পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 30, 2019, 3:39 PM IST

ETV Bharat / sitara

কলকাতা, মুম্বই দিল্লি সহ পাঁচ শহরে মুক্তি পাচ্ছে 'ভবিষ্যতের ভূত'

বাধা পেরিয়ে অবশেষে হলে ফিরছে 'ভবিষ্যতের ভূত'। তবে এবার আর শুধুমাত্র কলকাতা নয়, মুক্তি পাবে অন্য়ান্য রাজ্য়েও।

অনীক দত্ত

কলকাতা : আইনি লড়াই জিতে শুধু কলকাতায় নয় সর্বভারতীয় স্তরে ফের মুক্তি পাচ্ছে 'ভবিষ্যতের ভূত'। 5 এপ্রিল ছবিটি মুক্তি পাচ্ছে এনসিআর দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদ ও মুম্বইতে।

15 ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের হলগুলিতে মুক্তি পায় অনীক দত্তের পরিচালিত চতুর্থ ছবি ভবিষ্যতের ভূত। ছবিটি যে ভূতের ভবিষ্যতের সিকুয়েল নয়, সেটি আগাগোড়াই বলে এসেছেন পরিচালক এবং প্রযোজকদ্বয়। ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পাওয়া সত্ত্বেও পুলিশের তরফ থেকে মুক্তির আগে একটি চিঠি যায় ছবির প্রযোজক সুপ্রিম কোর্টের আইনজীবী ইন্দিরা উন্নিনায়ারের কাছে। সেখানে বলা হয়, মুক্তির আগে তাঁদের দেখাতে হবে ছবিটি। এমন প্রস্তাবে রাজি হন না প্রযোজকরা। তারপর মুক্তির পর দিনই হল থেকে সরিয়ে ফেলা হয় ছবিটি। প্রথমে বলা হয়, যান্ত্রিক গোলযোগের কারণে দেখানো যাচ্ছে না 'ভবিষ্যতের ভূত'। তারপর হল মালিকরা বলেন উপরওয়ালার নির্দেশে প্রদর্শনী বন্ধ করা হয়েছে ছবিটির।

সাধারণ দর্শক, যাঁরা প্রত্যাশায় ছিলেন ছবিটি দেখার, টিকিট কেটে হলে ঢুকতে পারেননি। তারপর প্রায় কেটে গেছে দেড় মাস। এই সময়টায় অবশ্য হাত গুটিয়ে বসে ছিলেন না অনীক দত্ত এবং প্রযোজকরা। স্বতঃস্ফূর্তভাবে রাস্তায় নেমে আসেন ছবির কলাকুশলীরাও। বারংবার আলোচনা সভা, প্রতিবাদ মিছিল হয়েছে ছবিকে ঘিরে। সেখানে অংশগ্রহণ করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, বুদ্ধদেব দাশগুপ্তর মতো ব্যক্তিত্বরাও।

সুপ্রিম কোর্টের দুটি নির্দেশ বেরিয়েছে ছবিকে ঘিরে। সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, খুব শিগগিরই সিনেমা হলে ফেরাতে হবে ভবিষ্যতের ভূতকে। সেই নির্দেশ মেনে চলছে রাজ্য সরকার।

আগামী 5 এপ্রিল ছবির প্রদর্শনী শুরু হবে কলকাতার হলগুলিতে। গুটিকয়েক হল যদিও এখনই প্রদর্শনী শুরু করে দিয়েছে ছবিটির। কলকাতা ছাড়াও হায়দরাবাদ, বেঙ্গালুরু, মুম্বই এবং এনসিআর দিল্লিতেও নতুনভাবে রিলিজ করা হবে ভবিষ্যতের ভূত। ছবির পরিচালক অনীক দত্ত ETV Bharat-কে জানিয়েছেন, "ছবির প্রদর্শনীতে কোনওরকম আপস করা হচ্ছে না। একটি সিনও কেটে বাদ দেওয়া হয়নি। যেমনটা ছিল তেমনটাই রাখা হয়েছে।"

ABOUT THE AUTHOR

...view details