পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 25, 2019, 2:29 PM IST

Updated : Nov 25, 2019, 3:34 PM IST

ETV Bharat / state

সৌজন্য মশা! ডেঙ্গির ভয়ে ত্রস্ত মগরা

মগরায় ডেঙ্গিতে আক্রান্ত OC , চারজন সিভিক ভলান্টিয়ার ও দু'জন পুলিশকর্মী সহ মোট ছ'জন ।

ছবি

মগরা, 25 নভেম্বর : মগরা থানার ত্রাস এখন ডেঙ্গি মশা । তার আক্রমণে হাসপাতালে শয্যাশায়ী পুলিশ অফিসার ও কর্মীরা । ডেঙ্গি নিধনে ধোঁয়া, স্প্রে, ব্লিচিং ছড়ানো থেকে শুরু করে মানুষকে সচেতন করেও ডেঙ্গি ঠেকাতে পারছে না প্রশাসন । জেলায় ক্রমশ বাড়ছে ডেঙ্গি রোগীর সংখ্যাও । যার কারণে শ্রীরামপুর হাসপাতালে তৈরি করা হয়েছে ডেঙ্গি ওয়ার্ডও । ড্রোন ও পতঙ্গবিদ এনেও কোনও লাভ হয়নি । হুগলি জেলার মানুষ এখন আতঙ্কিত । সেই সঙ্গে আতঙ্ক ছড়িয়েছে মগড়া থানার পুলিশকর্মীদের মধ্যেও । কয়েকদিন দিন আগেই ডেঙ্গিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভরতি হন মগড়ার OC প্রশান্ত চ্যাটার্জী, চারজন সিভিক ভলান্টিয়ার ও দু'জন পুলিশকর্মী সমেত মোট ছ'জন ।

হুগলি জেলার বিভিন্ন জায়গার সঙ্গে বাঁশবেরিয়া পৌরসভা এলাকা জুড়ে ডেঙ্গুর সংক্রমণ বাড়ছে । আর তাতে বাদ পড়েননি মগরা থানা OC প্রশান্ত চ্যাটার্জী । তিনি বর্তমানে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভরতি । মগরা গ্রামীণ হাসপাতালে চিকিৎসা চলছে তাঁদের । গোটা হুগলি জেলায় প্রায় দু'হাজার ডেঙ্গু রোগে আক্রান্ত । ইতিমধ্যেই মৃত্যু হয়েছে শ্রীরামপুর ভদ্রেশ্বরের দু'জনের । জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর একযোগে কাজ করছে । জ্বর হলেই রক্ত পরীক্ষা করতে বলা হচ্ছে ৷ ডেঙ্গি নিয়ন্ত্রণে ব্যবস্থা নিয়েছে মগরা ১ নং গ্রাম পঞ্চায়েত এলাকা । তবুও OC এবং পুলিশকর্মীরা ডেঙ্গিতে আক্রান্ত হওয়ায় আতঙ্কিত বাসিন্দারা । প্রাথমিক ধারণা কার্তিক পুজো উপলক্ষে বাঁশবেরিয়া পৌর এলাকায় ডিউটি করতে যায় মগরা থানার অফিসারা । সম্ভবত কল বাজার মিল ফাঁড়ি থেকেই আক্রান্ত হয়েছেন তাঁরা ।

দেখুন ভিডিয়ো...

আক্রান্ত এক সিভিক ভলান্টিয়ার সৃজিত মুখোপাধ্যায় বলেন, "আমরা ডিউটি করছিলাম সেই কারণে মিল ফাঁড়ির বেশ কিছু পুলিশকর্মী ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন । কেউ মগরা হাসপাতালে ভরতি রয়েছেন । কাউকে আবার বড় হাসপাতালে ভরতি করা হয়েছে । তবে মিল ফাঁড়ি থেকেই হয়েছে কিনা তা বলতে পারছি না ।"

স্থানীয় মানুষের দাবি, মগরাতেও ডেঙ্গুর প্রকোপ বাড়ছে । বিষয়টি প্রশাসনের খতিয়ে দেখা উচিত । মগরা গ্রাম পঞ্চায়েত উপপ্রধান রঘুনাথ ভৌমিক বলেন, " আমরা শুনেছি বেশ কয়েকজন পুলিশকর্মী ডেঙ্গুতে আক্রান্ত । তবে মগরা পঞ্চায়েত এলাকায় ডেঙ্গু নিধনে বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে । এখানে সেভাবে কোনও প্রকোপ নেই বলেই চলে ।"

Last Updated : Nov 25, 2019, 3:34 PM IST

ABOUT THE AUTHOR

...view details