পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 22, 2020, 4:57 PM IST

ETV Bharat / bharat

150 শয্যার কোভিড সেন্টার ছত্তিশগড়ে

মুখ্যমন্ত্রী দপ্তর সূত্রের খবর, এই সেন্টারে বিনামূল্যে চিকিৎসা করাতে পারবেন রোগীরা ।

Chhattisgarh
Chhattisgarh

রায়পুর, 22 সেপ্টেম্বর : 150 টি শয্যার কোভিভ সেন্টারের উদ্বোধন করলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল । রায়পুরের আগ্রাসেন ধামের এই সেন্টারটি ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন তিনি । নতুন এই কোভিড সেন্টারটি পুরোটাই শীততাপ নিয়ন্ত্রিত ।

মুখ্যমন্ত্রী দপ্তর সূত্রের খবর, এই সেন্টারে বিনামূল্যে চিকিৎসা করাতে পারবেন রোগীরা । এদিন উদ্বোধনের পর মুখ্যমন্ত্রী বলেন, " কোরোনা পরিস্থিতিতে সরকার সবার পাশে দাঁড়ানোর চেষ্টা করছে । যখন এই ভাইরাসের প্রভাব শুরু হয় তখন একমাত্র রায়পুরের AIMS এ এই রোগের চিকিৎসা করা হতো । কিন্তু, এখন সংক্রমণ ছড়িয়ে পড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এই মুহূর্তে 29 টি কোভিড হাসপাতাল রয়েছে । 186 টি কোভিড কেয়ার সেন্টার রয়েছে । এছাড়াও রাজ্যের 19টি বেসরকারি হাসপাতালেও এর চিকিৎসা হচ্ছে । "

উল্লেখ্য, ছত্তিশগড়ে দিনের পর দিন কোরোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে । কোরোনা সংক্রমণ রুখতে রায়পুর-সহ 10 টি জেলায় 28 শে সেপ্টেম্বর পর্যন্ত সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে । এই মুহূর্তে রাজ্যে 86 হাজার 183 জন কোরোনা আক্রান্তের হদিস মিলেছে । যার মধ্যে অ্যাকটিভ কোরোনা আক্রান্তের সংখ্যা 37 হাজার 853 । মৃত্যু হয়েছে 677 জনের ।

ABOUT THE AUTHOR

...view details