পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 22, 2020, 3:18 PM IST

ETV Bharat / sports

বাংলার 'রবীন্দ্র জাদেজা' হতে চান হ্যাটট্রিক ম্যান শাহবাজ

হায়দরাবাদের প্রথম ইনিংসের ৪৭তম ওভারের প্রথম তিন বলে পরপর ফিরিয়েছিলেন জাভেদ আলি, রবি কিরণ এবং সুমন্ত কোল্লাকে। দ্বিতীয় ইনিংসেও দুটি উইকেট ঝুলিতে পোরেন শাহবাজ।

Shahbaz Ahmed
শাহবাজ আহমেদ

কলকাতা, 22 জানুয়ারি: রঞ্জি ট্রফিতে হায়দরাবাদের বিরুদ্ধে শুধু ইনিংস এবং ৩০৩ রানে জয়ই নয়, এক নতুন তারকাকে পেয়ে গিয়েছে বাংলা। নিজামের শহরের দলটির বিরুদ্ধে শাহবাজ আহমেদের অলরাউন্ড পারফরমেন্স তাক লাগিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেটকে। ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করা বছর ২৬-এর হ্যাটট্রিক ম্যান শাহবাজ ভবিষ্যতে বাংলার 'রবীন্দ্র জাদেজা' হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। শুধু তাই নয়, IPL-লে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে অধিনায়ক বিরাট কোহলির আস্থা অর্জন করতে চান বাংলার এই অলরাউন্ডার।

হায়দরাবাদের প্রথম ইনিংসের ৪৭তম ওভারের প্রথম তিন বলে পরপর ফিরিয়েছিলেন জাভেদ আলি, রবি কিরণ এবং সুমন্ত কোল্লাকে। দ্বিতীয় ইনিংসেও দুটি উইকেট ঝুলিতে পোরেন। ব্যাট হাতে স্বচ্ছন্দ শাহবাজ অল্পের জন্য হাফ সেঞ্চুরি মিস করলেও খেলেন ৪৯ রানের ইনিংস। রাতারাতি নায়কের তকমা পাওয়া বাংলার জয়ের কারিগর বলেছেন, 'ভারতীয় দলের হয়ে রবীন্দ্র জাদেজার খেলার পদ্ধতি আমার বেশ পছন্দের। ঠিক সেভাবেই বাংলার হয়ে খেলতে চাই।'

আসন্ন ২০২০ আইপিএল নিলামে ২০ লক্ষ টাকা বেস প্রাইসে শাহবাজকে দলে নিয়েছে RCB। বিরাট কোহলির সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নিতে তর সইছে না তাঁর। আদতে হরিয়ানার ছেলে হলেও বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেটে প্রতিনিধিত্ব করা এই তরুণ IPL প্রসঙ্গে বলেন, বিরাট কোহলির সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নিতে মুখিয়ে রয়েছি। এই অভিজ্ঞতা আমার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। আইপিএলে মাঠে নামার সুযোগ হলে একইভাবে ব্যাটে-বলে ধারাবাহিকতা দেখাতে তৈরি শাহবাজ। আইপিএলের অভিজ্ঞতা তাঁর কেরিয়ারকে ঊর্ধ্বমুখী করবে বলেই আশা তাঁর। যদিও এই মুহূর্তে শুধুমাত্র রঞ্জি ম্যাচের দিকেই মনোনিবেশ করতে চান এই অলরাউন্ডার।

২০১২-১৩ মরশুমে প্রথমবার রঞ্জিতে বাংলার হয়ে হ্যাটট্রিক করেছিলেন মহম্মদ শামি। বাংলার হয়ে রঞ্জিতে দ্বিতীয় হ্যাটট্রিককারীর পাশে নাম জ্বলজ্বল করবে শাহবাজের। হায়দরাবাদের বিরুদ্ধে এই পারফরমেন্সের পর বাংলার স্পিন বোলিং উপদেষ্টা উৎপল চট্টোপাধ্যায়কে ধন্যবাদ জানান তিনি।

ABOUT THE AUTHOR

...view details