে 75 লাখ সদস্য, দেশে দ্বিতীয় রাজ্য BJP !

90 লাখ সদস্যপদ তৈরি করে প্রথমস্থানে রয়েছে উত্তরপ্রদেশ ৷ মাস দেড়েকের মধ্যেই প্রায় 75 লাখ সদস্যপদ নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের তালিকায় দেশে দ্বিতীয়স্থানে রয়েছে পশ্চিমবঙ্গে ।

ফাইল ফোটো

কলকাতা, 22 অগাস্ট : সদস্যতা অভিযানে রেকর্ড গড়ল রাজ্য BJP । মাস দেড়েকের মধ্যেই প্রায় 75 লাখ মানুষ যোগ দিয়েছেন BJP-তে ৷ কেন্দ্রীয় নেতৃত্বের তালিকায় দেশে দ্বিতীয়স্থানে পশ্চিমবঙ্গ । 90 লাখ সদস্যপদ তৈরি করে প্রথমস্থানে রয়েছে উত্তরপ্রদেশ ৷ রেকর্ড সংখ্যক সদস্য বাড়ায় ফোন করে দিলীপ ঘোষকে শুভেচ্ছা জানিয়েছেন BJP সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ৷ 6 জুলাই থেকে 20 অগাস্ট পর্যন্ত এই সদস্যতা অভিযান কর্মসূচি চলে ৷

কোন কোন জেলায় সদস্য সংখ্যা সব থেকে বেশি?

দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলায় BJP-র সদস্য সংগ্রহের হার বেশি । BJP-র 38টি সাংগঠনিক জেলার মধ্যে জলপাইগুড়ি রয়েছে প্রথমস্থানে । এই জেলায় 5 লাখের বেশি মানুষ নতুন সদস্যপদ গ্রহণ করেছেন । দ্বিতীয় পুরুলিয়া । এরপর মালদা, মেদিনীপুর । এই জেলাগুলিতে প্রায় 5 লাখ মানুষ সদস্যপদ গ্রহণ করেছেন । দক্ষিণবঙ্গের জেলা হাওড়া, হুগলি, বর্ধমান, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বাঁকুড়ায় প্রায় 2 লাখ করে সদস্যপদ তৈরি করেছে । জেলার তুলনায় কলকাতায় সদস্য সংখ্যা কমেছে ।

6 জুলাই থেকে 20 অগাস্ট পর্যন্ত এই সদস্যতা অভিযান কর্মসূচি চলে

এই বিষয়ে, BJP-র সম্পাদক তুষার ঘোষ বলেন, "20 অগাস্ট পর্যন্ত প্রাথমিক সদস্যতা তৈরির শেষ দিন হলেও ,আমাদের ৮৯৮০৮০৮০৮০ নম্বরে মিসড কল দিয়ে নতুন সদস্য হতে পারবেন । বর্তমানে নম্বরটি চালু থাকবে ৷ 31 ডিসেম্বর পর্যন্ত সদস্য হতে পারবেন । 21-31 অগাস্ট পর্যন্ত সক্রিয় সদস্যতা অভিযান চলবে । 2014 সালে যে জেলায় আমরা ঢুকতে পারিনি, সেই জেলায় এবার BJP-র সদস্য সংখ্যা সব থেকে বেশি হয়েছে । 1200 মণ্ডলেই এবার সদস্য অভিযানের কাজ হয়েছে । প্রায় 91 হাজার বিস্তারক কঠোর পরিশ্রম করেছেন । এবার রাজ্যের প্রতিটি মণ্ডলে ও প্রতিটি বুথে নতুন সদস্য তৈরি হবে ৷"

ভিডিয়োয় শুনুন তুষার ঘোষের বক্তব্য

যদিও BJP-র সর্বভারতীয় কার্যকরী সভাপতি জেপি নাড্ডা 1 কোটি নতুন সদস্য তৈরি করার টার্গেট দিয়েছিলেন বলে BJP নেতৃত্বের একাংশের তরফে জানা যায় । সেই সদস্য সংখ্যা পূরণ করতে পারল না রাজ্য BJP । তবে রাজ্য BJP-র দাবি, কেন্দ্রীয় নেতৃত্ব তাদের 50 লাখ সদস্য তৈরি করার টার্গেট দিয়েছিলেন । সেটা পূরণ হয়েছে ।

Last Updated : Aug 22, 2019, 12:11 PM IST

ABOUT THE AUTHOR

...view details