পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 5, 2022, 12:16 PM IST

ETV Bharat / entertainment

Arindam Sil on Byomkesh:টিভিতে তো নয়ই, বড়পর্দাতেও ব্যোমকেশ তৈরি নিয়ে সন্দিহান অরিন্দম

টেলিভিশনের জন্য কখনওই ব্যোমকেশ বানাবেন না তিনি ৷ একইসঙ্গে আদৌ আর ব্যোমকেশ বানাবেন কিনা তা নিয়েও সন্দিহান অরিন্দম শীল (Arindam Sil Shares His Thoughts on Byomkesh)৷ এই প্রসঙ্গে পরিচালক সাফ জানিয়ে দেন, "চতুর্থ ব্যোমকেশ বানানোর পর আর ব্যোমকেশ বানাব কিনা সেটা ভেবে দেখতে হবে।"

Arindam Sil on Byomkesh
টিভিতে তো নয়ই, পঞ্চম ব্যোমকেশ তৈরি নিয়েও সন্দিহান অরিন্দম

কলকাতা, 5 অগস্ট:11 অগস্ট বড় পর্দায় মুক্তি পেতে চলেছে ব্যোমকেশ ফ্র‍্যাঞ্চাইজির চতুর্থ ছবি 'ব্যোমকেশ হত্যামঞ্চ'। পদ্মনাভ দাশগুপ্তকে সঙ্গে নিয়ে শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের অসম্পূর্ণ গল্প 'বিশুপাল বধ' সম্পূর্ণ করার পর এই ছবিতে হাত দিয়েছিলেন অরিন্দম শীল । মাত্র তিন মাসের মধ্যেই তৈরি এই ছবি । ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন পদ্মনাভ স্বয়ংও ।

সিনেমায় এবার থিয়েটারের ঝলক দেখবেন দর্শক । সাতের দশকের নকশাল আমলের চালচিত্র উঠে আসবে ছবিতে । মঞ্চে খুন হয় শিল্পী বিশু পাল । সেই খুনের রহস্য উদঘাটন করবে ব্যোমকেশ । দমদমের রবীন্দ্র ভবনে গড়ে উঠেছিল থিয়েটারের মঞ্চের ফ্লোর । ছবির শ্যুটিং হয়েছে কেবল কলকাতাতেই । এই প্রথমবার অরিন্দম শীলের পরিচালনায় কাজ করলেন পাওলি দাম । মঞ্চ অভিনেত্রী সুলোচনার চরিত্রে অভিনয় করেছেন তিনি । ছবিতে উঠে আসবে সুলোচনার ব্যক্তিগত এবং অভিনয়জীবনও । অরিন্দম শীলের সঙ্গে কাজ করে বেজায় খুশি অভিনেত্রী ।

অজিতের ভূমিকায় এসেছেন নতুন মুখ সুহোত্র মুখোপাধ্যায় । তাঁর কাজ খুশি পরিচালক । তাঁকে পাশে পেয়ে আপ্লুত ব্যোমকেশ আবিরও । আবির চট্টোপাধ্যায়কে নিয়ে ব্যোমকেশ এবং শ্বাশত চট্টোপাধ্যায়কে নিয়ে শবর ৷ দুই আলাদা আলাদা গোয়েন্দাকে নিয়ে কাজ করতে হয় অরিন্দমকে ৷ দু'জনের জনপ্রিয়তা তুঙ্গে ৷ আরও কি ব্যোমকেশের সিক্য়ুয়াল? কাকে ভাববেন আবির রাজি না হলে? ইটিভি ভারতের তরফে পরিচালকের কাছে জানতে চেয়েছিলাম আমরা ৷

টেলিভিশনে ব্যোমকেশ বানানোর অনুরোধ আসলে করবেন কিনা এবং সেখানে ব্যোমকেশ হিসেবে কাকে ভাববেন আবির রাজি না হলে? পরিচালক বলেন(Arindam Sil Shares His Thoughts on Byomkesh), "টিভিতে তো কাজ করবই না। আগের সেই মান আর কই টেলিভিশনে ? কোথায় সেই মেধা? আমি গর্ব অনুভব করি যে টেলিভিশন দিয়ে আমার জার্নি শুরু । সেই সময়কার কাজ ছিল অন্য মানের । তাই ব্যোমকেশ আমি টেলিভিশনের জন্য বানাব না কোনওদিন ।"

আদৌ আর ব্যোমকেশ বানাবেন কিনা তা নিয়েও সন্দিহান অরিন্দম শীল

আরও পড়ুন:প্রি বার্থডে সেলিব্রেশনে মত্ত কাজল, 49 এ পা দিলেন সিমরণ

এই প্রসঙ্গে পরিচালক সাফ জানিয়ে দেন, "চতুর্থ ব্যোমকেশ বানানোর পর আর ব্যোমকেশ বানাব কিনা সেটা ভেবে দেখতে হবে।" ব্যোমকেশ ফ্র‍্যাঞ্চাইজির এই চতুর্থ নিবেদনে প্রযোজনা সংস্থা এস ভি এফ-এর পাশে এসে দাঁড়িয়েছে ক্যামেলিয়া প্রোডাকশন । এবার পালা শুভদিনের ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details