পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 16, 2019, 10:45 PM IST

ETV Bharat / city

দুর্গাপুরে খাদি মেলার উদ্বোধনে বিধায়কের বদলে সাংসদ, শুরু বিতর্ক

মেলার উদ্যোক্তা কেন্দ্রীয় সরকারের ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রক হলেও তা আয়োজনের ভার দেওয়া হয় রানিগঞ্জ বণিকসভাকে । কিন্তু ঠিক কী কারণে উদ্বোধনের দিন ও অতিথি বদল হল ? রানিগঞ্জ বণিকসভার এক কর্তা সঞ্জয় ভালোটিয়া বলেন, "আমরা এই বিষয়ে জানি না । মেলার আয়োজনের জন্য আমরা শুধুমাত্র ইভেন্ট ম্যানেজমেন্ট করছি । উদ্যোক্তা খাদি বোর্ড, তাঁরাই বলতে পারবেন ।"

TMC-BJP clash
খাদি মেলার উদ্বোধন ঘিরে রাজনৈতিক তরজা

দুর্গাপুর, 16 ডিসেম্বর : কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী স্বরোজগার যোজনা-র অধীনে দুর্গাপুরে খাদি মেলার আয়োজন ঘিরে শুরু রাজনৈতিক তরজা । গত 14 ডিসেম্বর এই মেলা উদ্বোধনের জন্য পান্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জীতেন্দ্র তিওয়ারি ও দুর্গাপুরের মেয়র দিলীপ অগস্থির আসার কথা ছিল । কার্ডও বিলি করা হয়েছিল সেদিনের অনুষ্ঠানের । কিন্তু সেই অনুষ্ঠান 2 দিন পিছিয়ে যায় । আজ মেলার উদ্বোধন করেন বর্ধমান-দুর্গাপুরের BJP সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়া । আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক ।

মেলার উদ্যোক্তা কেন্দ্রীয় সরকারের ক্ষুদ্র ও মাঝারি শিল্প মন্ত্রক হলেও তা আয়োজনের ভার দেওয়া হয় রানিগঞ্জ বণিকসভাকে । কিন্তু ঠিক কী কারণে উদ্বোধনের দিন ও অতিথি বদল হল ? রানিগঞ্জ বণিকসভার এক কর্তা সঞ্জয় ভালোটিয়া বলেন, "আমরা এই বিষয়ে জানি না । মেলার আয়োজনের জন্য আমরা শুধুমাত্র ইভেন্ট ম্যানেজমেন্ট করছি । উদ্যোক্তা খাদি বোর্ড, তাঁরাই বলতে পারবেন ।"

শুনুন ETV ভারতের প্রতিনিধি কী বলছেন ।

অনুষ্ঠানে উপস্থিত পশ্চিম বর্ধমান জেলা BJP সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই বলেন, "একটা ভুল বোঝাবুঝি হয়েছে । সাংসদ ব্যস্ত ছিলেন । এটা কেন্দ্রীয় সরকারের অনুষ্ঠান । তাই সাংসদ থাকবেন এটাই তো স্বাভাবিক ।" যদিও এই রাজনৈতিক বিতর্ক নিয়ে খাদি বোর্ডের কেউ মুখ খুলতে চাননি । অন্যদিকে, তৃণমূল বিধায়ক জীতেন্দ্র তিওয়ারি বলেন, "এতে যদি দুর্গাপুরের মানুষের ভালো হয় তো হোক । সুরিন্দরবাবুর নাক উঁচু থাক, আমরা নীচেই থাকলাম । এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে BJP-র সিংহভাগ নেতা-নেত্রীর উপস্থিতিই প্রমাণ করল যে এখন সরকারি মেলাতেও রাজনৈতিক দাদাগিরি চলছে ।"

ABOUT THE AUTHOR

...view details