পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 12, 2023, 11:03 PM IST

ETV Bharat / state

Abhishek Banerjee: অভিষেকের দৃষ্টি আকর্ষণ করতে সভায় 'বৃদ্ধা'র ছদ্মবেশে প্রিয়াঙ্কা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য শেষে 'দাদা আমার আবেদনটা শুনুন', দর্শক আসন থেকে চিৎকার এক মহিলার ৷ ডেকে পাঠিয়ে সমস্যার কথা শুনলেন অভিষেক।

Etv Bharat
মানবিক মুখের পরিচয় দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

মানবিক মুখের পরিচয় দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

বাঁকুড়া, 12 এপ্রিল:বুধবার বাঁকুড়ার ওন্দায় জনসভা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই সভা শেষে মঞ্চ ছাড়তে গিয়ে এক 'বৃদ্ধা'র আকুতিতে থমকে দাঁড়ালেন তৃণমূল সাংসদ ৷ সভা শেষ হতেই বাঁশের ব্যারিকেডের উপরে উঠে বারবার হাত নেড়ে, চিৎকার করে অভিষেকের দৃষ্টি আকর্ষণ করতে সচেষ্ট হন এক 'বৃদ্ধা' ৷ যা দেখে প্রথমে কিছুটা হকচকিয়ে যান সাংসদের নিরাপত্তা রক্ষীরা ৷ অবশ্য বেশিক্ষণ সময় লাগেনি ৷ তাঁকে আটকে দেন নিরাপত্তা কর্মীরা ৷ যদিও পরে হস্তক্ষেপ করেন স্বয়ং অভিষেক ৷ তবে শেষে সভা মঞ্চ থেকে বেরিয়ে 'বৃদ্ধা' তাঁর আসল পরিচয় সামনে আনেন ৷

এদিন ওন্দার ফুটবল মাঠে দলীয় সভায় যান অভিষেক ৷ সভা সেরে যখন অভিষেক বন্দ্যোপাধ্যায় মঞ্চ ছাড়ার উদ্যোগ করছেন, সেই মুহূর্তে দর্শক আসন থেকে উঠে দাঁড়িয়ে অভিষেকের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন এক মহিলা। তাঁর সঙ্গে অন্যায় হয়েছে বলেও বারবার অভিযোগ করতে থাকেন। মঞ্চ থেকেই সেই মহিলার বক্তব্যে সাড়া দিলেন অভিষেক ৷ পরে ওই মহিলাকে একান্তে ডেকে তাঁর সঙ্গে কথাও বলতে দেখা যায় অভিষেককে। সভা শেষে মেকআপ সরিয়ে 'বৃদ্ধা' জানান, তাঁর নাম প্রিয়ঙ্কা গোস্বামী। তিনি তৃণমূলেরই কর্মী। ছদ্মবেশে সভায় এসেছেন। তাঁর কথায়, "আমি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আমার সমস্যার কথা বিস্তারিত জানিয়েছি।" তাঁর দাবি, ছদ্মবেশে না-এলে তাঁকে সভায় প্রবেশ করতে দেওয়া হত না। সেই জন্য বৃদ্ধার বেশে ধারণ।

ওন্দার রামসাগরের বাসিন্দা অভিযোগকারী প্রিয়াঙ্কা গোস্বামী দাবি করেন, তৃণমূলের ওন্দা ব্লকের প্রাক্তন সহ-সভাপতি আশিস দে করোনাকালে তাঁর কাছ থেকে সিস্টার নিবেদিতা ওয়েলফেয়ার সোসাইটি নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থায় কাজ পাইয়ে দেওয়ার নাম করে 95 হাজার টাকা নিয়েছেন। প্রিয়াঙ্কা গোস্বামীর আরও দাবি, তিনি একা নন, ওই স্বেচ্ছাসেবী সংস্থার প্রায় 70 জন কর্মী করোনাকালে বাড়ি বাড়ি ঘুরে মাস্ক সেনিটাইজার বিলি করার কাজও করেছিলেন । পরবর্তীতে তাঁরা জানতে পারেন ওই সংস্থাটি ভুয়ো। প্রিয়াঙ্কা গোস্বামীর অভিযোগ, তাঁর দেওয়া টাকার বিনিময়ে সেই সময় পঞ্চাশ হাজার টাকার রশিদ দেওয়া হয়েছিল। কিন্তু বাকি টাকার কোনওরকম রশিদ তাঁকে দেওয়া হয়নি। টাকা ফেরতও পাননি তিনি।

আরও পড়ুন: বিজেপিকে ভোট দেওয়ার প্রায়শ্চিত্ত করতে চান বাঁকুড়ার মানুষ, মত অভিষেকের

অভিযোগ, বারবার জানানোর পরও কাজ না হওয়ায় ওন্দা থানার দারস্থ হন ওই মহিলা। ওন্দা থানার পক্ষ থেকেও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি বলেও এদিন অভিযোগ করেছেন ওই মহিলা। পাশাপাশি, ওই তৃনমূল নেতার বিরুদ্ধে অভিযোগ জানানোর চেষ্টা করতে তাঁর বাড়িতে দুষ্কৃতীরা হামলি চালায় বলেও বিষ্ফোরক অভিযোগ করেন ওই মহিলা। গালিগালাজ ও মারধরও করা হয় অভিযোগকারী এবং তাঁর স্বামীকে ৷ সে কারণেই আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মঞ্চে পেয়ে তাঁর কাছেই সরাসরি আশিস দে'র বিরুদ্ধে অভিযোগ জানান তিনি। যদিও এই মহিলার দাবি অস্বীকার করেছেন আশিস দে ৷

ABOUT THE AUTHOR

...view details