পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 25, 2020, 9:20 PM IST

ETV Bharat / state

কোরোনা সন্দেহ, আইসোলেশনে না গিয়ে বাড়িছাড়া জলপাইগুড়ির চিকিৎসক

কয়েকদিন আগেই লখনউ থেকে ফিরেছিলেন । তারপর জ্বর-সর্দি-কাশি হওয়ায় সবাই তাঁকে হোম কোয়ারেন্টাইনে যাওয়ার পরামর্শ দেন । তার বদলে কোয়ার্টার ছেড়েই পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল জলপাইগুড়ির এক চিকিৎসকের বিরুদ্ধে ।

Jalpaiguri
পলাতক জলপাইগুড়ির সদর হাসপাতালের চিকিৎসক

জলপাইগুড়ি , 25 মার্চ : কোরোনায় আক্রান্ত সন্দেহে জলপাইগুড়ি সদর হাসপাতালের এক মহিলা চিকিৎসককে আইসোলেশনে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল ৷ কিন্তু তা অমান্য করে কোয়ার্টার ছেড়েই পালিয়ে যাওয়ার অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে ৷ তিনি মেডিকেল বোর্ডের সামনেও আসেননি বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ ৷ তারা ওই চিকিৎসকের খোঁজে থানার দ্বারস্থ হয়েছে ৷

অভিযুক্ত ওই চিকিৎসক স্ত্রীরোগ বিশেষজ্ঞ ৷ তাঁর বাড়ি উত্তরপ্রদেশের লখনউতে । জানা গেছে, দশ দিন আগে তিনি ব্যক্তিগত কাজে ছুটি নিয়েছিলেন ৷ ছুটির কাটিয়ে ১৮ মার্চ জলপাইগুড়িতে ফিরে আসেন তিনি । লখনউ থেকে ফিরেই হাসপাতালের কাজে যোগ দিয়েছিলেন । ওই চিকিৎসকের সর্দি-কাশি রয়েছে জানাজানি হতেই অন্য চিকিৎসকরা তাঁকে প্রশ্ন করে জানতে পারেন , তিনি ভিন রাজ্য থেকে ফিরেছেন ৷ এরপরই আতঙ্ক ছড়ায় । হাসপাতালের অন্য চিকিৎসকরা তাঁকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেন এবং মেডিকেল বোর্ডের কাছে হাজির হতেও বলা হয় ৷ কিন্তু পরে দেখা যায় , তাঁর কোয়ার্টারে তালা মারা । টেলিফোনে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি ।

জলপাইগুড়ি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্রনাথ প্রামাণিক বলেন, "এখনও পর্যন্ত ওই চিকিৎসকের খোঁজ পাইনি ৷ কাউকে বলেও যাননি । বিষয়টি জেলাশাসক ও পুলিশকে জানানো হয়েছে ।" জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমার তিওয়ারি বলেন, "আমরা ওই মহিলা চিকিৎসকের খোঁজ চালাচ্ছি ।এখনও তাঁকে পাওয়া যায়নি ।"

ABOUT THE AUTHOR

...view details