পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 26, 2023, 10:31 PM IST

Updated : Jun 27, 2023, 6:25 AM IST

ETV Bharat / bharat

PM Modi: 'ছেলে' মোদিকে নিজের 25 বিঘা জমি দেওয়ার ইচ্ছেপ্রকাশ ভোপালের শতায়ু বৃদ্ধার

প্রধানমন্ত্রী মোদিকে তাঁর পুত্র হিসাবে গ্রহণ করেছেন মাঙ্গি বাঈ ৷ এবং তিনি চাইছেন যে তাঁর 15 একর জমির অংশ প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করা হোক।

Etv Bharat
মোদিকে নিজের 25 বিঘা জমি দিতে চান 100 বছরের বৃদ্ধা

ভোপাল, 26 জুন: শতবর্ষ পার করে নিজের ইচ্ছার কথা জানালেন বৃদ্ধা ৷ আর সেই ইচ্ছা শুনে কার্যত চক্ষু চড়কগাছ সকলের ৷ মধ্যপ্রদেশের ভোপালের বৃদ্ধা মাঙ্গি বাই ৷ 14 সন্তানের জননী মাঙ্গি বাঈ নিজের 25 বিঘা জমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দান করতে চাইছেন ৷ না, দেশের প্রধানমন্ত্রী হিসাবে নয়, বরং পুত্রস্নেহেই তিনি এই জমি দিতে চান মোদিকে ৷

ভোপালের রাজগড় জেলা সদর থেকে 65 কিলোমিটার দূরে অবস্থিত হরিপুরা জাগির গ্রামের বাসিন্দা এই বৃদ্ধা মাঙ্গি বাঈ ৷ দাবি করা হচ্ছে তাঁর বয়স, 100 বছর ৷ ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ওই বৃদ্ধার একটি ভিডিয়ো ব্যাপক ঘুরপাক খাচ্ছে। সেই ভিডিয়োতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করতে গিয়ে কয়েকজন প্রতিবেশীর সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে ওই মহিলাকে। আর সেখানেই ওই বৃদ্ধা জানান, যে প্রধানমন্ত্রী মোদি দেশের জন্য অনেক কিছু করছেন ৷ শুধু তাই নয়, তাঁর জন্যও অনেক কিছু করেছেন বলে দাবি ওই বৃদ্ধার।

মাঙ্গি বাঈয়ের দাবি, বয়স্ক মানুষদের জন্য খাবার ও বাসস্থানের ব্যবস্থা করেছে বর্তমান কেন্দ্রীয় সরকার। ওই বৃদ্ধার 14 সন্তান রয়েছেন ৷ তবে তিনি এও জানিয়েছেন, যে প্রধানমন্ত্রী মোদি তাঁর ছেলে ৷ কারণ তিনি বয়স্কদের প্রতিটি প্রয়োজনের সম্পূর্ণ যত্ন নিয়েছেন ৷ আর সেকারণেই তিনি তাঁর জমি মোদিকে হস্তান্তর করতে চাইছেন। সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে দেখা করার ইচ্ছাও প্রকাশ করেছেন।

মাঙ্গি বাঈ জানান, যে তিনি প্রধানমন্ত্রী মোদিকে তাঁর পুত্র হিসাবে গ্রহণ করেছেন ৷ এবং তিনি চাইছেন যে তাঁর 15 একর জমির অংশ প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করা হোক। তিনি বলেন, "মোদি আমাকে একটি বাড়ি দিয়েছেন ৷ আমার চিকিৎসা করিয়েছেন এবং খাবারের জন্য টাকা দিয়েছেন। মোদির কারণে আমি তীর্থযাত্রায় যেতে পেরেছিলাম।" বৃদ্ধার 14জন সন্তান রয়েছেন। তবে তিনি জানান, প্রধানমন্ত্রী মোদিও তাঁর ছেলে। মাঙ্গি বাঈ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করতে চান ৷ তিনি বলেন, "যিনি বিধবা পেনশন দিয়েছেন, বেঁচে থাকার রসদ দিয়েছেন এবং বাড়ি তৈরি করে দিয়েছেন ৷ তিনি কেবল আমার ছেলে মোদি।"

আরও পড়ুন: ভোপাল থেকে পাঁচটি বন্দে ভারতের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদি

এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 27 জুন মধ্যপ্রদেশে একদিনের সফরে যাবেন ৷ যেখানে তিনি পাঁচটি বন্দে ভারত ট্রেনের উদ্বোধন করবেন ৷ সেই সঙ্গে, জাতীয় সিকেল সেল অ্যানিমিয়া নির্মূল মিশনও চালু করবেন। প্রধানমন্ত্রী মঙ্গলবার সকাল সাড়ে 10টা নাগাদ রানি কমলাপতি রেলওয়ে স্টেশনে পৌঁছবেন ৷ সেখানেই তিনি পাঁচটি বন্দে ভারত ট্রেনের যাত্রার সূচনা করবেন।

Last Updated : Jun 27, 2023, 6:25 AM IST

ABOUT THE AUTHOR

...view details