পশ্চিমবঙ্গ

west bengal

পুজোর মুখে চালু কোচবিহার-কলকাতা বাস সার্ভিস - North Bengal State Transport

By ETV Bharat Bangla Team

Published : 4 hours ago

বাস সার্ভিস চালু করল উত্তরবঙ্গ পরিবহণ সংস্থা (নিজস্ব চিত্র)

পুজোর মুখে কোচবিহার-কলকাতা রুটে একটি এসি এবং দুটি নন এসি বাস চালু করল উত্তরবঙ্গ পরিবহণ সংস্থা (NBSTC)। শুক্রবার দুপুরে কোচবিহার কেন্দ্রীয় বাস টার্মিনাসে এই বাসগুলোর উদ্বোধন করেন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতীম রায়। পাশাপাশি কোচবিহার-শিলিগুড়ি রুটে এদিন দুটি CNG বাসও চালু হয়েছে। 

সংস্থা সূত্রে জানা গিয়েছে, এসি বাস সোমবার ও শুক্রবার কোচবিহার থেকে কলকাতার উদ্দেশে রওনা দেবে। মঙ্গলবার ও শনিবার বাসগুলি কলকাতা থেকে কোচবিহারের উদ্দেশে রওনা দেবে। আরও জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে থাকা 'সবুজের পথে হাতছানি' প্রকল্পও চালু করতে চলেছে এনবিএসটিসি। 

পর্যটকদের নিয়ে একদিন বা দু'দিনের ঝটিকা সফরের পরিকল্পনা রয়েছে। প্রকল্পের রুপরেখা খুব শীঘ্রই চুড়ান্ত করা হবে। একটি এজেন্সির সঙ্গে যৌথভাবে এই প্রকল্প চালানো হবে বলেও খবর ৷ এছাড়া পুজোর দিনগুলিতে সংস্থার পক্ষ থেকে কোচবিহার ও দিনহাটা শহরের বড় দুর্গাপুজো দেখানোর জন্য বিশেষ বাস থাকবে। এদিন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতীম রায় বলেন, "সংস্থায় প্রচুর ভালো কর্মী রয়েছেন যাঁরা সংস্থাকে দিনরাত পরিষেবা দিয়ে আসছেন। ভালো কর্মীদের কাজের স্বীকৃতি হিসাবে সংস্থার তরফে 42 জন কর্মীকে পুরস্কৃত করা হচ্ছে।"

ABOUT THE AUTHOR

...view details