পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 8, 2021, 12:40 PM IST

ETV Bharat / sports

বকেয়া না মেটানোয় ফিফার নিষেধাজ্ঞার মুখে ইস্টবেঙ্গল

স্প্যানিশ ফিজিক্যাল ট্রেনার কার্লোস নোদার ফিফার কাছে অভিযোগ করেন । ফুটবলার জনি অ্যাকোস্টা, হাইমে স্যান্টোস কোলাডো-সহ একাধিক ফুটবলার ফিফার দ্বারস্থ হন । এই বকেয়ার পরিমাণ প্রায় পাঁচ কোটি টাকা ।

ইস্টবেঙ্গল
ইস্টবেঙ্গল

কলকাতা, 8 জুন : সময়টা মোটেও ভাল যাচ্ছে না ইস্টবেঙ্গলের (East Bengal ) । বিনিয়োগ সংস্থার সঙ্গে চুক্তি জট ক্রমেই জটিল হচ্ছে । এই অবস্থায় নতুন মরসুমে ফুটবলার নেওয়ার ক্ষেত্রে ফিফার নিষেধাজ্ঞা সমস্যা আরও কঠিন করে তুলল । চুক্তি অনুযায়ী অর্থ না পেয়ে আগের লগ্নিকারীকে নোটিশ পাঠিয়ে ছিলেন একাধিক ফুটবলার । কিন্তু আগের লগ্নিকারীর স্পষ্ট বক্তব্য ছিল, ক্লাবের সঙ্গে বিচ্ছেদ হয়ে গিয়েছে । ফলে এই আর্থিক দায়ভার মেটানোর দায়িত্ব এখন ইস্টবেঙ্গল ক্লাবের ।

এরপরেই ফুটবলাররা ফেডারেশনের কাছে অভিযোগ করেছিলেন । অভিযোগ করেন ফুটবলারদের সংগঠনের কাছেও । স্প্যানিশ ফিজিক্যাল ট্রেনার কার্লোস নোদার ফিফার কাছে অভিযোগ করেন । ফুটবলার জনি অ্যাকোস্টা, হাইমে স্যান্টোস কোলাডো সহ একাধিক ফুটবলার ফিফার দ্বারস্থ হন । এই বকেয়ার পরিমাণ প্রায় পাঁচ কোটি টাকা । এই মুহূর্তে ইস্টবেঙ্গলের সঙ্গে নতুন লগ্নিকারী সংস্থার গাঁটছড়া হয়েছে । তাঁরা 2020 সালে মুচলেকা দিয়ে বলেছিল ক্লাবের আর্থিক দায়ভার মিটিয়ে দেবে । একই সঙ্গে তাঁরা বলেছিলেন 1 সেপ্টেম্বর 2020 সালের আগের দায়ভার তাঁরা নেবেন না ।

আরও পড়ুন :WTC Final 2021 : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল কি রাহানের অ্যাসিড টেস্ট ?

মাস খানেক আগে ফিফার তরফে এই বকেয়া মেটানোর ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছিল । এবং না মেটালে ট্রান্সফার ব্যান হবে বলে জানানো হয়েছিল । বর্তমান লগ্নিকারী সংস্থা এই সব কিছুই জানতেন । কিন্তু চূড়ান্ত চুক্তিতে স্বাক্ষর না হওয়ায় তাঁরা কোনও উদ্যোগ নেননি । যদি স্বাক্ষর জট না হত তাহলে তাঁরা উদ্যোগ নিতেন বলে জানিয়েছেন । বলেছেন চুক্তি জট না কাটলে একটি পয়সা তাঁরা লগ্নি করবেন না । ফলে নতুন সমস্যা ইস্টবেঙ্গলকে আরও বড় অন্ধকারের দিকে ঠেলে দিতে চলেছে । শুধু ইস্টবেঙ্গল নয় ফিফার ট্রান্সফার ব্যানের আওতায় কেরালা ব্লাস্টার্সও । 9 জুন বুধবার থেকে দলবদল শুরু । কেরালা তাঁদের বর্তমান দল ধরে রেখে নতুন মরসুমে খেলে দিতে পারবে । কিন্তু ইস্টবেঙ্গলের সেই অবস্থা নেই ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details