পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 10, 2020, 6:37 PM IST

ETV Bharat / state

সরকারি নির্দেশ অমান্য করেই বিকেল পর্যন্ত হাট হরিরামপুরে

হরিরামপুর হাটখোলা এলাকায় সপ্তাহে একদিন হাট বসে । জেলার অন্যতম বড় হাটগুলির মধ্যে এটি অন্যতম । শুক্রবার করে এই হাট বসে । আর নির্দেশিকা অমান্য করে বিকেল পর্যন্ত সেই হাট বসতে দেখা গেল ।

HARIRAMPUR
হাট বসছে হরিরামপুরে

হরিরামপুর , 10 এপ্রিল : কোরোনার সংক্রমণ রুখতে দেশজুড়ে চলছে লকডাউন । বাজার ও নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকানগুলি কয়েক ঘণ্টা খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে ৷ কিন্তু সেই নির্দেশকে অমান্য করে বিকেল পর্যন্ত হাট খোলা রাখা হচ্ছে ৷ আজ এই ছবিই ধরা পড়ল হরিরামপুর ব্লক এলাকার হরিরামপুর হাটে ৷ সামাজিক দূরত্ব মানা তো দূরের কথা , একজায়গায় ভিড় করেই কেনাকাটা করতে দেখা গেল সবাইকে ৷

হরিরামপুর হাটখোলা এলাকায় সপ্তাহে একদিন হাট বসে । জেলার অন্যতম বড় হাটগুলির মধ্যে এটি অন্যতম । শুক্রবার করে এই হাট বসে । এদিকে , কোরোনা মোকাবিলার জন্য দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের তরফে জেলার সব হাট-বাজার কয়েক ঘণ্টার জন্য খোলা রাখার নির্দেশিকা জারি করা হয় । কিন্তু তা অমান্য করে হাট বসতে দেখা যায় ৷ এই বিষয়ে হরিরামপুর এলাকার বাসিন্দা শ্যামল দাস বলেন , " বিষয়টি জানতে পেরেই তা জেলা প্রশাসনের নজরে আনার চেষ্টা করি । কোরোনা মোকাবিলায় সাধারণ মানুষকে ঘরে থাকতে হবে । জরুরি কাজে বেরোলেও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে ৷"

অভিযোগ, জেলা প্রশাসন থেকে শুরু করে পুলিশকর্মীরাও দর্শকের ভূমিকা পালন করছে ৷ এই বিষয়ে গঙ্গারামপুরের মহকুমাশাসক মানবেন্দ্র দেবনাথ বলেন, "যেহেতু আমাদের জেলাতে এখনও পর্যন্ত কেউ কোরোনায় আক্রান্ত হয়নি, তাই আমরা বিভিন্ন হাটগুলিকে পর্যবেক্ষণে রাখছি এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে বলছি ।"

ABOUT THE AUTHOR

...view details